বিনোদন

১ টাকা নিয়ে সমালোচিত শুভ, এবার অপু নিচ্ছেন ১০০ টাকা

ডেস্ক রিপোর্টঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে অভিনয়ের জন্য মাত্র ১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। এরপর সম্প্রতি তিনি সরকারি প্লট পাওয়ায় নিদারুণ সমালোচনার ঝড় ওঠে।

এবার চিত্রনায়িকা অপু বিশ্বাসকে দেখা যাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে। ‘শেখ রাসেলের আর্তনাদ’ নামের একটি চলচ্চিত্রে তিনি অভিনয় করতে যাচ্ছেন। এই চলচ্চিত্রে কাজের জন্য পারিশ্রমিক নেবেন ১০০ টাকা। আজ ১৫ জানুয়ারি গণমাধ্যমকে অপু বিশ্বাস নিজেই নিশ্চিত করেছেন এ তথ্য।

এই খবরে এরইমধ্যে কথা উঠেছে সোশ্যাল মিডিয়ায়। কেউ কেউ বলছেন, অপু বিশ্বাসও কি তাহলে সরকারি প্লটের আশায় পারিশ্রমিক ছাড়াই শেখ হাসিনার চরিত্রে অভিনয় করতে রাজী হলেন?

উল্লেখ্য, ‘শেখ রাসেলের আর্তনাদ’ চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য রাসেলের গল্প উঠে আসবে। এতে অপুর চরিত্রের নাম ‘হাসু।’
অপু বিশ্বাস বলেন, প্রথমে সিনেমাটির দুটি নাম ঠিক করা হয়েছিল। যার একটি চূড়ান্ত করা হয়েছে।

এই ছবিতে আরও অভিনয় করছেন অরুণা বিশ্বাস, জিয়াউল রোশান, আমান রেজা। এছাড়া শেখ রাসেলের চরিত্রে অভিনয়ের জন্য শিশুশিল্পী খোঁজা হচ্ছে বলেও জানান নির্মাতা।

অপু বিশ্বাস

এ সিনেমা প্রসঙ্গে সালমান হায়দার জানান, ‘২০১৯ সাল থেকে সিনেমাটি নির্মাণের পরিকল্পনা ছিলো। এতে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করব। তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। সকল চরিত্রের শিল্পী নির্বাচনের ক্ষেত্রে চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়েছি।২২ আগস্ট থেকে শুটিং শুরু হবে। আপাতত প্রস্তুতি চলছে।’

অপু বিশ্বাসের ১০০ টাকা পরিশ্রমিক নেওয়ার বিষয়ে তিনি বলেন, এই চরিত্রে অভিনয়ের জন্য অপু কোনো পারিশ্রমিক নিতে চাননি। নামে মাত্র ১০০ টাকা দিয়ে তাকে সিনেমায় যুক্ত করেছি।’

অপু বিশ্বাস বলেন, ‘সিনেমাটির গল্প শুনে এক বাক্যে রাজি হয়ে যাই। ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করছি কাজটি দারুণ হবে। শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *