সারাদেশ

উন্নয়ন করে দেখিয়ে দিতে চাই: প্রতিমন্ত্রী শফিক

ডেস্ক রিপোর্ট: উন্নয়ন করে দেখিয়ে দিতে চাই: প্রতিমন্ত্রী শফিক

ছবি: বার্তা২৪.কম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, ‘দেশে উন্নয়ন করে দেখিয়ে দিতে চাই উন্নয়ন কত প্রকার ও কি কি।’

শুক্রবার (১৯ জানুয়ারি) রাতে সিলেটের বিশ্বনাথ পৌর শহরের প্রবাসী চত্বরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শফিকুর রহমান চৌধুরী বলেন, আপনারা আমাকে ৭ জানুয়ারি নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী করে ছিলেন। আমিও আপনাদেরকে প্রতিশ্রুতি দিয়েছিলাম ১০ বছর পিছিয়ে যাওয়া আসনে উন্নয়ন করবো। তাই সারাদেশের ন্যায় সিলেট-২ আসনে উন্নয়ন করে দেখিয়ে দিতে চাই উন্নয়ন কত প্রকার ও কি কি।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে আমাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। এমপি-মন্ত্রী বড় কথা নয়, যতদিন বেঁচে থাকব আপনাদের শফিক হয়েই মানুষের কল্যাণে কাজ করে যাব। এই দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করতে চাই। আমরা আর উন্নয়ন বঞ্চিত থাকবো না। অতি দ্রুত দুই উপজেলার প্রতিটি রাস্তা অগ্রাধিকার ভিত্তিতে সংস্কার করা হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের প্রতিটি নাগরিককে আধুনিক, স্মার্ট ও আত্মনির্ভরশীল হতে হবে। সরকারও দেশের প্রত্যেক নাগরিককে স্মার্ট করে গড়ে তুলতে কাজ শুরু করেছে। সকলের চেষ্টা, সততা ও কর্মদক্ষতা এবং সরকারের সুদূর প্রসারী চিন্তা ভাবনা ও সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে নিতে হবে। তাই আমরা দেশকে এগিয়ে নিতে হলে একেকজন রেমিটেন্স যোদ্ধা হয়ে কাজ করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী এবং পৌরসভা আ.লীগের যুগ্ম আহ্বায়ক আলতাব হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জোলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, নাজনীন হোসেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি হরমুজ আলী, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, সদস্য এএইচএম ফিরোজ আলী প্রমুখ।

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে জবি ছাত্রদলের র‍্যালি

ছবি: বার্তা ২৪.কম

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এবং গণতন্ত্র, ভোটাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতার দাবিতে র‍্যালির আয়োজন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদল।

শুক্রবার (১৯ জানুয়ারি) পুরান ঢাকায় এই র‍্যালি করা হয়। র‍্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

সংক্ষিপ্ত সমাবেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, “শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৮৮ তম জন্মবার্ষিকীতে তার প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তার হাতে গড়া বিএনপির ভ্যানগার্ড খ্যাত বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। আজকের এই দিনে বলতে চাই-ফ্যাসিস্ট সরকার আর একটি ভোটারবিহীন তামাশার নির্বাচন করে দেশকে এক ভয়াবহ সংকটে ফেলছে।

তিনি বলেন, সকল গণতন্ত্রকামী জনগন এই সার্কাস মার্কা নির্বাচন বয়কট করেছে। আমরা নতুন তফসিলের মাধ্যমে জনগণের প্রত্যক্ষ ভোটের অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি করছি। আমাদের একদফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারেক রহমানের নেতৃত্বে রাজপথে আছি এবং থাকবো।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, “বাংলাদেশের বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের এই জন্মদিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল প্রতিজ্ঞাবদ্ধ হচ্ছে যে, আওয়ামী লীগের ঐতিহ্য বাকশাল গঠন, বিনা ভোটের নির্বাচন, রাতের ভোটের নির্বাচন, ও সর্বশেষ ডামি মার্কা তামাসার নির্বাচন পরিহার করে একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করে জণগণের ভোটের অধিকার ফিরিয়ে দেবো।”

;

জনগণ আমাকে ভোট দিয়ে ঋণে আবদ্ধ করেছেন: স্পিকার

ছবি: বার্তা ২৪

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘পীরগঞ্জের জনগণ আমাকে ভোট দিয়ে ভালোবাসার ঋণে আবদ্ধ করেছেন। আপনারা নৌকা প্রতীককে বিজয়ী করার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছেন।’

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে পীরগঞ্জে আলমপুর ইউনিয়ন পরিষদ মাঠে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

শিরীন শারমিন বলেন, ‘প্রতিটি ইউনিয়নে জনতার ভোটে আমি বিজয়ী হয়েছি। এলাকার মা-বোনেরা বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোট প্রদান করেছেন। এমন ভালোবাসার ঋণ কোনো কিছু দিয়ে শোধ করা যায় না। এবার সময় হয়েছে আপনাদেরকে সেবা দেওয়ার। প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করা হবে।’

এ সময় তিনি বিভিন্ন ইউনিয়নের জনগণের মধ্যে সরকারি ও ব্যক্তিগত উদ্যোগে কম্বল বিতরণ করেন। পরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

এর আগে জাতীয় নির্বাচনে রংপুর-৬ আসন থেকে নৌকা প্রতীকে জয়ী হওয়ার পর সৈয়দপুর বিমানবন্দরে পৌঁছালে নির্বাচনী এলাকার জনগণ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে অভ্যর্থনা জানান। 

;

জাপা ঢাকা মহানগর উত্তরের নতুন আহবায়ক কমিটি

ছবি: বার্তা২৪.কম

জাতীয় পার্টি, ঢাকা মহানগর উত্তরের ২০৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি অনুমোদন করা হয়েছে। চেয়ারম্যানের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোঃ তৈয়বুর রহমান’কে আহবায়ক ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সুলতান আহমেদ সেলিম’কে সদস্যসচিব করা  হয়েছে। 

জাতীয় পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি’র সুপারিশে চেয়ারম্যান জিএম কাদের এমপি গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে এই কমিটি অনুমোদন দিয়েছেন বলে জানা গেছে। যা ইতোমধ্যে কার্যকর করা হয়েছে জাপার যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম নিশ্চিত করেছেন।

এছাড়া, জাপা চেয়ারম্যানের বিরুদ্ধে বক্তৃতা প্রদান করায় ঢাকা উত্তর জাতীয় পার্টির সভাপতি শফিকুল ইসলাম সেন্টুকে দলের সকল পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়।

;

নির্বাচনের পূর্বে অপতৎপরতা ছিল, এখনও আছে: ওবায়দুল কাদের

ছবি: বার্তা২৪.কম

অগণতান্ত্রিক পন্থায় কাউকে ক্ষমতায় বসানোর দেশি-বিদেশী অপতৎপরতা ছিল, এখনো নেই সেটা বলা যায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৯ জানুয়ারি) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে ডাকা এক ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, বাধা এবং প্রতিকূলতার মুখে দেশের জনগণ সারা বাংলাদেশে যে টার্ন আউট, অংশগ্রহণ যেটা অনেকেই ভাবতে পারেননি। এত অপপ্রচারের পর ৪১.৮ শতাংশ ভোট কাস্ট হয়েছে। আমাদের এখানে অগণতান্ত্রিক পন্থায় কাউকে ক্ষমতায় বসানোর দেশি-বিদেশী অপতৎপরতা ছিল, এখনো নেই সেটা বলা যায় না। দেশের জনগণ গণতন্ত্রের অকৃত্রিম পাহারাদার হিসেবে অগণতান্ত্রিক কিছু মেনে নেয়নি, মেনে নিবে না।

ওবায়দুল কাদের বলেন, দ্বাদশ জাতীয় সংসদ এর প্রথম অধিবেশন ৩০ জানুয়ারি হতে যাচ্ছে। এই নির্বাচন আমাদের দেশের ইতিহাসে গণতন্ত্রের অভিযাত্রার মাইলফলক। শেখ হাসিনার দৃঢ়তা সাহসিকতার কারণে আমরা দাবি করতে পারি গণতান্ত্রিক ধারাবাহিকতা। নির্বাচনের পূর্বে নির্বাচন বিরোধী অপশক্তি নির্বাচন বানচালের সব ধরণের পন্থা অবলম্বন করে ব্যর্থ হয়েছে। পরে বিতর্কিত করার পাঁয়তারা করছে।

বিএনপি যদি অংশগ্রহণ করত তাহলে নির্বাচন আরও প্রতিদ্বন্দ্বীমূলক হতো জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কিন্তু তাদের অনুপস্থিতিতে ভোটার শূন্য হয়নি, অপ্রতিদ্বন্দ্বীতাও হয়নি। পৃথিবীর অধিকাংশ দেশে নির্বাচনে ৪০ শতাংশের বেশি হয় না। ইউরোপের অনেক দেশে সব দল নির্বাচনে অংশ নেয়ার পর ও ২৫-৩০ শতাংশ ভোট কাস্ট হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *