সারাদেশ

রংপুর-৬ আসনে বিজয়ী হলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী

ডেস্ক রিপোর্ট: শিরীন শারমিন চৌধুরী

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তিনি নৌকা প্রতীকে ১ লাখ ৮ হাজার ৬৩৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম ট্রাক প্রতীকে পেয়েছেন ৩৬ হাজার ৮৩২ ভোট।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র এ তথ্য জানা গেছে।

এ আসনে মোট ভোটার ৩ লাখ ২৯ হাজার ৭৫৪ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬৫ হাজার ৪৯৮ জন ও পুরুষ ১ লাখ ৬৪ হাজার ২৫২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন। এ আসনের ১১১টি ভোটকেন্দ্রের ৭১২টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

তৃতীয়বারের মতো এমপি হলেন হানিফ   ভোট এলো, এলো ভোট

মাহবুব উল আলম হানিফ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৩ (সদর) আসনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মাহবুব উল আলম হানিফ।

নির্বাচনে তিনি ১ লাখ ২৮ হাজার ৫৩৩ ভোট পেয়ে তৃতীয় বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পারভেজ আনোয়ার তনু ঈগল প্রতীকে পেয়েছেন ৪৩ হাজার ৭২৬ ভোট।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয় এবং চলে বিকাল ৪টা পর্যন্ত। 

২০১৪ সালের ১০ম জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৩ আসন থেকে দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন করে প্রথম বারের মত জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালে অনুষ্ঠিত ১১তম জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

  ভোট এলো, এলো ভোট ;

বরিশাল-১ আসনে নৌকার জয়   ভোট এলো, এলো ভোট

আবুল হাসানাত আবদুল্লাহ্

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-১ আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী আবুল হাসানাত আবদুল্লাহ্।

১২৯টি ভোট কেন্দ্রে অনুষ্ঠিত বরিশাল-১ আসনে নির্বাচনে লড়েছেন ৩ জন প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসানাত ১ লাখ ৬৯ হাজার ৩০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিজয়ী আবুল হাসানাতের সবচেয়ে কাছের প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী ছেরনিয়াবাত সেকেন্দার আলী লাঙ্গল প্রতীকে পেয়েছেন মাত্র ৪ হাজার ১২২ ভোট। আরেক প্রার্থী ন্যাশনাল পিপলস পার্টির মো. তুহিন আম প্রতীকে পেয়েছেন মাত্র ১ হাজার ২২২ ভোট।

বরিশাল-১ আসনে মোট ভোটার ৩ লাখ ৪ হাজার ৩০৪ জন। এরমধ্যে নারী ভোটার ১ লাখ ৫০ হাজার ৫৪৮ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৫৩ হাজর ৭৫৬ জন।

  ভোট এলো, এলো ভোট ;

বরিশাল সদরে জাহিদ ফারুকের বিজয়   ভোট এলো, এলো ভোট

জাহিদ ফারুক

বরিশাল-৫ সদর আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক।

রোববার (৭ জানুয়ারি) দিনভর ভোট শেষে রাতে রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম এই আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

ফলাফল অনুযায়ী, ১৭৬টি কেন্দ্রে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক নৌকা প্রতীকে পেয়েছেন ৯৭ হাজার ৭০৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন রিপন ট্রাক প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৩৭০ ভোট। 

  ভোট এলো, এলো ভোট ;

জামালপুর-৩: বিপুল ভোটে জয়ী হলেন মির্জা আজম   ভোট এলো, এলো ভোট

মির্জা আজম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে ২ লাখ ৬৯ হাজার ৯৪৭ ভোট বেশি পেয়ে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মির্জা আজম। তিনি মোট ২ লাখ ৭৭ হাজার ৪৪৩ ভোট পেয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মীর সামসুল আলম ৭ হাজার ৪৯৬ ভোট পেয়েছেন।

বিষয়টি বার্তা২৪ ডট কম-কে নিশ্চিত করেছেন মেলান্দহ উপজেলার সহকারী রির্টানিং কর্মকর্তা একে এম লুৎফর রহমান ও মাদারগঞ্জ উপজেলার সহকারী রির্টানিং কর্মকর্তা ফাইযুল ওয়াসীমা নাহাত।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মির্জা আজম ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মীর সামসুল আলম ছাড়াও স্বতন্ত্র প্রার্থী বাই সাইকেল প্রতীকের মো. নজরুল ইসলাম ২ হাজার ৫৩৫টি ভোট পেয়েছেন।

  ভোট এলো, এলো ভোট ;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *