খেলার খবর

টি-টোয়েন্টিতে সাকিবই শীর্ষে

ডেস্ক রিপোর্ট: ওয়ানডে ক্রিকেটের পাশাপাশি টি-টোয়েন্টি ফরম্যাটেও আবারও নিজের শীর্ষস্থান ধরে রাখলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। অপরদিকে ক্যারিয়ার সেরা অবস্থানে আছেন শ্রীলঙ্কান স্পিনার মাহিশ থিকসানা।

আজ (বুধবার) পুরুষ ক্রিকেটের সাপ্তাহিক র‍্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। যেখানে প্রথমবারের মতো সেরা দশে জায়গা করে নিয়েছেন থিকসানা। ওয়ানডে ফরম্যাটে তার অবস্থান অষ্টম এবং টি-টোয়েন্টিতে তিনি আছেন তৃতীয় অবস্থানে।

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় ক্রিকেট মাঠের সময়টা ভালো যাচ্ছে শ্রীলঙ্কার স্পিনার মাহিশ থিকসানার। বল হাতে তিনি আছেন দারুণ ছন্দে। তার বোলিং ঘূর্ণির সামনে টিকতে পারছে না কোনো ব্যাটারই। গত সপ্তাহে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিতে মাঠে নেমেছিল শ্রীলঙ্কা। উভয় ম্যাচেই দুটি করে উইকেট নিয়েছেন থিকসানা। ফলে পঞ্চম স্থান থেকে দুই ধাপ এগিয়েছেন তিনি। ৬৮০ রেটিং পয়েন্ট নিয়ে যৌথভাবে তার সঙ্গে তিনে আছেন তার সতীর্থ হাসারাঙ্গা।

২০ওভার ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেন ৬৮৩ পয়েন্ট নিয়ে আছেন দুইয়ে। ৭২৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের আদিল রশিদ।

জিম্বাবুয়ের বিপক্ষে গত বৃহস্পতিবার শেষ ওয়ানডেতে ১৫ রান খরচ করে ১ উইকেট নিয়েছিলেন থিকসানা। ফলে একদিনের ক্রিকেটে তিনি এগিয়েছেন ৩ ধাপ বর্তমানে আছেন অষ্টম স্থানে। ৬৪৮ পয়েন্ট নিয়ে তার সঙ্গে আছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *