সারাদেশ

দেড় বছরের প্রেমিকাকে বিয়ে করলেন জোভান

ডেস্ক রিপোর্ট: দেড় বছরের প্রেমিকাকে বিয়ে করলেন জোভান

জোভান ও তার নববধূ

হঠাৎ বিয়ের ছবি দিয়ে চমকে দিলেন ছোট পর্দার রোমান্টিক নায়ক ফারহান আহমেদ জোভান। ১১ জানুয়ারি সন্ধ্যায় প্রকাশ হয় তার অভিনীত বছরের প্রথম নাটক ‘বউয়ের বাড়ি’। ফেসবুক দেয়ালজুড়ে সেই নাটকের প্রচারণার ফাঁকেই ১২ জানুয়ারি সন্ধ্যায় চমকে দিলেন অভিনেতা। একটি সাদাকালো কাপল ছবি পোস্ট করে ক্যাপশনে লিখে দিলেন, ‘…এন্ড উই বোথ সেইড আলহামদুলিল্লাহ, কবুল’।

শুরুতে অনেকেই ধরে নিয়েছিলেন, এটি জোভানের নাটকের প্রচারণার অংশ। প্রকাশিত ছবিতে ঝাপসা মুখের যে নারীর হাতে চুমু এঁকে দিচ্ছিলেন, তিনি সম্ভবত ‘বউয়ের বাড়ি’ নাটকের সহশিল্পী কেয়া পায়েল! কিন্তু এর নির্মাতা সাজিন আহমেদ বাবু বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করলেন, স্থিরচিত্রটি তার নাটকের নয়। এটাও জানান, এটি সম্ভবত আসল বিয়ে!

এরপরই যোগাযোগ করা হয় জোভানের সঙ্গে। যথারীতি তিনি ফোন রিসিভ করেননি। তবে তার একাধিক ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছেন, পাত্রী জোভানের প্রেমিকা। নাম সাজিন আহমেদ নির্জনা। মিডিয়ার কেউ নন তিনি। বাসা পুরাতন ঢাকা। পড়ছেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। দেড় বছর প্রেমের পর তাদের বিয়ে হয়েছে।

জোভান ও তার নববধূ তবে নিশ্চিত হওয়া গেছে, গতকাল ১২ জানুয়ারি পারিবারিক আবহে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন জোভান। স্ত্রীর পরিচয়সহ পরবর্তী আয়োজন সম্পর্কে শিগগিরই জানান দেবেন জোভান।

রাত সাড়ে ১০টা নাগাদ নিজের ফেসবুক প্রোফাইলের সিঙ্গেল ছবিটাও বদলে নেন জোভান। স্ত্রীর মাথায় মাথা ছোঁয়ানো ছবিটির ক্যাপশনে লিখে দেন- and promise to love you like this, till my last breath.

পর্দার ভেতরে ও বাইরের অন্যতম রোমান্টিক অভিনেতা জোভান। ২০১১ সালে শুরু করেন অভিনয়। এক যুগের অভিনয় ক্যারিয়ারে তাকে ঘিরে সহশিল্পীদের সঙ্গে প্রেমের গুঞ্জন উঠেছে বহুবার। তবে সেসব ধোপে টেকেনি। অবশেষে থিতু হলেন মিডিয়ার বাইরে।

মৌসুমী হামিদ ও তার স্বামী আবু সাইয়িদ রানা বলে রাখা দরকার, একই দিনে (১২ জানুয়ারি) সবাইকে জানিয়ে বিয়ে বন্ধনে আবদ্ধ হন ছোটপর্দার আরেক প্রিয়মুখ মৌসুমী হামিদ। পাত্র লেখক-নির্মাতা আবু সাইয়িদ রানা।

ফেরদৌসের নতুন দুই সিনেমা, সঙ্গী শ্রাবন্তী ও জ্যোতি

শ্রাবন্তী, ফেরদৌস ও জ্যোতি

মাত্রই সংসদ সদস্য নির্বাচিত হয়ে শপথ নিলেন নায়ক ফেরদৌস। এরমধ্যে মিললো নতুন খবর। একটি নয়, দু দুটি নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ফেরদৌস। তারমধ্যে একটি নির্মান করবেন বরেণ্য নির্মাতা ছটকু আহমেদ। সিনেমাটির নাম ‘জুলি’। এতে আরও থাকছেন শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা পরিচালক জ্যোতিকা জ্যোতি, রিয়াজ আহমেদ, অমিত হাসান, রাদিফা প্রমুখ। পরিচালনার পাশাপাশি এর কাহিনি ও চিত্রনাট্য করেছেন ছটকু আহমেদ নিজেই।

শ্রাবন্তী চ্যাটার্জি সরাসরি চুক্তি না হলেও শিল্পী-কলাকুশলীদের সঙ্গে ইতোমধ্যে কথা বলেছেন নির্মাতা। সবকিছু ঠিক থাকলে ফেব্রুয়ারির শেষের দিকে অথবা মার্চের শুরুতে দৃশ্যধারণ শুরু হবে বলে জানিয়েছেন তিনি। সিনেমায় জুলি চরিত্রে অভিনয় করবেন রাদিফা। তার মায়ের ভূমিকায় দেখা যাবে জ্যোতিকা জ্যোতিকে। এটি নির্মিত হবে আশীর্বাদ চলচ্চিত্রের ব্যানারে। শিগগিরই সিনেমাটি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবে প্রযোজনা প্রতিষ্ঠান।

জ্যোতিকা জ্যোতি ‘জুলি’ প্রসঙ্গে ছটকু আহমেদ বলেন, ‘মৌলিক গল্পের এই সিনেমাটি নিয়ে টেবিল ওয়ার্ক করছি এখন। অনেক যত্ন ও বেশ সময় নিয়ে চিত্রনাট্য লিখেছি। কিশোরী জুলিকে ঘিরে কাহিনি এগিয়েছে। গল্প নিয়ে আর বিস্তারিত কিছু বলতে চাই না। শিল্পীরা কাজের প্রস্তুতি নেওয়া শুরু করেছেন। দ্রুতই আমরা শুটিংয়ে যাচ্ছি।’

এতে অভিনয় প্রসঙ্গে সংসদ সদস্যের মতামত পাওয়া না গেলেও অন্য অভিনেতা অমিত হাসান বলেন, ‘সিনেমাটি নিয়ে ছটকু আহমেদের সঙ্গে কথা হয়েছে। শুনেছি অনেক শিল্পী থাকছেন এতে। সবকিছু ঠিক থাকলে অভিনয় করবো।’

‘মীরজাফর চ্যাপ্টার ২’ ছবির লুকে শ্রাবন্তী ও ফেরদৌস এদিকে, কলকাতার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী চ্যাটার্জির সঙ্গে ফেরদৌস আহমেদের দুটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবি দুটি তাদের নতুন সিনেমা ‘মিরজাফর ২’-এর। ফিল্ম সিটি নামে একটি পেজ বলছে, খুব শীগ্রই শুরু হবে ‘মীরজাফর চ্যাপ্টার ২’-এর শুটিং। ফেরদৌস আহমেদকে দেখা যাবে বর্তমান সময়কার সিরাজউদ্দৌলার চরিত্রে। বিপরীতে থাকছেন শ্রাবন্তি!

;

অস্কারের দৌড়ে শাহরুখের ‘ডানকি’

‘ডানকি’ সিনেমার দৃশ্য

অস্কারের মনোনয়নে পাঠানো হতে পারে রাজকুমার হিরানির ছবি ‘ডানকি’ ছবিটি। তবে ছবিটি ভারতের অফিসিয়াল মনোনয়ন নাকি অন্য কোন বিভাগের মনোনয়নে পাঠানো হবে, তা জানা যায়নি।

এর আগেও অস্কারে পাঠানো হয়েছে শাহরুখের সিনেমা। অমন পালেকর পরিচালিত ‘পহেলী’ পাঠানো হয়েছিল অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে। এরপর শাহরুখের ‘স্বদেশ’ও পাঠানো হয় অস্কারে। কিন্তু দুটোর কোনওটাই অস্কার নিয়ে ফিরতে পারেনি।

গৌরী খানের প্রযোজনায় রেড চিলিজের ব্যানারে যুক্তরাষ্ট্র ও কানাডায় অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের বা উদ্বাস্তুদের সমস্যাকে ফোকাস করে নির্মিত হয়েছে ডানকি, পরিচালনা করেছেন বলিউডের ‘সুপারস্টার ফিল্মমেকার’ রাজকুমার হিরানি।

ছবিতে শাহরুখ খান ছাড়াও অভিনয় করেছেন ভিকি কৌশল, তাপসী পান্নু সহ বহু পরিচিত মুখ।

তথ্যসূত্র : পিঙ্ক ভিলা

;

অভিনেত্রী জুলেখা বেগমের চরিত্রে ডলি জহুর

‘জুলেখা বেগম’ নাটকে প্রখ্যাত অভিনেত্রী ডলি জহুর।

এক সমযের তুখোড় খল অভিনেত্রী জুলেখা বেগম। বস্তির প্রান্তে দুই কক্ষের স্যাঁতস্যাঁতে বাড়িটাই যার একমাত্র সঙ্গী। যে বাড়ির খসে পড়া পলেস্তারা, ক্ষত-বিক্ষত দেয়াল, ভাঙা আয়নায় দেখা যায় জুলেখা বেগমের জীবন বাস্তবতা। যৌবনে চলচ্চিত্রাঙ্গনে প্রচুর চাহিদা থাকলেও এই ষাটোর্ধ্ব বয়সে দিন কাটছে প্রতি মুহূর্তের অনিশ্চয়তায়, নিঃসঙ্গতায়।

মাঝেমধ্যে দু-একটা দৃশ্যে অভিনয়ের ডাক আসে। এসব ছোটখাটো চরিত্রে অভিনয় করে যে টাকা পান তা দিয়েই টেনেটুনে চলে তার সংসার। চরম হতাশায় একদিন জুলেখা বেগম এতদিনের পাওয়া সার্টিফিকেট, মেডেল, ট্রফি সব ছুঁড়ে ফেলেন। পরদিন সকালেই জানতে পারেন সরকার তাকে আজীবন সম্মাননা দেবে। নানাভাবে বঞ্চিত জুলেখা বেগমের বিশ্বাস হয়না আজীবন সম্মাননা পাওয়ার খবর!

এমনই জীবনঘনিষ্ট গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘জুলেখা বেগম’। আর এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন এ দেশের প্রখ্যাত অভিনেত্রী ডলি জহুর। যিনি নিজের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পেয়েছেন।

‘জুলেখা বেগম’ নাটকে ডলি জহুর ও শতাব্দী ওয়াদুদ বাংলাদেশ টেলিভিশনে আগামীকাল শনিবার রাত ৯টায় প্রচারিত হবে নাটকটি। আফসানা বেগমের মূল গল্পে এটি নাট্যরূপ দিয়েছেন শ্যামল শিশির। সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় নাকটিতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, রমিজ রাজু, দোলন দে, আশরাফ কবির, নূর আলম নয়ন।

;

হলদে বনে পরীমনি, সঙ্গী কারা?

দলবেঁধে সরষে বনে পরীমনি

জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনির সব বিষয়ের মানুষের অনেক আগ্রহ। তাই তিনিও ভক্তদেরকে নিজের খুটিনাটি আপডেট দিয়ে থাকেন তার দেড় কোটির বেশি ফলোয়ারসমৃদ্ধ ফেসবুক পেজে।

পরীমনির ফেসবুক যারা ফলো করেন তারা জানেন, জনপ্রিয় এই তারকা এখন গ্রামের বাড়ি বরিশালে। কদিন আগেই প্রিয় নানাভাইকে হারিয়ে পরীর মন পড়ে থাকে গ্রামে। কারণ সেখানেই তার নানার কবর। তাই কিছু দিন পর পরই এই নায়িকা ছুটে যান গ্রামের বাড়ি। সেখানে একেবারেই নিজের মতো করে কিছুটা সময় কাটাচ্ছেন।

কাজিনদের সঙ্গে পরীমনি একটু আগেই ফেসবুকে বরিশালের কিছু ছবি পোস্ট করেছেন। সরষে ক্ষেতে দেখা যাচ্ছে এই সুন্দরীকে। তবে তার পাশে রয়েছে আরও কজন সুন্দরী। ম্যাচিং শাড়ি ব্লাউজে যেন সুন্দরের প্রতিযোগীতায় যেন একে অন্যকে টেক্কা দিচ্ছেন তারা। কিন্তু কারা এই সুন্দরীরা? সে কথা পরীই তার ছবির ক্যাপশনে লিখেছেন। তাতে বোঝা গেল তারা সবাই পরীর মামাতো খালাতো বোনরা। কারণ পরীর নানার বাড়ি বরিশাল। সেখানেই তিনি ছোট থেকে বেড়ে উঠেছেন।

বোনের সেলফিতে পরীমনি পরী লিখেছেন, ‘তোরা যখন আমার বয়সের হবি তখন আমার মতো করে তোদের ছোটদের সাথেও এমন সুন্দর কিছু মেমোরি জীবনে বাঁধাই করে রাখিস। এসব পাগলামি জীবনকে আনন্দে বাঁচায়। এই ছবিগুলোর পেছনের গল্পটা অনেক অ্যাডভেঞ্চারাস ছিলো। গাড়িতে বাবুকে ঘুমে রেখে একটা আননোন মার্কেটে নাক মুখ চাদরে ঢেকে নেমে পরলাম শাড়ি খুঁজতে। পাই না পাই না, পাই তো পছন্দ মতো হয় না, যাই হোক হলো। হতেই হতো আর কি! এবার পালা শাড়ির ব্লাউজ! ওহ সেকি কান্ড! সেটাও ম্যানেজ করে ফেললাম শেষমেষ।’

দলবেঁধে শরষে বনে পরীমণি পরী আরও লিখেছেন, ‘ওদিকে রোদ চলে যায় যায়। দুপুরের খাওয়া হয়নি তখনো। পেটে খিদে নিয়ে কি আর এমন সুন্দর মাঠে নেমে হিহি করা যায়। উড়ে এসে ঘরে ঢুকেই পেট ভরে হাঁসের মাংস দিয়ে ভাত খেলাম। তখন সূর্য গাছের নিচে! এর মধ্যে আমরা রেডি হয়ে মাঠে হিহি হাহা করতে করতে এতো সুন্দর কিছু মুহুর্ত ধরে রাখতে পারলাম। মোট কথা হলো, “ও পরী আপু চলোনা সবাই এক রকম শাড়ি পরে সরিষার মাঠে ছবি তুলি!” আর আমি এই মহাযজ্ঞটি ঘটিয়েছি দেড় ঘন্টারও কম সময়ে। কাজিনস ফরএভার।’

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *