খেলার খবর

এবার আইসিসির বর্ষসেরা দলে নাহিদা

ডেস্ক রিপোর্ট: গেল মাসে প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে আইসিসির মাসসেরার পুরস্কারটা জিতেছিলেন নাহিদা আক্তার। এবার তিনি জায়গা করে নিয়েছেন আইসিসির বর্ষসেরা দলেও। গেল বছরটা বল হাতে দারুণ কাটিয়েছেন নাহিদা আক্তার। তার পুরস্কার পেলেন এবার। 

গেল বছর বাঁহাতি এই স্পিনার তুলে নিয়েছিলেন ২০ উইকেট। ২০২৩ সালে তার চেয়ে বেশি উইকেট আর ছিল একজনের, ২৫ উইকেট নিয়েছিলেন অজি নারী দলের স্পিনার অ্যাশলে গার্ডনার। অনুমিতভাবেই তাই নাহিদা জায়গা করে নিয়েছেন বর্ষসেরা দলে।

তার সেরা পারফর্ম্যান্সটা দেখা গিয়েছিল গেল নভেম্বরে। পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে সাত উইকেট নিয়ে দলকে সিরিজ জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। 

বিশেষ করে দ্বিতীয় ওয়ানডেতে তিনি সুপার ওভারে সাত রানের বিনিময়ে দুই উইকেট নিয়ে দলকে জিতিয়েছিলেন। তৃতীয় ওয়ানডেতে আবারও তিনি আলো কেড়ে নেন তিন উইকেট তুলে নিয়ে। 

এর আগে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজেও তিনি পারফর্ম করেছেন বেশ। ১৫ গড়ে তুলে নিয়েছিলেন ৬ উইকেট।

আজ মঙ্গলবার ২০২৩ সালের সেরা পুরুষ ও নারী ওয়ানডে দল ঘোষণা করে আইসিসি। নারীদের দলে সর্বোচ্চ পাঁচ ক্রিকেটার জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়া থেকে। নিউজিল্যান্ডের আছেন দুজন। 

এছাড়া বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড থেকে একজন করে জায়গা করে নিয়েছেন এই দলে। ভারত ও পাকিস্তান থেকে এই দলে ঠাই পাননি একজনও।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *