খেলার খবর

দরিভালই ব্রাজিলের নতুন কোচ!

ডেস্ক রিপোর্ট: সুসময়ের দীর্ঘ অপেক্ষায় ব্রাজিল। যা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের সঙ্গে কিছুটা বেমানানই। কাতার বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে হারের পর থেকেই যেন খেই হারিয়েছে সেলেসাওরা। সেখান থেকে প্রায় ১৩ মাস ধরে অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে চলেছেন ব্রাজিল ফুটবল। মাঝে ২০২৬ বাছাইয়ে টানা তিন হার, গত বছরের ডিসেম্বরে  ক্ষমতাচ্যুত ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) প্রধান এনদালদো রদ্রিগেজ সঙ্গে ফিফার নিষেধাজ্ঞার হুমকি। সব মিলিয়ে বেশ এলোমেলো অবস্থায় মার্কিনিয়োস-ভিনিসিয়ুসরা। 

গত শুক্রবার ফের্নান্দো দিনিজের ছাঁটাইয়ে ফের কোচশূন্য হয়ে পড়ে নেইমারের ব্রাজিল। সিবিএফ প্রধান তার হারানোর পদ ফিরে পাওয়ার পরের দিনই আসে এই সিদ্ধান্ত। পদ হারানোর আগে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিকে দলে আনা নিয়ে বেশ তোড়জোড় চালিয়েছিলেন রদ্রিগেজ। তবে শেষ পর্যন্ত তা আর হয়ে উঠেনি। আরও একবার দেশিয় কারো হাতেই দায়িত্ব দিতে চলেছে ব্রাজিল ফুটবল। 

দিনিজের ছাঁটাইয়ের দিনই বার্তা সংস্থা রয়টার্স ও এএফপির সূত্রমতে জানা যায়, স্থায়ী কোচ নিয়োগ দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে সিবিএফ। এবং তাদের পছন্দের তালিকায় শীর্ষে আছেন দরিভাল জুনিয়র। শেষ পর্যন্ত সেই গুঞ্জনই হলো সত্যি। দরিভালের হাতেই পড়ল নেইমারদের দায়িত্ব। দেরি কেবল অফিশিয়াল ঘোষণার। ব্রাজিলের শীর্ষ গনমাধ্যমগুলোর সূত্রমতে, আগামী বুধবার আসবে অফিশিয়াল ঘোষণা।

ফুটবল পরিবার থেকে উঠে আসা দরিভালের ম্যানেজেরিয়াল ক্যারিয়ারটা বেশ লম্বা। তার দীর্ঘ ২২ বছরের কোচিং ক্যারিয়ারে বাই-লাইন সামলিয়েছেন সান্তোস,  সাও পাওলো, ফ্লুমিনেন্স, ফ্ল্যামেঙ্গো, পালমেইরাসসহ ব্রাজিলের শীর্ষস্থানীয় একাধিক ক্লাবের। 

সবশেষ সাও পাওলোর কোচ হিসেবে আছেন দরিভাল। চুক্তি নিশ্চিত এবং অফিশিয়াল ঘোষণার পর প্রথমবারের মতো কোনো জাতীয় দলের দায়িত্ব পাবেন ৬১ বছর বয়সী এই কোচ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *