সারাদেশ

হাজারীবাগে বাথরুম থেকে নারীর গলাকাটা মরদেহ উদ্ধার

ডেস্ক রিপোর্ট: হাজারীবাগে বাথরুম থেকে নারীর গলাকাটা মরদেহ উদ্ধার

ছবি: সংগৃহীত

রাজধানীর হাজারীবাগে একটি বাসার বাথরুম থেকে এক নারীর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই নারীর নাম তানিয়া আক্তার (৩৫)। নিহত তানিয়ার গ্রামের বাড়ি বাগেরহাট উপজেলায়।

রবিবার (২১ জানুয়ারি) বিকালে হাজারীবাগের একটি বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

হাজারীবাগ থানার উপ পরিদর্শক (এসআই) নিকলেশ চন্দ্রকর পলাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিকালে সংবাদ পেয়ে হাজারীবাগ ১৭/১ মিতালি রোড এর সপ্তম তলা ভবনের সপ্তম তলার কক্ষের ভিতরের বাথরুম থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এসময় নিহতের গলায় আঘাতের চিহ্ন ছিল।

তিনি আরও বলেন, ওই রুমে তারা স্বামী-স্ত্রী থাকতেন। তাদের কোন সন্তান নেই। স্বামী বাসায় ছিলেন না। তিনি তার গ্রামের বাড়ি কুমিল্লায় গিয়েছেন, তাকে সংবাদ দেওয়া হয়েছে। ওই নারীর স্বামী দুবাই প্রবাসী ছিলেন। কয়েকমাস আগে একেবারে দেশে চলে এসেছেন। নিকট আত্বীয় আসার পর তাদের সঙ্গে কথা বলে এ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে।

এই বিষয়ে হাজারিবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বলেন, মরদেহ উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে সন্ধ্যায় সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে কি কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তদন্তের পর এবং ময়নাতদন্তের রিপোর্ট পেলে বিষয়টি পরিষ্কার ভাবে জানা যাবে।

অগ্নিকাণ্ডে দগ্ধদের পাশে সিসিক মেয়র, তদন্ত কমিটি গঠন

ছবি: বার্তা২৪.কম

সিলেট নগরীর মাদিনা মার্কেট এলাকায় নর্থ-ইস্ট সিএনজি রি-ফুয়েলিং স্টেশনে রাখা একটি ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধ ৫ জনকে দেখতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গেছেন- সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। এদিকে, এ ঘটানয় ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে তিনি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যান।

এসময় মেয়র অগ্নিদগ্ধদের শয্যার পাশে কিছু সময় কাটান ও তাদের চিকিৎসার বিস্তারিত খোঁজ-খবর নেন। তিনি সংশ্লিষ্ট চিকিৎসক ও সেবক-সেবিকাদের সঠিক এবং মানসম্পন্ন সেবার পরামর্শ দেন। সেই সাথে আহতদের পাশে থাকার আশ্বাস দেন।

মেয়র ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটের সাথে যোগাযোগ করেন এবং প্রয়োজনে আহতদের সেখানে পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে জানান। আহতদের পরিবারের সদস্যদের ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলার পরামর্শ দেন।

এ ঘটানয় অগ্নিদগ্ধরা হলেন- সিলেট সিটি করপোরেশনের ঘাসিটুলা বেতেরবাজার এলাকার জাফর আলীর ছেলে মো.মনতাজ মিয়া (৩৫), একই এলাকার মঙ্গল মিয়ার ছেলে মো.লিটন মিয়া (২৫), মতি মিয়ার ছেলে মো.আলম মিয়া (২৩), মিছির আলীর ছেলে মো.মতি মিয়া (৬০), রজনি চন্দ্র দাসের ছেলে সুভাষ দাস (৫৫)। প্রাথমিক চিকিৎসা নিয়ে পেট্রোল পাম্পের এক কর্মচারী চলে গেছেন বলে জানায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে সিসিক সূত্র জানিয়েছে, অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলামসহ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে একজন অধ্যাপক এবং জালালাবাদ গ্যাসের একজন কর্মকর্তাকেও কমিটিতে অন্তর্ভুক্ত রাখা হবে। যতদ্রুত সম্ভব তারা তদন্ত রিপোর্ট জমা দেবেন বলে জানান সংশ্লিষ্টরা।

;

সিলেটে সিএনজি ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, দগ্ধ ৫

ছবি: বার্তা২৪.কম

সিলেট নগরীর মাদিনা মার্কেট এলাকায় নর্থ-ইস্ট সিএনজি রি-ফুয়েলিং স্টেশনে রাখা একটি ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিদগ্ধ ৫ জনসহ আহত হয়েছেন ৬ জন।

রোববার (২১ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সিলেট সিটি করপোরেশনের ৫ জন ডে লেভার অগ্নিদগ্ধসহ পেট্রোল পাম্পের এক কর্মচারী আহত হন। অগ্নিদগ্ধ ৫ জন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ফায়ার স্টেশন দক্ষিণ শাখার কর্মকর্তা আব্দুর রাজ্জাক। এর আগে তাৎক্ষণিকভাবে ২ জন আহত হয়েছেন বলে জানিয়েছিলেন লামাবাজার ফাঁড়ির ইনচার্জ এ এইচ এম রাশেদুল ফজল।

অগ্নিদগ্ধরা হলেন- সিলেট সিটি করপোরেশনের ঘাসিটুলা বেতেরবাজার এলাকার জাফর আলীর ছেলে মো.মনতাজ মিয়া (৩৫), একই এলাকার মঙ্গল মিয়ার ছেলে মো.লিটন মিয়া (২৫), মতি মিয়ার ছেলে মো.আলম মিয়া (২৩), মিছির আলীর ছেলে মো.মতি মিয়া (৬০), রজনি চন্দ্র দাসের ছেলে সুভাষ দাস (৫৫)। প্রাথমিক চিকিৎসা নিয়ে পেট্রোল পাম্পের এক কর্মচারী চলে গেছেন বলে জানায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

আহতদের শরীরের ২৫-৩০ শতাংশ পুড়ে গেছে বলে বার্তা২৪.কমকে জানান, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা.মাহবুবুর রহমান ভূঁইয়া।

এদিকে, আহত কর্মচারীরা এমএন ইয়াকুব কনস্ট্রাকশনের ডে লেভার বলে জানা গেছে।

কনস্ট্রাকশন ফার্মের ঠিকাদার মামুন রোববার রাত সাড়ে ৮টায় বার্তা২৪.কমকে বলেন, কয়েক মাস আগে সিলেট সিটি করপোরেশন থেকে পাম্প কর্তৃপক্ষকে চিঠি দিয়ে কন্ট্রাকশন কাজের ব্যাপারে জানানো হয়েছে। কাজ চলাকালীন পাম্প বন্ধ রাখতে বলার পরও তারা তা করেনি। এরপরও তাদের প্রতিদিন কাজ চলাকালীন পাম্প বন্ধ রাখতে বলার পরও তারা পাম্প বন্ধ না রেখে জবাব দিয়েছেন, আপনারা আপনাদের নিরাপত্তা নিয়ে কাজ করবেন।

তিনি জানান, আহত ৫ শ্রমিকের সবার ওসমানীতে অপারেশন চলছে।

অগ্নিদগ্ধের ব্যাপারে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা.মাহবুবুর রহমান ভূঁইয়া বলেন, ৫ জনের অবস্থা জটিল। ২৫-৩০ শতাংশ শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। ৭২ ঘণ্টা না গেলে তাদের শারীরিক অবস্থা নিশ্চিত করে বলা যাবে না।

;

আগামীতে স্মার্ট কর্মসংস্থান সৃষ্টিতে দৃষ্টান্ত হবে রাজশাহী: মেয়র লিটন

ছবি: বার্তা২৪.কম

আগামীতে ফ্রিল্যান্সিং করে ডলার আয় এবং স্মার্ট কর্মসংস্থান সৃষ্টিতে দৃষ্টান্ত হবে রাজশাহী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রোববার (২১ জানুয়ারি) বিকেলে নগর ভবনের ১০ তলায় স্থাপিত ইনস্টিটিউটের কার্যক্রম ও ল্যাব পরিদর্শন শেষে আলোচনা সভায় এমন মন্তব্য করেন।

তিনি বলেন, ফ্রিল্যান্সিং বাংলাদেশে ভবিষ্যতে বিদেশী মুদ্রা আয়ের বড় খাত হবে। রাজশাহীতে কর্মসংস্থান সৃষ্টিতে রশন এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়েছে। আগামীতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। এখানে তরুণ-তরুণীরা প্রশিক্ষণ নিয়ে ফ্রিল্যান্সিং করে অর্থ আয় করতে পারবে।

মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন, আগামী ২০৪১ সালের মধ্যে ইনশাল্লাহ সেই স্বপ্ন বাস্তবায়ন হবে। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। এছাড়া উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, প্যানেল মেয়র-২ ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুম মিলি, আরসিসি এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের কার্যক্রম ও ল্যাব পরিদর্শনকালে ইনস্টিটিউটের কো-অর্ডিনেটর প্রফেসর মুহা: হবিবুর রহমান, কবি আরিফুল হক কুমার সহ সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে গত ১ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে আরসিসি এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে যাত্রা শুরু হয়। এই ইনস্টিটিউটে চারটি কোর্সে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। কোর্সসমূহ হচ্ছে, ডিজিটাল মার্কেটিং ফর ফ্রিল্যান্সিং, গ্রাফিক্স ডিজাইন ফর ফ্রিল্যান্সিং, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট ফর ফ্রিল্যান্সিং, ভিডিও এডিটিং ফর ফ্রিল্যান্সিং। চার মাস ব্যাপী প্রশিক্ষণে প্রথম ব্যাচে চারটি কোর্সে ২৪০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছেন।

এর আগে কাদিরগঞ্জে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন ও জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

;

রাসিকের মডেল সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে: পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

দেশের মধ্যে সেরা ও মডেল শহরে পরিণত হয়েছে রাজশাহী, তাই এই মডেলটি সারা বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (২১ জানুয়ারি) বিকেলে নগর ভবনের ১০তলায় স্থাপিত ইনস্টিটিউটের কার্যক্রম ও ল্যাব পরিদর্শন শেষে আলোচনা সভায় এমন মন্তব্য করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আরসিসি এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট পরিদর্শন করেছি। এটি অনেক ভালো একটি উদ্যোগ। এই মডেলটি সারা বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হবে। স্মার্ট কর্মসংস্থান সৃষ্টিতে এটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

তিনি বলেন, ফ্রিল্যান্সিং খাতে বাংলাদেশ বর্তমানে ১ দশমিক ৯ বিলিয়ন ডলার আয় করছে। প্রধানমন্ত্রী আগামী ৫ বছরে এ খাতে আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীতকরণের জন্য নির্দেশনা দিয়েছেন। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর আমরা স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, মেয়র লিটন ভাই রাজশাহীকে সারাদেশের মধ্যে সেরা ও মডেল শহরে পরিণত করেছেন। সারা বাংলাদেশ তাকে অনুসরণ করছে। তিনি প্রধানমন্ত্রীর নিকট হাইটেক পার্ক দাবি করেছিলেন। প্রধানমন্ত্রী রাজশাহীতে হাইটেক পার্ক করে দিয়েছেন। লিটন ভাই স্মার্ট রাজশাহী সিটি গড়তে উদ্যোগ গ্রহণ করেছেন। আগামীতে এই শিক্ষানগরী রাজশাহীকে সিলিকন সিটি ও স্মার্ট কর্মসংস্থানের নগরী হবে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে শুভেচ্ছা স্মারক প্রদান করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *