সারাদেশ

বেনাপোল সীমান্তে পলাতক ৯ আসামি গ্রেফতার

ডেস্ক রিপোর্ট: বেনাপোল সীমান্তে পলাতক ৯ আসামি গ্রেফতার

ছবি: বার্তা২৪.কম

যশোরের বেনাপোল পোর্ট থানাধীন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক ৯ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১২ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া আসামিরা হলেন- বেনাপোল পোর্টথানার পুটখালী গ্রামের আতিয়ার সর্দারের ছেলে আবু সাঈদ, দক্ষিণ বারপোতা গ্রামের আব্দুল্লাহ সর্দারের ছেলে আরিফ হোসেন, শিকড়ী গ্রামের আব্দুল হাকিমের ছেলে কবির হোসেন, নামাজ গ্রামের মৃত ইলিয়াস কাঞ্চনের ছেলে বাবু আব্বাস আলী, ঘিবা গ্রামের সুরত আলীর ছেলে খাচইরুল ইসলাম, ভবারবেড় গ্রামের সিরাজ মীরের ছেলে সালাম, সাদিপুর গ্রামের জাবেদ আলীর ছেলে জাহিদুল ইসলাম, একই গ্রামের মৃত সাহেব আলীর ছেলে বছির ও ভবারবেড় গ্রামের মৃত আবু তাহের শেখের ছেলে টুটুল শেখ।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, তাদের কাছে খবর আসে বিভিন্ন মামলার পলাতক আসামিরা গোঁপনে এলাকায় ফিরে অবস্থান করছে। পরে অভিযান চালিয়ে ৯ জনকে গ্রেফতার করা হয়।

নতুন চ্যালেঞ্জ নিয়ে রোববার মন্ত্রণালয়ে বসবেন ডা. দীপু মনি

ছবি: বার্তা২৪.কম

নতুন চ্যালেঞ্জ নিয়ে আগামী রোববার (১৪ জানুয়ারি) মন্ত্রণালয়ে বসবেন বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এ কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেন, বঙ্গবন্ধু যে কল্যাণ রাষ্ট্র করতে চেয়েছিলেন এবং বঙ্গবন্ধুকন্যা যে বৈষম্য দূর করতে চেয়েছিলেন সমাজকল্যাণটা হচ্ছে সেই মন্ত্রণালয়। দেশে দারিদ্রের হার শূন্যের কোটায় আনার জন্যই সর্বোচ্চ চেষ্টা করবো এবং বঙ্গবন্ধুকন্যা যেই স্বপ্ন দেখেছেন, সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করবো।

মন্ত্রী আরও বলেন, নতুন মন্ত্রণালয়ে বসবো রোববার। তারপর বুঝবো আমার জন্য নতুন কী কী চ্যালেঞ্জ আছে। তবে এটা খুব বড় সেক্টর। কাজেই অতীতের ধারাবাহিকতা বজায় রেখে নতুন নতুন পদক্ষেপসহ সমাজকল্যাণ মন্ত্রণালয়ে আমি কাজ করবো।

এসময় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জ্বল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূইয়া, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারীসহ পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

;

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল ছিন্ন করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

ছবি: সংগৃহীত

নবনিযুক্ত তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত বলেছেন, গুজব ও অসত্য প্রচারণার মূলোৎপাটন করে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল ছিন্ন করা হবে।

শুক্রবার (১২ জানুয়ারি) সকালে রাজধানীতে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আগামী দিনে কি চ্যালেঞ্জ থাকছে এমন প্রশ্নের জবাবে তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘আগামীতে দু’ধরণের চ্যালেঞ্জ। বৈদেশিক যে ষড়যন্ত্রগুলো বাংলাদেশের অভ্যন্তরীণ কিছু লোকজনের সাথে যুক্ত হয়ে করা হয় এবং দেশের বিরুদ্ধে যে ডিজ-ইনফরমেশন ক্যাম্পিং হচ্ছে সেগুলো আমাদের মোকাবিলা করতে হবে।’

বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল ছিন্ন করতে সবাইকে একযোগে কাজ করতে হবে উল্লেখ করে আরাফাত বলেন, ‘ডিজ-ইনফরমেশন বা অসত্য প্রচারণায় সৃষ্ট ‘গ্যাপ’ এবং গুজবের ক্যাম্পিংয়ের উৎস একটা একটা করে খুঁজে বের করে সবাই একসঙ্গে এগুলো সমূলে উৎপাটন করবো এবং বিশ্বের সামনে আমরা সত্য কথাগুলো নিয়ে আসবো।

;

ডেঙ্গুতে টানা তিন দিন মৃত্যু শূন্য, একদিনে আক্রান্ত ১৭

ছবি: বার্তা২৪.কম

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে কেউ মারা যাননি। তবে এ সময় ডেঙ্গু নিয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ জন। এ নিয়ে টানা তিন দিন ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৬০৭ জনে।

শুক্রবার (১২ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়েছে, আক্রান্তদের মধ্যে ঢাকা মহানগরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ জন। এই সময় ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ডেঙ্গু নিয়ে ভর্তি হয়েছেন সাতজন।

গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মারা গেছেন ১ হাজার ৭০৫ জন। আর চলতি বছর এ রোগে এখন পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে। 

;

সাতক্ষীরায় কাঠ পুড়ানো ১০ চুল্লি গুঁড়িয়ে দিল ভ্রাম্যমাণ আদালত

ছবি: বার্তা ২৪.কম

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় পরিবেশ দূষণ করে দীর্ঘদিন ধরে হাজার হাজার মণ কাঠ পুড়িয়ে কয়লা বানানো ১০টি চুল্লি গুঁড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (১২ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন উপজেলা ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিফাতুল ইসলাম।

এ বিষয়ে রিফাতুল ইসলাম জানায়, স্থানীয়দের কাঠ পুড়িয়ে কয়লা বানানোতে পরিবেশের ভারসাম্যে ব্যাপক ক্ষতি হয় এমন অভিযোগে ঘটনাস্থলে এসে সত্যতা পাওয়া যায়। পুলিশ ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় হেলাতলা ইউনিয়নের মোয়াজ্জেম হোসেন চেয়ারম্যানের ভাটার পার্শ্বের ১০ টি চুল্লি ভেঙে দেওয়া হয়েছে। কাঠ পোড়ানোর মাধ্যমে যে ধোঁয়া হয় তা পরিবেশের জন্য যেমন ক্ষতিকর তেমনি এলাকার সবুজ গাছ নিধন হচ্ছে।

তিনি আরও বলেন, এই কাঠ পোড়ানো চুল্লি যদি কখনো পুনরায় চালু করে তাহলে অভিযোগ পেলে মালিক সেলিম এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন-কলারোয়া থানা সাব ইন্সপেক্টর বাবর আলী, কলারোয়া ফায়ার সার্ভিসের সাব অফিসার মেজবাহ উদ্দিনসহ থানা-পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *