আন্তর্জাতিক

৭ জানুয়ারি জনগণের সমর্থন আমাদের কাজের স্বীকৃতি: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটের দিন ৭ জানুয়ারি জনগণের যে সমর্থন পেয়েছি সেটা আমাদের কাজের স্বীকৃতি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৫ জানুয়ারি) বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভায় যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের জন্য আমরা কাজ করেছি। তার জন্য দেশের মানুষ আমাদের ভোট দিয়েছে, আমাদের জয়ী করেছে। সেখানে হয়তো কেউ জিততে পেরেছে কেউ হেরেছে। আমি মনে করি হারজিত যাই হউক সেটা সবাইকে মেনে নিয়ে দেশের কল্যাণের জন্য কাজ করতে হবে।

আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশের উন্নয়ন হয় উল্লেখ্য করে তিনি বলেন, বিএনপি-জামায়াতের সময় দেশের কোনো উন্নয়ন হয়নি। বিএনপি বাংলাদেশকে ভিক্ষুকের দেশে পরিণত করেছিল। সে দুর্নাম দূর করেছে আওয়ামী লীগ।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, আমরা যদি এখন নিজেদের মধ্যে একে অপরের দোষ ধরায় ব্যস্ত থাকি, সেটা কিন্তু বিরোধীদের উৎফুল্ল করবে এবং তাদের সুযোগ দেওয়া হবে। যে দল ইলেকশন করেনি তারা তো গণতান্ত্রিক পরিবেশে ইলেকশন করে অভ্যস্ত নয়। যে সমস্ত সার্ভে জাতীয় ও আন্তর্জাতিকভাবে হয়েছিলো তাতে স্পষ্ট ছিলো বিএনপি জোট নিয়ে নির্বাচন করলে কখনো সরকার গঠনের মত সাফল্য অর্জন করবে না। সে পরিমাণ সিটও তারা পাবে না। একমাত্র আওয়ামী লীগের বেলায় ছিলো যে, এককভাবে সরকার গঠন করার মত পর্যাপ্ত সিট পাবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ২০০৮ সালে যখন নির্বাচন হলো ৩০০ সিটের মধ্যে মাত্র ৩০ সিট বিএনপি পেয়েছে। আওয়ামী লীগ একক ভাবেই পেয়েছিলো ২৩৩ সিট। যে কারণে তারা ২০১৪ সালে ইলেকশন করেনি। ইলেকশন বানচাল করার জন্য অগ্নিসন্ত্রাস শুরু করে। আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারা। এটা এমন এক ভয়াবহ, যারা বেঁচে আছে তাদের অনেকের চেহারা এত বিকৃত হয়ে গেছে। এদের মানুষ বলে মনে হয় না। ৫শর ওপর লোক মারা গেছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *