খেলার খবর

মাহমুদউল্লাহকে উপরে খেলানোর পরামর্শ ওয়াসিম আকরামের

ডেস্ক রিপোর্ট: দলের সবচেয়ে ভালো এবং অভিজ্ঞ ব্যাটারকে কেন এত পরে ব্যাটিংয়ে নামানো হয় এ নিয়ে শুরু থেকেই ছিল নানান আলোচনা-সমালোচনা। দক্ষিণ আফ্রিকার সঙ্গে ৬ নম্বরে নেমে নিজের শতক আদায় করার পর জাত চিনিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এত ভালো খেলার পরেও গতকাল ডাচদের বিপক্ষে আবারও তাকে ৭ নম্বরে নামানো হয় দলের হাল ধরতে, কিন্তু ততক্ষণে বেশ দেরী হয়ে যাওয়ায় তিনি আশানুরূপ ফলাফল করতে পারেননি। 

এই বিষয়ে পাকিস্তানের কিংবদন্তী পেসার ওয়াসিম আকরাম পাকিস্তানের এ স্পোর্টস চ্যানেলে সম্প্রচারিত ‘প্যাভিলিয়ন’ নামক অনুষ্ঠানে নিজের মত প্রকাশ করেছেন। নিজ দেশের সমালোচনা করতে থাকা আকরাম এবার বাংলাদেশের খেলা ও ম্যানেজমেন্ট নিয়েও কিঞ্চিত সমালোচনাই করে বসেছেন। তিনি বলেন, “দয়া করে মাহমুদউল্লাহকে ওপরে খেলাও। যখন আপনার মিডল অর্ডার ব্যর্থ হচ্ছে, তখন প্রধান ব্যাটসম্যানকে চারে অথবা পাঁচে খেলান। জানি না টিম ম্যানেজমেন্টের কী ভাবনা, কেন মাহমুদউল্লাহ ৭ নম্বরে। আশা করি কেউ এর কারণটা আমাকে ব্যাখ্যা করবে। যদি তিন উইকেট চলে যায়  মাহমুদউল্লাহকে পাঠাও, সে এক প্রান্ত আটকে রাখবে।”

“আমি বলছি না তাদের বিশ্বকাপ জেতা উচিত। তবে অন্তত বড় দলগুলোর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই তো করা উচিত। নতুন ব্যাটসম্যান খুঁজতে হবে। সবাই একসাথে বসে সিদ্ধান্ত নেওয়া উচিত যে কীভাবে প্রথম শ্রেণির ক্রিকেট হবে, কোন উইকেটে হবে।”- সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ব্যাটিং দেখে এমনটাও বলেছেন তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *