বিনোদন

টানেলে যেন ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’ দেখালেন তারা

ডেস্ক রিপোর্টঃ বিপজ্জনক গতিতে, ভয়ংকর আওয়াজ তুলে এগিয়ে চলছে অন্তত দশটি স্পোর্টস কার। কেউ জানালা দিয়ে মাথা বের করে তুলছিলেন সেলফি। কেউ আবার খোলা হুড দিয়ে বের করে দিয়েছেন শরীর। চলছে রেস, কার আগে কে এগিয়ে যাবে প্রতিযোগিতা। এ যেন অ্যাকশন সিনেমাপ্রেমীদের কাছে অতি প্রিয় সিনেমা সিরিজ ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’-এর সেই দৃশ্য।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ১ মিনিট ৫৪ সেকেন্ডের এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওটা করা হয়েছে দু’দিন আগে চালু হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ভেতরে।

টানেলে সর্বোচ্চ গতিসীমা রাখা হয়েছে ৬০ কিলোমিটার। কিন্তু এই তরুণেরা সেই সীমা ছাড়িয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে।

ভিডিওটি প্রথম শেয়ার করা হয় ‘দ্য স্লো কিডস’-নামের একটি ফেসবুক পেজে। ওই পেজটি ধনী পরিবারের উঠতি বয়সের তরুণদের দ্বারা পরিচালিত। সেখানে বিভিন্ন সময়ে স্পোর্টস কার নিয়ে রেস করার ভিডিও আছে।

খবর নিয়ে জানা গেছে, ভিডিওটি করা হয়েছে রোববার মধ্যরাতে। ভিডিওটি ওই পেজে শেয়ার করার পর সবখানে ছড়িয়ে পড়েছে। সবাই এই তরুণদের সমালোচনা করছেন।

হাসান আকবর নামের একজন ভিডিওটি ফেসবুকে শেয়ার করে লিখছেন, ‘স্বপ্নের টানেলে কি হচ্ছে এসব! প্লিজ, ছেলেখেলা বন্ধ করুন।’

রেজাউল কুদ্দুস মুন্না নামের আরেক তরুণ লিখেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে ট্র্যাফিক আইন না মেনে অতিরিক্ত গতিতে গাড়ি চালানো হচ্ছে! এতে করে যেকোনো সময় বড় দুর্ঘটনা হতে পারে! নিয়মানুযায়ী গাড়ির গতি থাকে তাহলে টানেলের ক্ষতি হবে না। চট্টগ্রামের মানুষের জন্যে প্রধানমন্ত্রীর দেয়া একটা বড় উপহার। এটার যত্ন নেয়া আমাদের দায়িত্ব।’

এই ভিডিওর পাশাপাশি আরেকটি ভিডিও ফেসবুকে ছড়িয়েছে। সেখানে টানেলের আনোয়ারা প্রান্তের সড়কে কার নিয়ে নানা কসরত করতে দেখা গেছে উঠতি বয়সের তরুণদের। সেখানে রোববার গভীর রাতে একটি প্রাডো গাড়ি টোল প্লাজার পাশে দুর্ঘটনায় পড়ে। এতে সড়কের রেলিং ক্ষতিগ্রস্ত হয়।

টানেলের আনোয়ারা প্রান্তে প্রবেশের উদ্দেশে রাত তিনটার দিকে গাড়িটিতে টোল প্লাজা এলাকায় আসেন কয়েকজন যুবক। এ সময় এটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের রেলিংয়ে ধাক্কা লাগে।

এদিকে কার রেসের ভিডিও ছড়িয়ে পড়ার পর উদ্যোগী হয়েছে টানেল কর্তৃপক্ষ। জড়িত তরুণদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

টানেলের প্রকল্প পরিচালক হারুন উর রশীদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘কিছু মধ্যবয়সী ছেলে মধ্যরাতে এমন রেস খেলায় মেতে ওঠে। তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ এশিয়ার প্রথম নদীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন। পরদিন রোববার ভোর ৬টা থেকে যান চলাচলের জন্য টানেল খুলে দেওয়া হয়। গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়ার প্রথমদিনেই অপ্রীতিকার কাণ্ড ঘটালেন ওই তরুণেরা।

এই তরুণদের পরিচয় পাওয়া যায়নি। তবে ভিডিওর ওপরে দেয়া ক্যাপশনে ওই তরুণেরা দাবি করেছেন, নিয়মের মধ্যেই রাখা হয়েছিল গাড়ির গতিসীমা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *