আন্তর্জাতিক

গাজায় আল জাজিরার সাংবাদিকের ছেলেসহ নিহত ৩

ডেস্ক রিপোর্ট: আল জাজিরার গাজা ব্যুরো চিফ ওয়ায়েল দাহদুহের ছেলে সহ ইসরায়েলি বিমান হামলায় নিহত হয়েছেন। এসময় তাদের গাড়ি লক্ষ্য করে ছোড়া গোলার আঘাতে ফ্রিল্যান্স সাংবাদিক মোস্তফা থুরায়াসহ আরও এক সাংবাদিক নিহত হয়েছেন। খবর বিবিসির।

বিবিসির খবে আরও বলা হয়েছে, এছাড়া অধিকৃত পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি ড্রোন হামলায় অন্তত ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আল জাজিরার একজন সংবাদদাতা হিশাম জাকাউটের মতে, হামজা এবং একদল সাংবাদিক রাফাহ-এর উত্তর-পূর্বে মোরাজ এলাকায় যাচ্ছিলেন – যেটিকে ইসরায়েলি সেনাবাহিনী “মানবিক অঞ্চল” হিসাবে ঘোষণা করেছিলো। কিন্তু সাম্প্রতিক সময়ে সেখানেও বোমা হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

অন্যান্য অঞ্চলের করা বোমা হামলা থেকে বাঁচতে বহু বাস্তুচ্যুত গাজাবাসী ওই এলাকায় পালিয়ে গিয়েছিল।
আল জাজিরার মতে, হামজা এলাকায় উদ্ভূত পরিস্থিতি এবং বোমা হামলার পরের ঘটনা সম্পর্কে রিপোর্ট করতে চেয়েছিলেন। আল জাজিরার লাইভ ফুটেজে তারা যে গাড়িতে ভ্রমণ করছিলেন তাতে ধর্মঘটের পরের চিত্র দেখানো হয়েছে।

এর আগে গত অক্টোবরে আল জাজিরার ব্যুরো প্রধান ওয়ায়েল আল-দাহদৌহের পরিবারের আরও চার সদস্যকেও হত্যা করা হয়েছিল। হামলায় তার স্ত্রী আমনা, তার নাতি আদম, তার ১৫ বছরের ছেলে মাহমুদ এবং সাত বছরের মেয়ে শাম সবাই ইসরায়েলি হামলায় মারা যায়।

৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় ৯ হাজার ৬০০ শিশু সহ – কমপক্ষে ২২ হাজার ৮৩৫ জন নিহত হয়েছে। ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলায় প্রায় ১১৩৯ জন নিহত হয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *