সারাদেশ

প্রেমিকাকে ধর্ষণের অভিযোগে প্রেমিক গ্রেফতার

ডেস্ক রিপোর্ট: আন্তর্জাতিক মহলে যারা নির্বাচন নিয়ে সন্দিহান ছিল তারাও সন্তুষ্ট বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

রোববার (২১ জানুয়ারি) টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন এবং জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

তিনি বলেন, ৭ জানুয়ারি উৎসবমুখর নির্বাচন হয়েছে। বিএনপি নির্বাচনে আসলে তাদের সাথে দেশবিরোধী অপরাধীরা থাকতো, স্বাধীনতা বিরোধীরা থাকতো, যুদ্ধাপরাধীরা থাকতো। নির্বাচন হতো উত্তেজনাপূর্ণ। বাংলাদেশ একটি ভয়াবহ সন্ত্রাসের হাত থেকে রক্ষা পেয়েছে। এত সুন্দর সুষ্ঠু নিরপেক্ষ অবাধ নির্বাচন এর আগে কখনো হয়নি। 

তিনি আরও বলেন, আপনারা দেখছেন জাতিসংঘসহ বিভিন্ন দেশ প্রতিনিয়ত, এই নির্বাচন এবং সরকারকে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা জানাচ্ছে। এবং বর্তমান সরকারের সঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছে। এর মধ্যে দিয়ে প্রমাণিত হয় বিএনপি ভুল রাজনীতি করেছে, দেশবিরোধী রাজনীতি করেছে।

প্রতিমন্ত্রী বলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ে অনেক প্রজেক্ট আছে। এর মধ্যে সবচেয়ে বড় যে প্রজেক্ট সেটি হলো মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর নির্মাণ। এরকম অসংখ্য প্রকল্প আছে। সেগুলোর শেষ করা আমাদের মূল চ্যালেঞ্জ। আগামী পাঁচ বছরের মধ্যে আমাদের নৌপরিবহন মন্ত্রণালয় যতগুলো প্রকল্প আছে সবগুলো শেষ করব। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ হাজার কিলোমিটার নৌপথ খননের কথা বলেছেন। সেটাও আমরা সম্পন্ন করতে চাই। বদ্বীপ পরিকল্পনা বাস্তবায়নের নৌ পরিবহন মন্ত্রণালয় এবং পানি সম্পদ মন্ত্রণালয় সম্মিলিতভাবে নদী, নালা, খাল, বিলের উন্নয়ন করব।

প্রধানমন্ত্রী নির্বাচনী যে ইশতেহারের কথা বলেছেন-‘উন্নয়ন দৃশ্যমান বাড়বে এবার কর্মসংস্থান।’ আমরা কর্মসংস্থানের ওপর বিশেষ নজর দিব। তরুণ যুবকরা যেন কর্মসংস্থানের সুযোগ পায় সেদিকেও লক্ষ্য রাখবো। ইতিমধ্যে মন্ত্রণালয় থেকে অনেকগুলো প্রকল্প নিয়েছি। আরো প্রকল্প আমাদের পাইপ লাইনে আছে। সেগুলো আমরা বাস্তবায়ন করবো। মন্ত্রণালয়কে সামনে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে যে অনুপ্রেরণা যে সাহস দরকার সেটা নেয়ার জন্য আজ টুঙ্গিপাড়ায় এসেছি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে এসেছি। আমাদের সিনিয়র সচিবসহ প্রত্যেকটা সংস্থার প্রধানসহ অন্যান্য কর্মকর্তারা এসেছেন। আমরা এখানে এসেছি আমাদের আদর্শের পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানাতে। আমরা এটুকুই শপথ নিবো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের যে প্রত্যয় আমাদের যে অঙ্গীকার আমরা যেন সেটা বাস্তবায়ন করতে পারি। সেই সাহস, সে অনুপ্রেরণা নেওয়ার জন্যই আজ টুঙ্গিপাড়ায় আসা।

মন্ত্রণালয়ের সম্মানিত সিনিয়র সচিব জনাব মোঃ মোস্তফা কামাল এবং মন্ত্রণালয়ের অধীনস্থ দফতর ও সংস্থা প্রধানগণ এসময় উপস্থিত ছিলেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *