বিনোদন

জুয়া খেলার গল্পে থ্রিলার সিনেমা ‘শেষ বাজি’ মুক্তির অপেক্ষায়

ডেস্ক রিপোর্টঃ গত কয়েক বছরে বাংলাদেশী সিনেমার ব্যাপক পরিবর্তন হয়েছে। প্রায় নিষ্প্রাণ হয়ে যেতে বসেছিল ঢাকাই সিনেমার বাজার। তবে গত দশকে সেই রূপ পরিবর্তন হয়েছে। এখন হলিউড, বলিউডসহ দেশী সিনেমা দেখতেও সিনেমাহল গুলোতে মানুষ হুমড়ি খেয়ে পড়ে। ২০২৪ এর শুরুতেই মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলো নিয়ে আগ্রহ দেখা যাচ্ছে দর্শকের মধ্যে।    

নতুন বছরের শুরুতেই ১৯ জানুয়ারি মুক্তি পাচ্ছে মেহেদী হাসান পরিচালিত সিনেমা ‘শেষ বাজি’। সিনেমায় কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতার বিপরীতে রয়েছেন চিত্রনায়িকা শিরিন শিলা।

গত বছর বিজয় দিবসে, সিনেমাটির ফার্স্টলুক পোস্টার অনলাইনে প্রকাশ পেয়েছে। গত ৩০ অক্টোবর ‘বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড’ থেকে বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। এছাড়াও সিনেমাটির কাহিনি ও সংলাপ লিখেছেন পারভেজ সুমন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন বড়দা মিঠু, রাশেদ মামুন অপু, সিলভি, সাবেরী আলম প্রমুখ।

জুয়া খেলা এক ধরণের নেশা। প্রতিটি নেশার একটি ক্ষতিকর প্রভাব থাকে। মানুষের জীবনে এই জুয়া খেলার প্রভাব কেন্দ্র করে সাজানো হয়েছে সিনেমার গল্প। পুরো সিনেমা জুড়ে থাকবে টান টান উত্তেজনা এবং থ্রিলে পরিপূর্ণ।

আর মাত্র দুদিন পর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘শেষ বাজি’। সাইমন বলেন, তিনি সিনেমায় জুয়ারি ভূমিকায় অভিনয় করছেন। তবে, কেন তিনি জুয়ারি হলেন, সেই গল্পই দর্শককে ধরে রাখবে। গল্পই এই সিনেমার মূল আকর্ষণ। সিনেমায় নির্দিষ্ট কোনো নায়ক-নায়িকা নেই। সব চরিত্রই গুরুত্বপূর্ণ; যেমনটা দর্শক এখন দেখতে চায়। গতানুগতিক প্রেমের বাইরের একটা গল্প। কোনো প্রেমের সংলাপ অথবা অ্যাকশন দৃশ্য নেই। পুরোটাই থ্রিলার এবং সাসপেন্স দিয়ে ভরপুর। গল্পে দর্শক ধরে রাখার শক্তি। বাকিটা দর্শক দেখলে বুঝতে পারবে।

শেষবাজি সিনেমা পোস্টার

চিত্রনায়িকা শিরীন শিলাও সিনেমার ব্যাপারে মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘সিনেমাটিতে আমার চরিত্রটি একটি সৎ মেয়ের। সে খুব সাধারণ জীবন যাপন করতে পছন্দ করে। অথচ তার ভাগ্যেই বারবার বিপদ এসে জোটে। চরিত্রটি আমি খুব ইনজয় করেছি। আশা করি দর্শকদেরও ভালো লাগবে।’

তিনি আরও জানিয়েছেন, ‘শেষ বাজি’ খুবই  চমৎকার গল্পের একটি সিনেমা। তিনি অধীর আগ্রহে সিনেমাটির মুক্তির জন্য অপেক্ষা করছেন। তার অন্য সিনেমার তুলনায়, এখানে অভিনীত চরিত্রটি একেবারেই ব্যতিক্রম। পরিচালককে এবং তার অন্যতম প্রিয় বন্ধু সাইমন সাদিককে তিনি ধন্যবাদও জানান। পর্দায় তাদের দুজনের রসায়ন দর্শকের পছন্দ হওয়ার আশাও ব্যক্ত করেছেন তিনি।

রাশেদ মামুন অপু বলেন, ‘আমাদের এ ছবিটি নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। ১৯ জানুয়ারি আমাদের দেশের দুটি সিনেমা মুক্তি পাবে। এরমধ্যে বিদেশি সিনেমা আমদানি করে প্রদর্শনের পরিকল্পনা করা হয়েছে। এটি নিয়ম বহির্ভূত। আশাকরি, দর্শকরা আমাদের ছবিকেই গ্রহণ করবেন।’

১৫ জানুয়ারি বিএফডিসিতে শেষ বাজি সিনেমার মুক্তি উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন,‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি’র মহাসচিব শাহীন সুমন। তার সাথে ছিলেন ‘বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি’র সাবেক সাধারণ সম্পাদক সামসুল আলম। আরও উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইকবাল, চিত্রনায়ক ডিএ তায়েব, চলচ্চিত্র পরিচালক চয়নিকা চৌধুরী সহ অনেকেই।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *