সারাদেশ

ওমানে নোয়াখালীর প্রবাসী তরুণের আত্মহত্যা

ডেস্ক রিপোর্ট: কানসাই আওয়ামী লীগ জাপান শাখার উদ্যোগে রবিবার (১৭ ডিসেম্বর) ওসাকার ইকুনো কমিনিটি সেন্টারে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

জাপানের কানসাই আওয়ামী লীগের সভাপতি আবু সাহদাত মোহাম্মদ সায়েমের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। তারপর কোরআন তেলোয়াত এবং গীতা পাঠ করা হয়। কোরআন থেকে তেলোয়াত করেন আবদুল কাইয়ুম শাওন।

কানসাই বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো হারুন অর রশিদ অনুষ্ঠানটি সঞ্চালনা এবং পরিচালনা করেছেন। তিনি কোবে, কিয়ুটো, নারা ও ওসাকা প্রিফেকচার থেকে অংশগ্রহনকারী আওয়ামী লীগের সকল নেতা-কর্মীদেরকে ধন্যবাদ জানান। তিনি বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন সোনার বাংলা গঠনের উপর গুরুত্ব আরোপ করে মহান বিজয় দিবসের তাৎপর্য সকলের মাঝে তুলে ধরেন।

কানসাই বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহফুজুল করিম তার বক্তৃতায় জাতির পিতাকে স্মরণ করেন। স্মরণ করেন মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধা ও নির্যাতিতা বীরাঙ্গনাদের অবদানের কথা।

তার বক্তব্যে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। এক্ষেত্রে প্রবাসীদের অবদান নিঃসন্দেহে প্রসংশনীয়।’

কানসাই বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মোঃ সাকিব হাসান তার বক্তৃতায় বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস-স্বাধীনতার ইতিহাস। তিনি তার বক্তব্যে শ্রদ্ধা জ্ঞাপন করেন ৩০ লক্ষ শহীদদের প্রতি।

কানসাই যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল আলম তার বক্তৃতায় জাতির জনক ও স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে অনুষ্ঠানের সভাপতি আবু সাহদাত মোহাম্মদ সায়েমকে ধন্যবাদ জ্ঞাপন করেন সার্বক্ষণিক কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশ থেকে দূরে জাপানের মাটিতে বাংলাদেশ আওয়ামী লীগের অস্তিত্বকে উজ্জীবিত করে তোলার জন্য।

তিনি আরও বলেন, ১৯৭১ সালে চিরকাঙ্ক্ষিত স্বাধীনতা অর্জনের পুরোধা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় একের পর এক মাইলফলক অর্জন করেছে আজকের সোনার বাংলাদেশ। তারপর মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

পরবর্তীতে উপদেষ্টা মন্ডলীর পক্ষ হতে বক্তৃতা দেন জনাব মাসুদুল হাসান করিম। তিনি অত্যন্ত গুরুত্বের সাথে আসন্ন নির্বাচনে সকলকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আশার আহ্বান জানান।

তিনি আরও বলেন, এবারের নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনাকে জয়যুক্ত করাই আমাদের প্রধান লক্ষ্য। সে লক্ষ্যে আমাদের সকলকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানের সমাপনী বক্তৃতায় কানসাই বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি আবু সাহাদাত মোহাম্মদ সায়েম সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান এই বিজয় দিবসে উদযাপন অনুষ্ঠানকে সফল করার জন্য।

তিনি বলেন, ‘সোনার বাংলার উন্নয়নের অগ্রগতি অব্যাহত রাখার জন্য বারবার শেখ হাসিনার সরকার প্রয়োজন। দেশকে কালো হাত থেকে রক্ষা করতে আমাদের সকলকে সচেতন থাকতে হবে নিজের ভেতর দেশপ্রেমকে লালিত করতে হবে।’

এ ছাড়াও আলোচনা সভায় অংশ গ্রহণ এবং বক্তৃতা রাখেন কানসাই স্বেচ্ছাসেবক লীগ, কানসাই যুবলীগ, জাপান ছাত্রলীগ ওসাকা ছাত্রলীগের সদস্য মাহবুব, মাহমুদুল হাসান মেহেদি, মিহরাবুল ইসলাম রামিম, শাহ লালন, পরান শাহ, পারভেজ, সৌরিদ এবং রাকিব প্রমুখ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *