ক্ষেতলাল

ক্ষেতলালে সরকারি পুকুরের মাটি তুলে বিক্রি, অর্ধলক্ষ টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট:

জয়পুরহাটের ক্ষেতলালে অবৈধভাবে সরকারি পুকুরের মাটি তুলে বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারা অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাতুল আরা।

জানা যায়, উপজেলার খাঁড়িতা গ্রামের একটি সরকারি পুকুরে অবৈধভাবে পুকুর খনন করে বিভিন্ন জায়গায় মাটি বিক্রি করছিল একটি চক্র। এমন খবরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিন্নাতুল আরা সেখানে উপস্থিত হলে স্কেভেটর ও ট্রাক্টর রেখে চক্রটি পালিয়ে যায়। পরে ওই চক্রটির হোতা খাঁড়িতা গ্রামের জাকির হোসেনকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং একটি স্কেভেটর ও ৫ টি ট্রাক্টর জব্দ করা হয়।

এবিষয়ে সহকারী কমিশনার (ভূমি) জিন্নাতুল আরা বলেন, তারা অবৈধভাবে সরকারি পুকুর খনন করে মাটি বিক্রি করছিল যা আইনত দণ্ডনীয় অপরাধ। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারা অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১ টি স্কেভেটর ও ৫ টি ট্রাক্টর জব্দ করা হয়েছে। আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।

মোঃ আমানুল্লাহ আমান।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *