সারাদেশ

পুলিশ কনস্টেবল হত্যা: মির্জা ফখরুলসহ ১৬৪ জনের নামে মামলা

ডেস্ক রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ককটেল বিস্ফোরণের ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজসহ ২৩ জনের নাম উল্লেখ করে মামলা করেছে পুলিশ।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে আশুগঞ্জ থানার উপ পরিদর্শক কামরুল হাসান বাদী হয়ে পুলিশের কাজে বাধাদান ও বিস্ফোরণ আইনে এই মামলা দায়ের করেন।

মামলার অন্যান্য আসামিরা হলেন, আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজি মো. শাহজাহান সিরাজ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, স্বপন মিয়া, আলী হোসেন, মোশারফ হোসেন, আসাদুজ্জামান শাহিন, নাছির মিত্যা, আলমগীর খাঁ, যুবদলের সেলিম পারভেজ, জাহাঙ্গীর খাঁ, কামাল হোসেন জয়, মো. নাঈম, জাকারিয়া ভূইয়া, আল আরাফাত রাফি, মো. জসিম উদ্দিন, হিমেল লতিফ, জিতু মিয়া, রাসেল ভূইয়া, বাবু, আরাফাত উল্লাহ প্রকাশ আব্দু মিয়া, আবু সপ্পা ও মো রাজিবকে এজাহারনামীয় আসামি করা হয়। এছাড়াও আরও ৫০/৬০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এর মধ্যে স্বপন মিয়া, আলী হোসেন, মোশারফ হোসেন, আসাদুজ্জামান শাহিনকে ঘটনাস্থল থেকেই আটক করা হয়। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

বিএনপির নেতাদের দাবি, এই মামলা রাজনৈতিক প্রতিহিংসার মামলা। কোন ঘটনা ছাড়া বিএনপির নেতাকর্মীদের হয়রানির জন্যই এই মামলা দায়ের করা হয়েছে।

এদিকে আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ জানান, আমি চিকিৎসা সংক্রান্ত কাজে ঢাকায় অবস্থান করছি। আশুগঞ্জ আমি নাই তারপরেও এমন উদ্দেশ্যমূলক ও হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা জানাই। এই মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো, নাহিদ আহমেদ বলেন, শনিবার রাতে উপজেলার আশুগঞ্জ গোলচত্তর এলাকায় বিএনপি-জামায়াতের ৯০/৯৫ জন নেতাকর্মী হরতালের সমর্থনে পিকেটিং শুরু করেন। এ সময় নেতাকর্মীরা লাঠি-সোটাসহ মহাসড়কের যানবাহন ভাংচুর করার চেষ্টা করলে পুলিশ এতে বাঁধা দেয়। এ সময় নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ করে। এই ঘটনায় কয়েকজন পুলিশ আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ সময় ঘটনাস্থল থেকেই স্বপন মিয়া, আলী হোসেন, মোশারফ হোসেন ও আসাদুজ্জামান শাহিনকে আটক করে পুলিশ।

ওসি আরও বলেন, আটককৃতদের জিজ্ঞাবাদের সময় যাদের নাম পাওয়া গিয়েছে তাদের আসামি করা হয়েছে। এই ঘটনায় কেউ জড়িত না থাকলে তদন্ত করে তাদের বাদ দেয়া হবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *