বিনোদন

প্রাপ্তবয়স্কদের সিরিজ ‘ইকো’ কেমন লাগলো ভক্তদের?

ডেস্ক রিপোর্টঃ অবশেষে মার্ভেল ফ্যানদের জন্য ২০২৪ সালের প্রথম সিরিজ চলে এলো। গতকাল ৯ জানুয়ারি প্রকাশ পেল, প্রাপ্তবয়স্কদের জন্য মার্ভেল সিনেমেটিক ইউনিভার্সের ১ম প্রজেক্ট ‘ইকো’। ডিজিটাল ওটিটি প্লাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে এই সিরিজের সবগুলো পর্ব একত্রে প্রকাশ করা হয়। ৫ পর্বের এই শো সম্পর্কে ভক্তরা ইতোমধ্যেই তাদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেছে।

মায়া লোপেজ নামের সুপার হিরোর জীবনের মূল গল্পের ভিত্তিতে এই সিরিজ এগিয়ে চলে। যার সুপারহিরো নাম ‘ইকো’। এই চরিত্রে অভিনয় করেছে অ্যালাকুয়া কক্স।

মায়া শারীরিকভাবে স্বাভাবিক মানুষদের চেয়ে কিছুটা ভিন্ন। তার একটি পা ছোট থেকেই না থাকায়, তাকে প্রস্থেটিকের পা ব্যবহার করতে হয়। তাছাড়া মুক ও বধির হওয়ার কারণে, সে সাইন ল্যাংগুয়েজ ব্যবহার করে। অর্থাৎ, সে ইশারায় অন্যদের সাথে কথা বলে।

মায়ার ছোট থেকে বড় হওয়ার, হ্যান্ড টু হ্যান্ড ফাইটে ট্রেনিং এবং একজন জোরদার লড়াকু হওয়ার কাহিনী ভালোভাবে ফুটিয়ে তোলা হয়েছে। তাছাড়া তার সুপার পাওয়ার কি? তার সুপার পাওয়ারের মূল উৎস- এইসব প্রশ্নের উত্তর দেওয়াও হয়েছে। 

ইকো সিরিজে ডেয়ার ডেভিল, ইকো এবং কিংপিং  

ইকো শো-টিকে অনেক বেশি পাশবিক হিসেবে আখ্যায়িত করা হচ্ছে। অধিকাংশ দর্শকের সিরিজটি ভালো লেগেছে। সিরিজে অ্যাকশনের জন্য অনেক প্রশংসা কুড়িয়েছে। তাছাড়া ৫টি পর্ব একসাথে প্রকাশ করায়, দর্শককে পুরো সপ্তাহও অপেক্ষা করতে হচ্ছে না।এছাড়াও নেটফ্লিক্সের ডেয়ার ডেভিল শো-কে এই সিরিজের মাধ্যমে মার্ভেলের ক্যানন হিসেবে প্রকাশ করা হয়েছে।

ডেয়ার ডেভিল এর পর ম্যাথিউ মোডক-এর চরিত্রকে ‘স্পাইডারম্যান:নো ওয়ে হোম’ এবং ‘শী-হাল্ক’ সিরিজে দেখা যায়। পাশাপাশি কিংপিং-কে দেখা যায় ‘হওকাই’ সিরিজে। 

এই সিরিজের মূল খল চরিত্র হিসেবেও দেখা যাবে কিংপিং-কে। সিরিজটি ম্যাচিউর অডিয়েন্সের রেটিং দেওয়া হয়েছে। এর আগে মার্ভেলের সব সিরিজই পিজি-১৩ রেটিং বজায় রাখতো।  

 

          

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *