সারাদেশ

বরিশালে আগাম শীতকালীন সবজি চাষে সফলতা

ডেস্ক রিপোর্ট: দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে ইমামদের কাছে দোয়া চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমি বাবা-মা, ভাই সব হারিয়েছি, আমি ও আমার ছোট বোন এতিম। আজকে আমার একটাই লক্ষ্য দেশের মানুষের ক্ষুধার অন্য যোগানো, চিকিৎসার ব্যবস্থা, শিক্ষার ব্যবস্থা, ভূমিহীন-গৃহহীনদের ঘর বানিয়ে দেওয়া। সকলের জীবনটা সুন্দর করে দেওয়া।

সোমবার (৩০ অক্টোবর) নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে জাতীয় ইমাম সম্মেলনে এ তিনি এসব কথা বলেন।

ইমামদের কাছে দোয়া চেয়ে শেখ হাসিনা বলেন, সারা বিশ্বব্যাপী আজকে যুদ্ধ। আমরা যুদ্ধ চাই না। আমাদের ধর্ম আমরা যথাযথভাবে পালন করতে চাই। ইতিমধ্যে ফিলিস্তিনের নারী-শিশুদের জন্য আমাদের সাধ্যমতো ত্রাণ পাঠিয়েছি। আমরা চাই সবাই শান্তিতে বসবাস করুক।

তিনি বলেন, দেশের কোনো তরুণ যেনো জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকে আসক্ত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। দেশে অন্য ধর্মের মানুষও বসবাস করে। ইসলাম শান্তি ও সহনশীলতার ধর্ম। অন্য ধর্মের মানুষও যাতে নিজ নিজ ধর্ম পালন করতে পারে, সেই পরিবেশ নিশ্চিত করতে কাজ করতে হবে। ইসলাম যে শান্তির ধর্ম, সে বার্তা সবার মাঝে ছড়িয়ে দিতে ইমামদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সৌদি আরবের মসজিদ-ই-নববীর ইমাম শেখ ড. আবদুল্লাহ বিন আবদুর রহমান আল-বুয়াজান, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নাজিবুল বশর মাইজভাণ্ডারী, ঢাকা নেছারিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ কাফিলুদ্দিন সরকার সালেহী, ধর্ম সচিব মু. আ. হামিদ জমাদ্দার প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফেজ রুহুল আমিন মাদানী, জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন, বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলানসহ মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য ও সরকারের পদস্থ কর্মকর্তাসহ সারাদেশ থেকে প্রায় এক লাখ প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম এ সম্মেলনে যোগ দেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *