খেলার খবর

বিপিএলে আজ সাকিব বনাম তামিম

ডেস্ক রিপোর্ট: সাকিব আল হাসান এবং তামিম ইকবাল – বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে আলোচিত দুই তারকা। একসময় তাদের বন্ধুত্ব নিয়ে গল্প হতো, এখন শিরোনাম হয় দুজনের বৈরিতা। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে সে বৈরিতা পৌঁছে চূড়ান্ত পর্যায়ে। বেসরকারি একটি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে সরাসরি তামিমের চাঁছাছোলা সমালোচনা করেন সাকিব।

এবার দেশের ক্রিকেটের দুই পোস্টারবয়ের দেখা হচ্ছে বিপিএলে। আজ শনিবার (২০ জানুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেটে মুখোমুখি হবে তামিম ইকবালের ফরচুন বরিশাল এবং সাকিব আল হাসানের রংপুর রাইডার্সের। বরিশালের নেতৃত্ব দিচ্ছেন তামিম, তবে সাকিব রংপুরের অধিনায়ক নন। রংপুরের নেতৃত্ব রয়েছেন উইকেটকিপার-ব্যাটার নুরুল হাসান সোহান। সাকিব রংপুরের নেতৃত্ব দিলে অবশ্য টসেই দেখা হয়ে যেত সাকিব-তামিমের।

টসে দেখা না হোক, তবে মাঠের ক্রিকেটে তো দুজনের মুখোমুখি হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়া যায় না। তামিমকে যদি সাকিব বোলিং করেন বা সাকিবকে দ্রুত আউট করতে তামিমের পরিকল্পনা সাজানোর বিষয়গুলো নিশ্চিতভাবেই দর্শকদের মাঝে বাড়তি রোমাঞ্চ ছড়াবে।

এবারের বিপিএলে তুলনামূলক শক্তিশালী দল গড়ার চেষ্টা করেছে রংপুর এবং বরিশাল। এছাড়া দুই দলে দেশের ক্রিকেটের দুই মহাতারকার উপস্থিতি তাদের ভালো করার অনুপ্রেরণা দেবে। গত আসরে শেষ চারে জায়গা করে নিয়েছিল দুই দলই। তবে বরিশাল এবং রংপুর যথাক্রমে এলিমিনেটর ও কোয়ালিফায়ার টু-থেকে বাদ পড়ে যায়।

এবার দুই দলের চোখই শিরোপার দিকে। টুর্নামেন্ট শুরুর আগেই রংপুরের লক্ষ্যের কথা জানান সাকিব। বলেন, বরাবরই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গড়ে রংপুর। এবারও তাদের লক্ষ্য শিরোপা। বরিশালের লক্ষ্যও অভিন্ন। তামিম ইকবালের ভাষায়, ‘আমাদের সবার লক্ষ্য একটাই। যেহেতু খেলছি, চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলব।’

দুপুর দেড়টায় মিরপুরের হোম অব ক্রিকেটে মুখোমুখি হবে রংপুর এবং বরিশাল। দিনের অন্য ম্যাচে সন্ধ্যা সাড়ে ছয়টায় মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং খুলনা টাইগার্স। আসরের উদ্বোধনী দিনে মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে শুরুটা দুর্দান্ত হয়েছে চট্টগ্রামের।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *