জয়পুরহাট

বিজয়ের পর নিজে কাঁদলেন, নেতাকর্মীদের কাঁদালেন হুইপ স্বপন

ডেস্ক রিপোর্ট:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট ২ আসনে আওয়ামী লীগের প্রার্থী আবু সাঈদ আল মাহমুদ স্বপন ১ লাখ ৫২ হাজার ৩৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গোলাম মাহফুজ চৌধুরী পেয়েছেন ৩২ হাজার ৫৪১ ভোট।

বিজয়ী হওয়ার পর মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল থেকে তাঁর নির্বাচনী এলাকার বিভিন্ন বাজারে তিনি নেতাকর্মী ও জনসাধারনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সকাল থেকে ক্ষেতলাল উপজেলার আলমপুর, বড়াইল ইউনিয়ন ও পৌর এলাকার বিভিন্ন বাজারে সৌজন্য সাক্ষাৎ শেষে বড়তারা ইউনিয়নের নিশ্চিন্তা বাজারে সাক্ষাৎ শেষে উপস্থিত জনসাধারণ ও নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দিতে গিয়ে তিনি কেঁদে ফেলেন। তাঁর কান্নাজড়িত বক্তব্য শুনে উপস্থিত নেতাকর্মীরাও কাঁদেন।

এসময় আওয়ামী লীগ মনোনীত টানা তিনবারের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আমি আমার নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গায় ঘুরতেছি মূলত আপনাদের প্রতি আমার অন্তরের অন্তস্তল থেকে কৃতজ্ঞতা জানানোর জন্য। আমি খুব অভিভূত, আমি আনন্দিত, আমি আবেগে আপ্লুত যে আপনারা এতোগুলা ভোট আমাকে ভালোবেসে দান করেছেন। অবাধেই আপনারা ভোটাধিকার প্রয়োগ করেছেন। সেই ভোট দয়া করে নৌকায় দিয়েছেন। আমি বারবার গ্রামে গিয়ে বলেছিলাম যে আপনারা অনুগ্রহ করে ভোট কেন্দ্রে যাবেন, আপনার ভোট আপনি নিজের হাতে গোপনে দিবেন এবং দয়া করে আমাদের মার্কা নৌকায় দিবেন। মানুষ দয়া করে আমাদের মার্কা নৌকায় দিয়েছেন। আমি মানুষের এই ঋণ কখনো শোধ করতে পারবো না। 

তিনি তার বক্তব্যের মধ্যে কান্নাজড়িত কণ্ঠে নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, আমাদের দলের যারা নেতাকর্মী, আমার যারা সহকর্মী। আপনাদের প্রত্যেকের শরীর থেকে বিন্দু বিন্দু ঘাম ঝড়েছে আমার জন্য। প্রত্যেকেই আমার জন্য মানুষের দারে দারে গেছেন এবং ভোট চেয়েছেন। আপনাদের শরীরের এই বিন্দু বিন্দু ঘামের মূল্য আমি আমার গায়ের চামড়া দিয়ে আপনাদের পায়ের জুতা বানিয়ে দিলেও শোধ হবে না। আমি শোধ করতে চাইও না। আমি সারাজীবন আপনাদের কাছে ঋণী থাকতে চাই। 

আপনারা মানুষের কাছে গেছেন তাদের সমস্যার কথা শুনেছেন আমার পক্ষ থেকে কথা দিয়েছেন। আপনাদের সন্মানটা রক্ষা করা আমার পবিত্র দায়িত্ব। আপনারা সব সময় মানুষের সাথে থাকেন। আমি কাজের ব্যস্ততার কারণে সেভাবে থাকতে পারি না। কিন্তু আপনারা আমার পক্ষ থেকে থাকেন। যদি মানুষের স্বপ্নগুলো পূরণ করতে না পারি মানুষ আপনাদেরকে কথা শোনাবে। আপনাদেরকে মানুষ বলবে যে কথা দিয়ে রাখেননি। তাই আপনারা দোয়া করবেন আমি যেন আপনাদের মুখটা উজ্জ্বল করতে পারি। আল্লাহ যেন মানুষের সমস্যাগুলো সমাধানের জন্য আমাকে তৌফিক দান করেন।

ভোটের দিন রেজাল্ট হওয়ার আগ পর্যন্ত আমি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কিন্তুু রেজাল্ট এর পর আমি সকলের এমপি। আপনাদের প্রতি আমার অনুরোধ সবাইকে ভালোবাসা দিবেন। যারা নৌকার ভোট করেছে তাদেরকেও ভালোবাসা দিবেন, যারা নৌকার ভোট করেনি তাদেরকেও ভালোবাসা দিবেন। আমাদের ভালোবাসা পেয়ে যারা আমাদের বিপক্ষে ছিলো তারা ঠিকই একদিন আমাদের সাথে সমবেত হবেন। মানুষ অনেক সময় ভুল করে কিন্তু ভালোবাসা দিয়ে বুকে টানলে সবাই থাকবে। আমি কালাই, ক্ষেতলাল, আক্কেলপুরের সকল মানুষের খাদেম সবাই আমার মনিব। আমি সবাইকে সন্মান ও ইজ্জত দিয়ে চলতে চাই আপনারাও দয়া করে সবাইকে সন্মান ও ইজ্জত দিয়ে চলবেন। এই পাঁচ বছর যদি আমরা মানুষকে সন্মান দিয়ে চলতে পারি, ভালো কাজ করতে পারি, তাহলে আগামীতে ভোটের পরিমান আরো বাড়বে ইনশাআল্লাহ। আমরা সবাই মিলে আমাদের এলাকাকে একটি সোনার এলাকায় গড়ে তুলবো। মানুষ যেন সুখে শান্তিতে বসবাস করতে পারে। 

জয়পুরহাট-২ আসনে পুনরায় এমপি নির্বাচিত হওয়ায় আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে নিজ নিজ এলাকার নেতাকর্মীরা ফুলের মালা ও তোড়া দিয়ে শুভেচ্ছা জানান এবং লুঙ্গি, গামছা, গেঞ্জি উপহার দেন।

এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল মজিদ মোল্লা, ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোফাজ্জল হোসেন, গোলাম মহিউদ্দিন, স্বপন কুমার রায়, পৌর আওয়ামীগের সভাপতি দুলাল মিয়া সরদার,উপজেলা কৃষক লীগের সভাপতি আনোয়ার হোসেন, বড়তারা ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন, বড়াইল ইউপি চেয়ারম্যান আবু রাশেদ আলমগীর, মামুদপুর ইউপি চেয়ারম্যান মশিউর রহমান শামীম সহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, জনপ্রতিনিধিরা।

মোঃ আমানুল্লাহ আমান। 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *