খেলার খবর

ক্রিকেট কোচিং শুরু করছেন আশরাফুল

ডেস্ক রিপোর্ট: ক্রিকেটের মাঠকে বিদায় জানিয়ে মাশরাফি যুক্ত হয়েছিলেন রাজনীতির মাঠে, একই রাস্তায় হেঁটেছেন সাকিবও। তামিম বেছে নিয়েছেন ধারাভাষ্যকার হওয়াকে। দেশের সবচেয়ে বড় ক্রিকেট আইকন আশরাফুল এবার বেছে নিলেন ক্রিকেটকেই। তবে সেটি ক্রিকেট কোচিং পেশাকে।

বরগুনায় একটি শো-রুম উদ্বোধন করতে এসে গণমাধ্যমের ক্যামেরার সামনে নিজেই বিষয়টি নিশ্চিত করে জানালেন বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। গতকাল (১৬ জানুয়ারি) বরগুনায় ফুলেল শুভেচ্ছা জানানো হয় আশরাফুলকে।

ক্রিকেট নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনা কি এই প্রশ্নের জবাবে আশরাফুল জানান, ‘লেভেল থ্রি কোচিং কোর্স করা আছে আমার। ইতোমধ্যে কোচ হিসেবে একটি একাডেমিতে যোগদানও করেছি। আগামী মার্চ মাস থেকেই সেখানে কোচ হিসেবে কাজ শুরু করব।‘

দেশের ক্রিকেট ভক্তরা ধারণা করে আছেন পরবর্তী বিসিবি সভাপতি হিসেবে সাকিব কিংবা মাশরাফিকে দেখা যেতে পারে। আশরাফুলকে এই বিষয়ে জিজ্ঞেস করলে তিনি জানান যে, বিসিবি সভাপতি হওয়া একটি বড় ও কঠিন প্রক্রিয়া। সাকিব বা মাশরাফি এই চ্যালেঞ্জটি নিতে ইচ্ছুক হলেও তিনি এই বিষয়ে আগ্রহী হন।

আসন্ন বিপিএলে আশরাফুল মাঠ এবং খেলা পর্যবেক্ষণের দিকেই বেশি মনোনিবেশ করবেন বলে জানিয়েছেন তিনি। কারণ তার ইচ্ছা, দেশের আগামী প্রজন্মের ক্রিকেটারদের তিনি নিজ হাতে পরিপূর্ণভাবে প্রস্তুত করে তুলবেন। যাতে তারা দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারে এবং বাংলাদেশের জন্য শিরোপা ঘরে তুলে আনতে পারে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *