খেলার খবর

হার দিয়ে বিশ্বকাপ শুরু যুবাদের 

ডেস্ক রিপোর্ট:  

২০২০ আসরে এই ভারতকে হারিয়েই যুব বিশ্বকাপের ইতি টেনেছিল বাংলাদেশের যুবারা, নিজেদের প্রথম শিরোপা জয় দিয়ে। তবে এবারের আসরে সেই ভারতের বিপক্ষে জয় দিয়ে শুরুটা করা হলো না রাব্বি-শিবলীদের। ২৫১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে শুরুটা ভালো পেলেও ৩৮ থেকে ৪১, এই ৩ রানেই ৩ উইকেট হারিয়ে জয়ের পথে প্রথম ধাক্কা খায় বাংলাদেশ। সেটি সামলাতে ৪১ রানে আরিফুল ও ৫৪ রান করে জেমস কিছুটা চেষ্টা চালালেও বাকি ব্যাটাররা আউট হয়েছেন নিয়মিত বিরতিতে। 

এতে শেষ পর্যন্ত ৪৫ ওভার ৫ বলে ১৬৭ রানে থেমেছে তারা। এতে ৮৪ রানের হার দিয়ে যুব বিশ্বকাপের এবারের আসরের যাত্রা শুরু হলো মাহফুজুর রহমান রাব্বির দলের। 

এর আগে দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। সেখানে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫১ রান তোলে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। সেখানে এই চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটাও ছিল বেশ ছন্দের। তবে হঠাতই বইলো উল্টো হাওয়া। ৩ রানেই সাজঘরে ফিরল শুরু তিন ব্যাটার। প্রথম উইকেটটা ৩৮ রানের মাথায়, এরপর ৩৯ এবং ৪১ রানের মাথায় তৃতীয়টি। এতে শুরুটা আশাজাগানিয়া হলেও শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। ৫০ রানের মাথায় সাজঘরে ফেরেন আরেক ব্যাটার। 

এরপর সেই সামলে থিতু হওয়ার আভাস দেন আরিফুল ইসলাম ও মোহাম্মদ শিহাব জেমস। গড়েন ৭৭ রানের জুটি। তবে পরের ৩০ রান যোগে সাজঘরে ফেরেন আরও তিনজন। এবং সেখানেই ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় যুবারা। বাকি ব্যাটাররা কেবলই কমিয়েছেন ব্যবধান। সবকটি উইকেট হারিয়ে ১৬৭ রানে থেমেছে তারা। ভারতের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন সৌমি পান্ডে। 

এর আগে ব্যাট করতে নেমে শুরু চাপ সামলে ওপেনার আদর্শ সিংয়ের ৭৬ এবং অধিনায়ক উদয় সাহারানের ৬৪ রানের ভরে ৭ উইকেটে ২৫১ রান তোলে ভারত। ৩১ রানের শুরুর দুই ব্যাটারকে সাজঘরে ফেরান পেসার মারুফ মৃধা। পরে আরও তিনটি উইকেটের ভরে আসরে নিজেদের প্রথম ম্যাচেই ফাইফার পান এই বাঁহাতি পেসার। এতে ৮ ওভারে খরচ করেছেন ৪৩ রান।

গ্রুপ পর্বে বাংলাদেশের পরের ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে। আগামী সোমবার একই মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *