খেলার খবর

সেমির আশা জিইয়ে রাখার লড়াইয়ে লঙ্কান-আফগানরা

ডেস্ক রিপোর্ট: এশিয়ার কাপের ফাইনালে লজ্জাজনক হার। বিশ্বকাপের শুরুর তিন ম্যাচেও হার। একের পর চোটের ধাক্কা। সব মিলিয়ে লঙ্কানদের আসরের শুরুটা ছিল মলিন। তবে দলটি ঘুরে দাঁড়ালো নিজেদের চতুর্থ ম্যাচে। ডাচ হারিয়ে আত্মবিশ্বাস চাঙ্গা করে পরের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে যেন পাত্তাই দিল না কুশল মেন্ডিসের দল। ইংলিশদের অল্পেই আটকে রেখে ৮ উইকেটের বিশাল ব্যবধানে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। টুর্নামেন্টে এমনভাবে ফিরে সেমির আশায় বুঁদ থাকতেই পারে দলটি।

অন্যদিকে আফগানদের শুরুটাও ছিল অনেকটা লঙ্কানদের মতোই। শুরুর দুই ম্যাচে স্বাভাবিকভাবেই ছিল আলোচনার বাইরে। এর আগে নিজেদের বিশ্বকাপের দুই আসরে কেবল একটি ম্যাচ জিতেছিল আফগানিস্তান। এবার তারাই কি-না নিজেদের তৃতীয় ম্যাচে হারিয়ে দেয় বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। তবে অঘটনের শেষ এখানেই না। নিজেদের পঞ্চম ম্যাচে আসরের আরেক পরাশক্তি পাকিস্তানকে রীতিমত তুলোধুনো করে ছেড়েছে দলটি। এর আগে ক্রিকেটের কোনো ধরণের প্রতিযোগিতায় পাকিস্তানের বিপক্ষে জিততে পারেনি আফগানরা। সেই কাঙ্ক্ষিত জয় এল বিশ্বকাপের মঞ্চে। নিজেদের তাই আরও একবার মেলে ধরতে প্রস্তুত রশিদ-নবীরা।

যদিও ওয়ানডে বিশ্বকাপে পরিসংখ্যান বলছে, এগিয়ে শ্রীলঙ্কা। এর আগে আফগানদের সঙ্গে দুবারের দেখায় দুটিতেই জয় পেয়েছে ১৯৯৬ আসরের চ্যাম্পিয়নরা। তবে চলমান ফর্ম বলছে ব্যাট-বলে দুইয়ে মিলিয়ে হতে চলেছে জমজমাট এক লড়াই।

নিজেদের ষষ্ঠ ম্যাচে এই দল দুটি মুখোমুখি হচ্ছে আজ। পুনেতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *