খেলার খবর

লঙ্কানদের পেছনে ফেলে সেমির পথে আফগানরা

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে এসে তৃতীয় জয় তুলেছে আফগানিস্তান। ইংল্যান্ড, পাকিস্তানের পর এবার শ্রীলঙ্কাকে হেসেখেলে হারিয়েছে দলটি। লঙ্কানদের ২৪২ রানের টার্গেটে জয় তুলেছে ২৬ বল ও ৭ উইকেট হাতে রেখে। তাতেই ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে দলটি। স্বপ্ন বুনছে সেমিফাইনাল খেলার। 

পুনেতে এদিন টসে জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠিয়ে চেপে ধরে আফগানরা। কিপটে বোলিংয়ে প্রতিপক্ষের ওপর চাপ প্রয়োগ করে নিয়মিত বিরতিতে উইকেট তুলে দলটি।

পাথুম নিশাঙ্কা (৪৬), কুসল মেন্ডিস (৩৯) ও সাদিরা সামারাবিক্রমারা (৩৬) থিতু হলেও তাদের বড় ইনিংস খেলতে দেয়নি আফগান বোলাররা। এরপরও শেষদিকে অ্যাঞ্জেলা ম্যাথুজ (২৩) ও মাহেশ থেকশানার দায়িত্বশীল ২৯ রানের ইনিংসে স্কোরবোর্ডে লড়াই করার মতো পুঁজি দাঁড় করায় লঙ্কানরা। আফগানদের হয়ে লঙ্কানদের চার উইকেট নেন ফজলহক ফারুকী।

লঙ্কানদের দেওয়া মাঝারি সেই টার্গেটে শুরুতেই ভুল করেন আফগান ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ। রানের খাতা না খুলেই ফিরে যান তিনি। এরপর অবশ্য ঘুরে দাঁড়ায় আফগানরা। দ্বিতীয় উইকেট জুটিতে ইব্রাহিম জাদরান ও রহমত শাহ মিলে স্কোরবোর্ডে যোগ করেন ৭৩ রান।

এরপর জাদরান ৩৯ ও শাহ ৬২ রানে ফিরলেও দলের ওপর চাপ বাড়তে দেননি অধিনায়ক হাসমতউল্লাহ শাহিদি ও আজমতউল্লাহ ওমরজাই। সাবলীল ব্যাটিং ম্যাচটা হাতের মুঠোয় নিয়ে আসেন দু’জনে। এই দু’জনের ব্যাটে আফগানরা ম্যাচ নিজেদের করে নেয় ২৬ বল ও ৭ উইকেট হাতে রেখে। জয়ের পথে শাহিদির ব্যাট থেকে এসেছে ৫৮ রান। ওমরজাইয়ের ব্যাট থেকে এসেছে ৭৩ রান। 

আর এ জয়ে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখলো আফগানিস্তান। তাদের পরবর্তী ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে।  

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *