সারাদেশ

‘শেখ হাসিনা আছেন বলেই দেশে শান্তি আছে, সমৃদ্ধি ঘটছে’

ডেস্ক রিপোর্ট: ‘শেখ হাসিনা আছেন বলেই দেশে শান্তি আছে, সমৃদ্ধি ঘটছে’

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আছেন বলেই দেশে শান্তি বিরাজ করছে, সমৃদ্ধি ঘটছে।

সোমবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রী তার নির্বাচনী এলাকা ঢাকা-১৭ আসনের কালাচাঁদপুর সরকারি হাইস্কুল এবং কলেজ মাঠে তার সম্মানে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘বিশ্বের জায়গায় জায়গায় অশান্তি, যুদ্ধ-বিগ্রহের চিত্র আমরা টেলিভিশনে দেখি, খবরের পাতায় পড়ি। আমাদের দেশে গত ১৫ বছর ধরে শান্তি আছে, দেশ এগিয়ে চলেছে, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বের কারণেই তা সম্ভব হয়েছে।’

একইসাথে সতর্কবার্তা দিয়ে অধ্যাপক আরাফাত বলেন, ‘মানুষের শান্তি বিনষ্টের জন্য যারা মানুষ ও যানবাহনের ওপর পেট্রোলবোমা নিক্ষেপ করে এমন কি ট্রেনে অগ্নিসংযোগ করে নির্মমভাবে নারী-শিশুসহ মানুষকে পুড়িয়ে হত্যা করে, তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে এবং তাদেরকে রুখে দিতে সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

‘সন্ত্রাসীদের দেখানো ভয়-ভীতিতে মানুষ আতঙ্কিত হয়নি, শীতের সকালে ভোট দিতে গেছে’ উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা জরিপ করে দেখেছি, যে কোনো নির্বাচনী এলাকার ২৪ থেকে ২৫ শতাংশ ভোটার এলাকায় থাকেন না। অর্থাৎ বাকি ৭৫ শতাংশের মধ্যে হিসাব করলে সারাদেশে গড়ে ৪২ শতাংশের চেয়ে অনেক বেশি ভোট পড়েছে।’

এ সময় তথ্য প্রতিমন্ত্রী আরাফাত এলাকার জনগণকে ধন্যবাদ জানান ও সুচারু দায়িত্বপালনে তাদের আশীর্বাদ কামনা করেন।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে ঢাকা ১১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিনসহ স্হানীয় নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 

জনগণকে ভয় দেখাতে রক্ত ঝরানো হচ্ছে: রিজভী

ছবি: সংগৃহীত

জনগণকে ভয় দেখাতে গ্রাম-গঞ্জ-শহর-নগরে রক্ত ঝরানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সোমবার (১৫ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন একতরফা অনুষ্ঠানের পর জোর করে ক্ষমতা আঁকড়ে রাখতে আওয়ামী লীগ জনগণকে ভয় দেখাতে রক্ত ঝরাচ্ছে। বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করা একটি তাদের অন্যতম এজেন্ডা। ভোটারশূন্য নির্বাচন করে তাদের ফ্যাসিবাদী চেহারা আরও হিংস্র রূপ ধারণ করেছে।

তিনি আরও বলেন, ময়মনসিংহ দক্ষিণ জেলাধীন পাগলা থানার পাইথল ইউনিয়ন বিএনপির যুগ্ম-সম্পাদক ডা. হারুনুর রশীদকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়েছে। এটি আওয়ামী ফ্যাসিবাদী পৈশাচিকতার আরেকটি বর্বর দৃষ্টান্ত। আওয়ামী লীগ যে মানবিকবোধশূন্য রাজনৈতিক দল তার বহির্প্রকাশ ঘটলো ডা. হারুনুর রশীদকে হত্যার মাধ্যমে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আহবান জানাচ্ছি।

দেশে চরম মুদ্রাস্ফীতি, খাদ্য পণ্যের দামের লাগামহীন ঊর্ধ্বগতি এবং জনজীবনে হাহাকার আর নৈরাশ্য বজায় রাখতে বিরোধী দলের ওপর আক্রমণ শুরু হয়েছে দাবি করে বিএনপির এ সিনিয়র নেতা জানান, হত্যা ও নির্যাতন-নিপীড়ন চালিয়ে আওয়ামী লীগ আর টিকে থাকতে পারবে না। প্রতিটি নির্মমতা ও হত্যাকাণ্ডের জবাব জনগণ একদিন আদায় করে নেবে।

;

বুধবার আওয়ামী লীগের যৌথসভা

ছবি: বার্তা২৪.কম

কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ এবং সকল সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকদের যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ।

সোমবার (১৫ জানুয়ারি) আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (১৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ এবং সকল সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকগণের এক যৌথসভা অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

যৌথ সভায় সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।

;

ব্যক্তিগত বিবাদকে নির্বাচনী সহিংসতা বলে প্রচারের অভিযোগ

ছবি: সংগৃহীত

ব্যক্তিগত নানা বিবাদকে নির্বাচনী সহিংসতার নামে প্রচার করা হচ্ছে বলে অভিযোগ করেছে রাজশাহীর বাঘা-চারঘাট উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সোমবার (১৫ জানুয়ারি) বিকালে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ তোলেন তারা।

রাজশাহী-৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন শাহরিয়ার আলম। তার সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন এ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা রাহেনুল হক। রাহেনুল হকের পক্ষ থেকে নির্বাচনের আগে ও পরে নৌকার প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে নানা অভিযোগ তোলা হয়েছে। নির্বাচনে পরাজিত হওয়ার পর রাহেনুল হক নিজেও সংবাদ সম্মেলন করে নানা অভিযোগ তোলেন। এছাড়া তার সমর্থকেরাও আলাদা একটি সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

তবে এমপি শাহরিয়ারপন্থী আওয়ামী লীগের নেতারা সংবাদ সম্মেলন করে দাবি করেছে, কোথাও নির্বাচনী সহিংসতা ঘটেনি। ব্যক্তিগত বিবাদের কারণে ঘটা বিভিন্ন ঘটনাকে নির্বাচনী সহিংসতা বলে প্রচার করা হচ্ছে। এটি বিজয়ী প্রার্থী শাহরিয়ার আলমের সম্মানহানি করার ষড়যন্ত্র।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাহরিয়ার আলমের প্রধান নির্বাচনী এজেন্ট সাইফুল ইসলাম বাদশা। তিনি বলেন, পরাজিত প্রার্থী রাহেনুল হক নির্বাচনের তিন দিন পর নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। বাঘা-চারঘাটে তার সমর্থকদের মারধরের অভিযোগ করেছেন। কিন্তু কোথাও এ ধরনের ঘটনা ঘটেনি।

তিনি দাবি করেন, ভোটের প্রচার শুরুর পর থেকেই রাহেনুল হকের কাঁচি প্রতীকের প্রার্থীরা ছিলেন আগ্রাসী ভূমিকায়। তারাই নৌকার সমর্থকদের ওপর হামলা করেছে। একটি এলাকায় নৌকার পক্ষে গণজোয়ার ছিল। সে কারণে ওই এলাকায় ভোটকেন্দ্র পুড়িয়ে দেওয়া হয়েছে। কাঁচি প্রতীকের সমর্থক সাংস্কৃতিক কর্মী শিমুল সরকারকে মারধরের অভিযোগ তোলা হয়েছে। তবে তিনি সিনেমা নির্মাণের জন্য এলাকার লোকজনের কাছ থেকে টাকা নিয়েছেন। লোকজন তার কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা করেছে। এটিকেও নির্বাচনী সহিংসতার নামে চালানোর চেষ্টা করা হচ্ছে বলে দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, সদস্য মাসুদ রানা প্রমুখ।

;

বিএনপি দল করে নিজেকে গর্বিত মনে করি: রিজভী

ছবি: বার্তা২৪.কম

আমি বিএনপি দল করে নিজেকে গর্বিত মনে করি, আমার দল নীতি আদর্শে চলে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

সোমবার (১৫ জানুয়ারি) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দলের আয়োজনে খালেদা জিয়ার রোগমুক্তিতে এক দোয়া মাহফিলে বক্তব্য প্রদান কালে এসব বলেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগ করতে হলে আগে নিজেকে মুনাফিক করতে হবে। যে মুনাফিক হতে পারবে সেই আওয়ামী লীগ দল করবে।

রিজভী বলেন, খালেদা জিয়ার আদর্শে দল করতে পেরে আমরা মহিমান্বিত, গর্বিত।

তিনি আরও বলেন, ওবায়দুল কাদের সাহেব শুধু ষড়যন্ত্র দেখেন। আপনারা তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করলেন, মানুষ পোড়ালেন, বাড়ি ঘর পোড়ালেন, আপনারা ক্ষমতায় এসে আপনাদের দাবি তত্ত্বাবধায়ক সরকার বাতিল করলেন। আসলে আওয়ামী লীগের কোন আদর্শ নেই। তারা মুনাফিকের দল।

খালেদা জিয়ার জন্য দোয়া চেয়ে রিজভী বলেন, দেশনেত্রী আজ কারাগারে বন্দি দশার জীবন পার করছেন। হায়েনাদের জন্য তিনি মুক্ত নিশ্বাস নিতে পারছেন না। নেত্রীর জন্য সবাই দোয়া করবেন।

এসময় বিএনপির মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মহিলা দলের কেন্দ্রীয় কমিটির নেত্রীবৃন্দসহ বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *