খেলার খবর

ভিনিসিয়ুসের হ্যাটট্রিকে ‘ক্লাসিকো’ জিতে শিরোপা রিয়ালের

ডেস্ক রিপোর্ট: পরিসংখ্যান বিবেচনায় বার্সেলোনা এগিয়ে থাকলেও, বর্তমানে মাঠের পারফর্মে কিছুটা এগিয়েই থাকবে রিয়াল মাদ্রিদ। যা প্রমাণিত হলো আরও একবার। বছরের প্রথম ‘এল ক্লাসিকো’, তাও আবার প্রতিযোগিতামূলক স্প্যানিশ সুপার কাপের ফাইনালে। যেখানে রিয়ালের দুই ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র এবং রদ্রিগোর নৈপুণ্য ম্যাচজুড়ে কোণঠাসা হয়ে থাকে গত আসরের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধেই ভিনিসিয়ুসের হ্যাটট্রিকের পর দ্বিতীয়ার্ধে রদ্রিগোর এক গোলে বার্সাকে ৪-১ গোলে উড়িয়ে শিরোপা পুনরুদ্ধার করলো কার্লো আনচেলত্তির দল।

গত বছরের স্প্যানিশ সুপার কাপের ফাইনালে এই রিয়াদেই রিয়ালকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টের রেকর্ড ১৪তম শিরোপা জিতেছিল বার্সা। এবার তাদের থামিয়ে ১৩তম শিরোপা নিজেদের নামের করলো বেলিংহাম-মদ্রিচরা। 

রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে রোববার রাতে ম্যাচের সপ্তম মিনিটেই ক্লাবের সাবেক তারকাকে যেন মনে করালেন ভিনিসিয়ুস। ২০১৮ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর কিছুদিন বিরতি দিয়ে তার সেই আইকনিক ‘৭’ নম্বর জার্সি থামে ভিনিসিয়ুসের হাতে। বর্তমানে সৌদি প্রো লিগের ক্লাব আল-নাসরে খেলছেন এই পর্তুগিজ তারকা, যাদের ঘরের মাঠ এই কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়াম। সেখানে ম্যাচের ৭ম মিনিটে বেলিংহামের পাস ধরে বার্সা গোলরক্ষক ইনাকি পেনাকে কাটিয়ে বল জালে জড়ান ভিনিসিয়ুস। পরক্ষণেই তার ‘আইডল; রোনালদোকে স্মরণে লাফিয়ে আইকনিক ‘সিউ’ উদযাপন করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। 

সেখান থেকে ব্যবধান দ্বিগুণ করতে কেবল দুই মিনিট নেন ভিনিসিয়ুস। দশম মিনিটে এবারের গোলটি করেন জাতীয় দলের সতীর্থ রদ্রিগোর পাস থেকে। এতে ১০ মিনিটেই ২ গোল হজম করে শুরুতেই কোণঠাসা হয়ে পড়ে শাভি এনান্দেসের দল। ম্যাচের ফিরতে মরিয়া গেল আসরের চ্যাম্পিয়ন ব্যবধান কমায় ৩৩তম মিনিটে। রিয়াল ডিফেন্ডারের থেকে ফিরতি বলে দারুণ এক ভলিতে বার্সার হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভানডভস্কি। 

তবে বার্সা সমতায় ফেরার সুযোগ না দিয়ে ফের ব্যবধান দ্বিগুণ করে কার্লো আনচেলত্তির। আবারও গোল করেন ভিনিসিয়ুস। ডি-বক্সে রেনাল্ড আরাউহো ফাউল করে বসেন ভিনিসিয়ুস। এতে পেনাল্টি পেয়ে ৩৯তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করতে কোনো ভুল করেননি এই ব্রাজিলিয়ান। 

দ্বিতীয়ার্ধে একাদিক সুযোগ তৈরি করেও জালের ঠিকানা খুঁজে পায়নি বার্সা। উলটো ৭১তম মিনিটে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড খেয়ে মাঠ ছাড়েন আরাউহো। এতে ১০ জনে পরিণত হওয়া বার্সা অবশ্য ৭ মিনিটে আগেই ম্যাচে নিজেদের চতুর্থ গোল হজম করে। এবং সেখানেই ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায়। 

এই জয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ ম্যাচে অপরাজিত রইলো রিয়াল। এবং এটি তাদের টানা সপ্তম জয়। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *