সারাদেশ

গাজীপুরে মিনি বাস চাপায় নারী শ্রমিকের মৃত্যু

ডেস্ক রিপোর্ট: গাজীপুরে মিনি বাস চাপায় নারী শ্রমিকের মৃত্যু

গাজীপুরে মিনি বাস চাপায় নারী শ্রমিকের মৃত্যু

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মোত্তাকিম পরিবহণ নামে দুটি যাত্রীবাহী মিনি বাসের রেষারেষিতে রোকসানা আক্তার (২৬) নামে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বেলা দেড়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হিজলতলী বংশাই ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় গাড়ি মহাসড়কের পাশে ফেলে রেখে পালিয়ে যায় চালক ও সহকারি।

দুর্ঘটনায় নিহত রোকসানা আক্তার গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলাধীন ছোটছাত্রাগাছা গ্রামের ওসমান শেখের মেয়ে। তিনি কাজের উদ্দেশ্যে স্থানীয় একটি কারখানায় এসেছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানা যায়, মঙ্গলবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলা সদরের বংশাই সেতুর পাশে কাজের সন্ধানে এসে সড়ক পার হচ্ছিলেন রোকসানা আক্তার। এ সময় টাঙ্গাইলগামী মোত্তাসিম পরিবহন নামে দুটি যাত্রীবাহী মিনিবাস সড়কে রেষারেষি করে একটি বাস ওই নারীকে চাপা দেয়। ঘটনাটি দেখে আশেপাশে থাকা লোকজন চিৎকার করে ছুটে আসলে বাসটি কিছুদূর গিয়ে থেমে চালক ও হেলপার পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় ওই নারীকে হাসপাতালে নেয়ার পথেই মারা যান।

গাজীপুর রিজিয়নের নাওজোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘নিহত নারীর পরিচয় পাওয়া গেছে। বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক ও হেলপার পলাতক। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা চলমান।’ 

মন্ত্রিসভার শপথ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভার শপথ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায়।

বঙ্গভবন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

বঙ্গভবনের দরবার হলে শপথ বাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এই শপথের মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। সব মিলিয়ে এবারসহ তিনি পাঁচবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পাচ্ছেন।

সংসদ সদস্যদের শপথ গ্রহণ বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের শপথ গ্রহণ কক্ষে অনুষ্ঠিত হবে। শপথ বাক্য পাঠ করাবেন চলতি একাদশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বর্তমান সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী শপথের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। 

;

এক মাস অন্তর কাজের জবাবদিহিতা দেব: মঈন উদ্দিন

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে সদ্য বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মো. মঈন উদ্দিন বলেছেন, আমাকে আপনারা শ্রম, ঘাম ও অর্থ দিয়ে জয়ী করেছেন। আমি আপনাদের এই ভালোবাসার কাছে কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ হয়ে থাকব। আমি সরাইলের প্রতিটি ইউনিয়নে সকলের সহযোগিতায় অগ্রাধিকার ভিত্তিতে কাজ করব। শুধু মুখের কথায় নয়, জনগণের কাছে প্রতি এক মাস অন্তর প্রতিটি কাজের জবাবদিহিতা দেব।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকালে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের সিরাজুল ইসলাম অডিটরিয়ামে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, সরাইলের প্রতিটি মানুষ আমাকে যে ভালোবাসা দিয়েছে তা কখনো আমি ভুলতে পারব না। আমি এই ভালোবাসার প্রতিদান হিসেবে ধন্যবাদ দিয়ে শেষ করব না। ভালোবাসার প্রতিদান ভালোবাসা দিয়েই দেব। সরাইল আমার নির্বাচনী এলাকা, আশুগঞ্জ আমার জন্মভূমি। আমি দুই উপজেলাকে একই নজরে দেখব। ধর্ম বর্ণ নির্বিশেষে সকলেই আমার কাছে নিরাপদ থাকবে ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, অনেকেই নির্বাচনে প্রতিশ্রুতি দিয়েছে। আমি কোন প্রতিশ্রুতি দেইনি। আমি বলেছি, বাবা মা তার একমাত্র সন্তানকে যেভাবে নিজের সর্বস্ব দিয়ে ভালোবাসে ও সাজায় আমিও সরাইল আশুগঞ্জকে ঠিক নিজের একমাত্র সন্তানের মত করে সাজাব ইনশাআল্লাহ।

এসময় সরাইল উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

;

শপথের পর জানা যাবে বিরোধী দল কারা: আইনমন্ত্রী

ছবি: সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিরোধী দল কারা হচ্ছে তার জন্য বুধবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ নতুন সংসদ সদস্যরা শপথ নেওয়ার পর জানা যাবে সংসদে বিরোধী দল কারা হচ্ছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নির্বাচনে জয়ী হবার পর এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

আওয়ামী লীগের জয়ী স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে এক প্রশ্নে তিনি বলেন, স্বতন্ত্রদের অবস্থান ঠিক হবার পর জানা যাবে কারা বিরোধী দল হবে। স্বতন্ত্ররা যদি আওয়ামী লীগে আসতে চান তাহলে আসতে পারবেন।

অপর এক প্রশ্নে তিনি বলেন, এবারও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই সংসদ নেতা। তিনি ঠিক করবেন কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। জনগণ যখন ভোট দেয় তখন নির্বাচন অংশগ্রহণমূলক হয়। জনগণ ভোটকে স্বাগত জানিয়েছে। অংশগ্রহণমূলক ভোটও হয়েছে।

কাল যারা শপথ নিতে পারবেন না, তারা নিয়ম অনুযায়ী পরে নিতে পারবেন বলেও জানান তিনি।

;

ফেনীকে আধুনিক-দৃষ্টিনন্দন গড়তে চান নিজাম হাজারী

ছবি: সংগৃহীত

ফেনীকে আধুনিক ও দৃষ্টিনন্দন জেলা হিসেবে গড়ে তোলার আশ্বাস দিয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। টানা তৃতীয়বার সংসদ সদস্য হয়েছেন তিনি। বিজয় ঘোষণার পর নিজাম হাজারীর হ্যাটট্রিক জয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস দেখা গেছে।

জয়ের পর নেতাকর্মীদের সঙ্গে আলাপকালে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন নিজাম হাজারী। 

প্রতিদিনই দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সংগঠনের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। শহরের মাস্টারপাড়ায় নিজ বাসভবনের সামনে জড়ো হচ্ছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

তিনি বলেন, আবারও আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি। আগামী ৫ বছরে ফেনীকে আধুনিক ও দৃষ্টিনন্দন জেলা হিসেবে গড়ে তুলব। নেতাকর্মীরা না খেয়ে, না ঘুমিয়ে আমার জন্য পরিশ্রম করেছেন। আমার এ ঋণ শোধ করার সামর্থ্য নেই। আমি কর্মের মাধ্যমে ঋণ শোধ করতে চাই। ফেনী সদরে ২০০৮ সালে ২৩ শতাংশ রাস্তা পাকাকরণ ছিল, এখন ২০২৪ সালে সে সংখ্যা ৯৫ শতাংশ। আগামী ৫ বছরে আর কোন রাস্তা বাকি থাকবে না।

তিনি বলেন, ফেনীর সবথেকে বড় শক্তি হচ্ছে ঐক্য। ফেনী জেলা আওয়ামী লীগের নেতৃত্ব সকল পর্যায়ের নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ আছে। আমরা যে ৩ জন সংসদ সদস্য হয়েছি সকলে একসঙ্গে হয়ে ফেনী জনগণের জন্য সমভাবে কাজ করতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে ও আগামীদিনের স্মার্ট ফেনী বিনির্মাণে কার্যকরী ভূমিকা রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

নিজাম হাজারী বলেন, বিএনপি আবারও সন্ত্রাসী কার্যক্রম শুরু করেছে। তবে সকল বিএনপির লোক খারাপ না কিন্তু যারা সন্ত্রাসী কার্যক্রম করে জনগণের কাছে অশান্তির কারণ হবে তাদেরকে বাড়ি থেকে খুঁজে এনে আইনের হাতে সোপর্দ করা হবে। আওয়ামী লীগ আইনের প্রতি শ্রদ্ধাশীল, আইনের মধ্যে থেকে সাধারণ মানুষকে নিরাপদে রাখতে কাজ করবেন বলে জানান তিনি।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *