আন্তর্জাতিক

এখন পর্যন্ত কোনো দেশ বলেনি নির্বাচন ভালো হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়েছে ১৫ দিন। এখন পর্যন্ত কোনো দেশ বলেনি নির্বাচন ভালো হয়নি। তার মানে শেখ হাসিনার অধীনে নির্বাচন ভালো হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনের আগে অনেক দেশই নানা ধরনের মন্তব্য করেছে বাংলাদেশের নির্বাচন নিয়ে। কিন্তু সে সময় থেকেই চীন বাংলাদেশের পাশে ছিলো।

চীনের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের যেকোনো ধরনের নিরাপত্তা ইস্যুতে প্রশিক্ষণসহ যেকোনো সহায়তা দিতে প্রস্তুত চীন। সাইবার, সীমান্তসহ যেকোনো ধরনের নিরাপত্তার ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ দেবে চীন সরকার।

এসময় চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, বাংলাদেশের সঙ্গে চীনের সব ধরনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সবসময় অব্যাহত থাকবে। বাংলাদেশ হলো চীনের উন্নয়ন সহযোগী। দুই দেশ এই সম্পর্ক ধরে রেখে আগামীতে এগিয়ে যাবে। চীনের বিভিন্ন প্রকল্প বাংলাদেশে অত্যন্ত নিরাপত্তার সঙ্গে কাজ করে, এজন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ। আগামীতে এই সম্পর্ক আরও গভীর হবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *