খেলার খবর

ক্রিকেটকে বিদায় বললেন শন মার্শ 

ডেস্ক রিপোর্ট: আন্তর্জাতিক ক্রিকেট ছেয়েছেন প্রায় সাড়ে চার বছর আগে। তবে খেলছিলেন ঘরোয়াসহ বিভিন্ন ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টগুলোতে। এবার পেশাদার ক্রিকেটকে বিদায় বললেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ব্যাটার শন মার্শ। বিগ ব্যাগ লিগের চলতি মৌসুমে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলছেন মার্শ। এ আসরে দলটির শেষ ম্যাচ সিডনি থান্ডারের বিপক্ষেই। সেই ম্যাচ দিয়ে সব ধরণের ক্রিকেটকে বিদায়ের ঘোষণা দিলেন ৪০ বছর বয়সী এই ক্রিকেটার। 

গতকালই ১৬ বছর ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানান মার্শের সাবেক জাতীয় দল ও বর্তমানে মেলবোর্ন রেনেগেডসের সতীর্থ অ্যারন ফিঞ্চ। তাকে অনুসরণ করে পরের দিন বিদায় বললেন মার্শও। 

চোটের কারণে চলতি বিগ ব্যাশে মৌসুমটা দেরিতে শুরু হয় মার্শের। তবে চোট কাটিয়ে মাঠে নেমে শুরু থেকেই দারুণ ছন্দে আছেন এই বাঁহাতি ব্যাটার। এখন পর্যন্ত ৫ ম্যাচে ৪৫ দশমিক ২৫ গড় এবং ১৩৮ স্ট্রাইক রেটে করেছেন ১৮১ রান। এর মধ্যে সবশেষ ফিঞ্চের বিদায়ী ম্যাচে দলের ৬ উইকেটে জয়ের দিনে ৪৯ বলে ৬৪ রান করেন মার্শ। 

বিগ ব্যাশে এর আগে মার্শ খেলতেন পার্থ স্কর্চার্সে। এরপর ২০১৯-২০ মৌসুমে যোগ দেন রেনেগেডসে। সেখান থেকেই ক্রিকেটকে বলতে চলেছেন বিদায়। নিজের বিদায়ের ঘোষণায় মার্শ বলেন, ‘রেনেগেডসে আমি দারুণ সময় কাতিয়েছিল। সেখান গত পাঁচ বছরে আমি দারুণ সব সতীর্থ পেয়েছি। এবং এমন অনেক বন্ধুত্ব হয়েছে যা সারাজীবন স্থায়ী হবে।’

টি-টোয়েন্টিতে আরও একটি ম্যাচ খেলবেন মার্শ। এছাড়াও এখন পর্যন্ত স্বল্প এই ফরম্যাটে সব ধরণের ক্রিকেটে ৩৭ দশমিক ৯০ গড় ও ১২৮ দশমিক ৫৩ স্ট্রাইক রেটে করেছেন ৭০৫০ রান। যার মধ্যে আইপিএলে কিংস এলেভেন পাঞ্জাবের হয়ে করেছেন ২৪৭৭ রান। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *