খেলার খবর

এবারও চ্যাম্পিয়ন্স লিগ জিতবে সিটি, বললেন রোনালদো

ডেস্ক রিপোর্ট: ইংলিশ প্রিমিয়ার লিগ সহ কোনো টুর্নামেন্টেই দীর্ঘদিন ধরে বড় কোনো সাফল্যের দেখা পাচ্ছিল না ম্যানচেস্টার সিটি। এরপর ২০১৬ সালে বায়ার্ন ছেড়ে সিটির দায়িত্বে আসেন বার্সেলোনাকে ট্রেবল জেতানো কোচ পেপ গার্দিওলা। তারপর থেকে যেন অন্য এক দাপুটে ম্যানচেস্টার সিটির রূপ দেখতে পাচ্ছে ফুটবল বিশ্ব।

সব ধরণের শিরোপা ঘরে তুলে নেওয়ার পর সবশেষ ইন্টার মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ট্রফিটাও উঁচিয়ে ধরেছে তার দল। ইতিহাসের একমাত্র কোচ হিসেবে ভিন্ন দুটি ক্লাবের হয়ে নিজের কোচিং ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ট্রেবলের দেখা পান গার্দিওলা।

চলতি মৌসুমেও সিটি রয়েছে দারুণ ছন্দে। গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে তারা। এবারও ইউসিএল ট্রফির অন্যতম দাবিদার ম্যানচেস্টার সিটি।

দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে ক্রিস্টিয়ানো রোনালদোকে প্রশ্ন করা হয়েছিল যে, তার চোখে এবার চ্যাম্পিয়ন্স লিগ জেতার সম্ভাবনা রয়েছে কোন ক্লাবের। সাংবাদিকদের তিনি গার্দিওলার ম্যান সিটির নামটাই জানান। উচ্ছ্বসি ত হয়ে তিনি বলেছেন, ‘ম্যানচেস্টার সিটি দুর্দান্ত খেলেছে। এ মৌসুমে তারা যা করেছে, তার জন্য অভিনন্দন। খেলোয়াড়, কোচ—সবাই অসাধারণ। অবশেষে তারা চ্যাম্পিয়নস লিগ জিতেছে, তাদের এটা প্রাপ্য ছিল। আমি তাদের খেলা উপভোগ করি। ম্যানচেস্টার সিটির আবারও চ্যাম্পিয়নস লিগ জয়ের খুবই সম্ভাবনা আছে।’

সিটি বাদে অন্য আর কোন দলকে ফেবারিট মনে করেন রোনালদো, এমন প্রশ্নের জবাবে এই পর্তুগিজ তারকা বলেছেন, ‘ফেবারিট? ম্যান সিটি, রিয়াল মাদ্রিদ, বায়ার্ন।’

রোনালদোর মতামতের সঙ্গে মিলে যাবে বিশ্বের বেশিরভাগ ফুটবল সমর্থকদের মতামতই। সত্যিই তো তাই! এবারও সিটি রয়েছে ফর্মের তুঙ্গে। এছাড়াও রোনালদোর সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ এবং জার্মান জায়ান্ট বায়ার্নও রয়েছে নিজেদের সেরা ফর্মেই। তাই ২০২৩-২৪ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা কারা তুলে নিবে সেটি দেখার জন্য অপেক্ষা করতে হবে জুনের ১ তারিখ পর্যন্ত।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *