সারাদেশ

ইসলামের পক্ষে সরব জায়েদ খান!

ডেস্ক রিপোর্ট: ইসলামের পক্ষে সরব জায়েদ খান!

জায়েদ খান / ছবি : সংগৃহিত

ভাইরালের দাদা’খ্যাত চিত্রনায়ক জায়েদ খানের বিভিন্ন ভিডিও হরহামেশাই আলোচনা-সমালোচনা আর মজার খোরাক দেয়। সম্প্রতি তেমনি একটি ভিডিওতে দেখা যায়- জায়েদ খান ইমামদের বিরুদ্ধে কথা বলছেন। আর এতেই শুরু হয়েছে নতুন করে তাকে নিয়ে সমালোচনা। কেন জায়েদ খান ইমামদের বিরুদ্ধে কথা বললেন? এমনকি অনেকেই জায়েদ খানকে বয়কটের ডাকও দিয়েছেন।

তবে আজ রবিবার বিকেলে জায়েদ খান বললেন, একটি ভিডিও কেটে অংশবিশেষ ছড়িয়ে দিয়ে তাকে বিতর্কিত করার চেষ্টা করেছেন।

এসময় তিনি বলেন, ‘আমি মূলত একটি প্রশ্নের উত্তর দিতে গিয়ে সমাজের প্রত্যেক শ্রেণীতে যে কিছু কিছু খারাপ মানুষ রয়েছে সেই কথা বলেছি। এ ক্ষেত্রে কিছু কিছু ইমাম যাদের বিরুদ্ধে অভিযোগ আসে পত্রিকায়, যারা বলাৎকারের মতো কাজ করে তাদের বিরুদ্ধে বলেছি।’

গণমাধ্যমকে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত এই নায়ক বলেন, ‘একজন আমাকে প্রশ্ন করেছিল যে- জায়েদ ভাই, আপনার এতো গুলো প্রেম, এতো গুজব এসব কেমন লাগে? আমি তার প্রশ্নের উত্তরে বলেছিলাম, নায়ক বলেই তো গুজব ছড়ায়। নায়ক হয়েও যাতে নামে গুজব না ছড়ায় তা করতে হলে মসজিদের যারা ইমাম আছে তাদের মতো টুপি দিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে। ভদ্র নম্র হয়ে জীবনযাপন করতে হবে, বাসায় থাকতে হবে।’

জায়েদ খান /  ছবি : সংগৃহিত বিষয়টি পরিষ্কার করতে গিয়ে জায়েদ খান আরও বলেন, ‘তার মানে ইমামদের আমি ভালো হিসেবে বিবেচনা করেছি। ইমামরা ভালো হয়, নামাজ পড়ায়। তাদের পেছনে সমস্ত জ্ঞানী গুণী মানুষরা নামাজ পড়ে। তাদের পেছনেই তো সেজদা দেই আমরা, আমি কিন্তু ভালো উদ্দেশ্যে বলেছি। তবে কিছু কিছু ইমাম দেখবেন কিছু মসজিদে, যারা শিশু বলাৎকারের মতো গর্হিত কাজও করে থাকে। কিছু কিছু মানুষ এমন সব সমাজেই আছে। তাদের উদ্দেশ্যে ওই কথাগুলো বলেছিলাম। সেখানে সকল ইমাম নয়, আলেমের কথা তো ওঠেই নাই। আমি ইসলাকমের পক্ষে, যারা ইসলাম বিরোধী কাজ করে আমি তাদের বিপক্ষে। দ্যাটস ইট।’

জায়েদ খান এও জানান, আমার হজে যাওয়ার ইচ্ছে রয়েছে। ইনশাল্লাহ সবাই দোয়া করবেন আমার জন্য।

দুই বাংলায় একসঙ্গে মোশাররফ করিমের ‘হুব্বা’

‘হুব্বা’ সিনেমায় মোশাররফ করিম / ছবি : সংগৃহিত

নন্দিত অভিনেতা মোশাররফ করিমের জনপ্রিয়তা এখন বাংলাদেশ ছাড়িয়ে কালাকাতাতেও সমপরিমান। কারণ তিনি কলকাতাতেও নিয়মিত কাজ করেছেন। আগামী ১৯ জানুয়ারি পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে ব্রাত্য বসু পরিচালিত এ অভিনেতার সিনেমা ‘হুব্বা’। নতুন খবর হলো- একই দিনে ছবিটি বাংলাদেশেও মুক্তি পাবে।

সিনেমাটি বাংলাদেশে আমদানিকারক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া জানিয়েছে, বাংলাদেশে মুক্তির জন্য অনুমতি পেয়েছে ‘হুব্বা’। এক ফেসবুক পোস্টে তারা জানায়, ১৯ জানুয়ারি আপনারা দেখবেন ‘হুব্বা’, আপনার নিকটস্থ প্রেক্ষাগৃহে।

জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘সিনেমাটি মুক্তির জন্য আমরা অনুমতি পেয়েছি। বাংলাদেশে ‘হুব্বা’ প্রদর্শনীতে আর কোনো বাধা নেই। আশা করছি, ক্রাইম থ্রিলারভিত্তিক সিনেমাটি এ দেশের দর্শককে মুগ্ধ করবে।’

পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবনের ঘটনাবলি নিয়ে নির্মিত হয়েছে ‘হুব্বা’। ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামে পরিচিত ছিলেন এই ব্যক্তি। খুন, মারামারি, মাদক চোরাচালানসহ বিভিন্ন অপরাধে তার দাপট ছিল।

‘হুব্বা’ সিনেমার পোস্টার /   ছবি : সংগৃহিত অসংখ্য মামলার এই আসামি একপর্যায়ে নির্বাচনেও দাঁড়ান! বৈচিত্র্যে ভরা সেই চরিত্রেই মোশাররফ করিম কাজ করলেন।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। এতে পুলিশের ভূমিকায় দেখা যাবে ইন্দ্রনীল সেনগুপ্তকে। এ ছাড়াও রয়েছেন পৌলমী বসু, শ্রাবণী দাস, সৌমিক হালদার প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে ফ্রেন্ডস কমিউনিকেশনস।

;

ছেলেসহ হাসপাতালে ভর্তি পরীর বিশেষ বার্তা

পরী ও রাজ্য (বামে), হাসপাতালে ভর্তি রাজ্য (ডানে)

গ্রামের বাড়ি বরিশালে বেশ মজা করেই কটা দিন কাটালেন জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। সেই আনন্দ, হৈ হুল্লোড় আর ঘোরাঘুরির ছবি ও ভিডিও নিয়মিত পোস্ট করেছেন তার দেড় কোটি ফলোয়ারসমৃদ্ধ ফেসবুক পেজে। কিন্তু কাজের টানে তো রাজধানীতে ছুটে আসতেই হয়। ফিরছিলেন গত ১১ জানুয়ারি।

আর সেদিনই বাঁধল বিপত্তি। তাই ১১ জানুয়ারী রাত থেকেই এই নায়িকা তার একমাত্র পুত্রসন্তান রাজ্যসহ হাসপাতালে ভর্তি।

খবরটি একটু আগেই পরীমনি নিজেই জানিয়েছেন তার সোশ্যাল মিডিয়ায়। রাজ্যর হাতে ক্যানোলা পরানো একটি ছবি পোস্ট করে একটি বিশেষ বার্তাও দিয়েছেন পরী।

পরীমনি তিনি লিখেছেন, ‘শীতকালে সবাই খাবার-দাবার বুঝে খাবেন। বিশেষ করে বাইরের খাবার। এত ব্যাকটেরিয়া, ভাইরাস- শীতের সময় এসব থেকে সেফ থাকা মুশকিল।’

এরপরই তিনি নিজের ঘটনাটি শেয়ার করেন। পরী লিখেছেন, ‘বরিশাল থেকে ফেরার পথে একটা ফলের দোকান থেকে কিছু ফল কিনেছিলাম। বাসায় ফল খাওয়ার আগে রেগুলার যেভাবে ক্লিন করা হয় সেভাবে না করেই শুধু মিনারেল ওয়াটার দিয়ে ধুয়ে খেয়েছিলাম। বাবু খুবই অল্প পরিমান মানে দুই একটা বাইট নিয়েছিলো। ব্যাস! বাচ্চা, আমি, আমার গাড়ি চালকসহ আমার বাসার মোট পাঁচ জন ফুড পয়জনিং নিয়ে ১১ তারিখ রাত থেকে হসপিটালে। সবাই মোটামুটি রিকভার করলেও পুন্য (পরীর ছেলের ডাক নাম) এখনো হসপিটালাইজড!’

খুনসুটিতে ব্যস্ত পরী ও রাজ্য অবশেষে পরী তার নতুন সিনেমা ‘কাগজের বউ’ নিয়ে বলেন, ‘‘নানুবাড়ি থেকে ভীষণ রকম গুড এনার্জী নিয়ে ফিরেছিলাম। জমে থাকা কাজগুলো একটানা শেষ করব ভাবছিলাম। গতকাল আমার ওয়েব ফিল্ম কাগজের বৌ-এর প্রেস মিট ও প্রিমিয়ার ছিলো এফডিসিতে। থাকতে পারিনি। স্বাভাবিকভাবেই মন খারাপ হচ্ছিল খুব। কিন্তু সকাল থেকে অনেক সাংবাদিক ভাই বন্ধু মেসেজে, ফোনে কাগজের বৌ-এর প্রশংসা করলেন! আমার, তায়েব ভাই, ইমনের নতুন কেমেস্ট্রি আর অভিনয় এর ভালোলাগা প্রকাশ করলেন! আমার পরিচালক চয়নিকা চৌধুরী মেসেজে লিখলেন, ‘কি যে সুন্দর ছবি বানিয়েছি নিজেরই তো বিশ্বাস হচ্ছে না!’ আমার বেশ আনন্দ হচ্ছে এসবে। সবাইকে অনেক ধন্যবাদ। সুস্থ থাকবেন সবাই।’’

;

দেশের গণ্ডি পেরিয়ে বুবলী, সঙ্গী জাদরেল অভিনেতারা!

শবনম বুবলী / ছবি : ফেসবুক

হাল সময়ে জয়া আহসান, নুসরাত ফারিয়া, আজমেরী হক বাঁধন, বিদ্যা সিনহা মিম, জ্যোতিকা জ্যোতি, সোহানা সাবা, অপু বিশ্বাস, অপি করিম, তাসনিয়া ফারিণসহ বেশ কজন অভিনেত্রী কলকাতার সিনেমায় নাম লিখিয়েছেন। কাজ করেছেন দেশের গণ্ডি পেরিয়ে অন্য দেশের ইন্ডাস্ট্রিতে। কেউ কেউ সেখানে নিজের শক্ত গড়েছেন। কেউ কেউ প্রথম ছবিতে দারুণ প্রশংসা কুড়ালেও সেখানে ক্যারিয়ার নিয়ে বেশিদূর এগোতে পারেননি।

এবার সেই নায়িকাদের তালিকায় যুক্ত হয়েছেন ঢালিউডের আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলী। এবার কলকাতায় অভিষিক্ত হতে যাচ্ছেন এই নায়িকা। ছবির নাম ‘ফ্ল্যাশব্যাক’। মজার ব্যাপার হলো, এই ছবির নেপথ্যেও আছেন বাংলাদেশের কুশীলব। যেমন ছবিটি পরিচালনা করছেন ঢাকার রাশেদ রাহা। আর ছবির চিত্রনাট্য লিখেছেন খায়রুল বাসার নির্ঝর।

কৌশিক গাঙ্গুলি / ছবি : ফেসবুক নতুন ছবির খবরটি বুবলী নিজেই নিশ্চিত করলেন। বললেন, ‘‘আমার প্রথম কলকাতার সিনেমা ‘ফ্ল্যাশব্যাক’ শুরু করতে যাচ্ছি। আজ (১৪ জানুয়ারি) বিকালে ভারতে সংবাদ সম্মেলনে ছবিটি সম্পর্কে বিস্তারিত জানাবো। অনুগ্রহ করে সবাই আমাকে সবসময়ের মতো আপনাদের দোয়া ও ভালোবাসায় রাখবেন।’’

বুবলী জানালেন, এই ছবিতে তার সঙ্গে আছেন কলকাতার কিংবদন্তি নির্মাতা ও অভিনেতা কৌশিক গাঙ্গুলি। এছাড়া ‘মন্টু পাইলট’খ্যাত তারকা সৌরভ দাসকেও দেখা যাবে। ছবিটির প্রযোজনায় রয়েছে ব্লু হোয়েল এন্টারটেইনমেন্ট।

সৌরভ দাস / ছবি : ফেসবুক জানা গেল থ্রিলারধর্মী এই ছবির কেন্দ্রে এক লেখক। সেই চরিত্রে অভিনয় করছেন কৌশিক গাঙ্গুলি। ডিকে নামের এক ভবঘুরের ভূমিকায় সৌরভ আর বুবলীর চরিত্রের নাম শ্বেতা। তিন ভিন্ন ধারার মানুষের জীবন অদ্ভুতভাবে এক বিন্দুতে মিলিত হয়।

নির্মাতা রাশেদ রাহা / ছবি : ফেসবুক   নির্মাতা রাশেদ রাহা বলেছেন, ‘‘ছবিতে ‘অঞ্জন’ চরিত্রে কৌশিক গঙ্গোপাধ্যায় অনবদ্য। তার বিসর্জন, বিজয়ার পরে দেখেছি। তখন থেকেই গুণমুগ্ধ। এবার সামনে থেকে অভিনয় দেখলাম। পরিচালনার বদলে অভিনয় নিয়ে থাকলে একইভাবে কৌশিকদা জনপ্রিয় হতেন। অন্যদিকে শ্বেতা ও ডিকের চরিত্রে সৌরভ ও বুবলি অসাধারণ। ছবিতে আরও গুরুত্বপূর্ণ চরিত্র রয়েছে। সেখানে দেখা যাবে একঝাঁক তারকা অভিনেতাকে। তাদের নাম ক্রমশ প্রকাশ্য।’’

শবনম বুবলী /  ছবি : ফেসবুক জানা গেছে, ইতোপূর্বে কলকাতার বিভিন্ন স্থানে ছবির অধিকাংশ চিত্রায়ন শেষ হয়েছে। বাকি রয়েছে ক্লাইম্যাক্স দৃশ্য। সেটার জন্য আগামী সপ্তাহেই পুরো টিম যাবে পশ্চিমবঙ্গের উত্তরাঞ্চলে। নির্মাণ শেষে ছবিটি ভারতেই মুক্তি পাবে।

;

বিয়ে করেছেন অর্ষা ও নূর ইমরান

বিয়ে করেছেন অর্ষা ও নূর ইমরান

বিয়ে করলেন তরুণ প্রজন্মের আলোচিত অভিনেত্রী নাজিয়া হক অর্ষা এবং অভিনেতা মোস্তাফিজুর নূর ইমরান।

রোববার (১৪ জানুয়ারি) নাজিয়া হক অর্ষা বিয়ের খবর নিশ্চিত করে স্যোশাল মিডিয়ায় ছবি পোস্ট করেছেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, প্রকৃতি আর পরিবার নিয়ে এখন আমি থেকে আমরা। আনুষ্ঠানিকভাবে আমরা বিবাহিত।’

প্রকাশিত ছবিতে দেখা যায়, অর্ষার বর শোবিজ অঙ্গনের পরিচিত মুখ, নির্মাতা-অভিনেতা মোস্তাফিজুর নূর ইমরান। তবে কবে কোথায় বিয়ে করেছেন সে বিষয়ে বিস্তারিত জানাননি অর্ষা।

নাজিয়া হক অর্ষা লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা দিয়ে শোবিজে পদার্পণ করেন। তারপর থেকে টেলিভিশন নাটকে সরব উপস্থিতি। চলতি সময়ে একাধিক ওয়েব ফিল্মে অভিনয় করছেন। তিনি নেটওয়ার্কের বাইরে ওয়েব ফিল্মে অভিনয় করেন।

অন্যদিকে মোস্তাফিজ নূর ইমরান ২০১১ সালে গেরিলা সিনেমা দিয়ে অভিনয় শুরু করেন। মহনগর ও কাইজার ওয়েব সিরিজে অভিনয় করে বেশ আলোচনায় আসেন তিনি।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *