আন্তর্জাতিক

জার্মান তরুণীকে বিবস্ত্র করে হাঁটিয়েছে হামাস

ডেস্ক রিপোর্ট: গত ৭ অক্টোবর জার্মান তরুণীকে অপহরণ করে জিম্মি করেছিল হামাস। অবশেষে গাজা থেকে তার দেহ উদ্ধার করেছে ইসরায়েল সেনারা। জার্মান তরুণীর মৃত্যুর খবর সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছে তার পরিবার।

এনডিটিভি জানিয়েছে, নিহত ওই জার্মান তরুণীর নাম শানি লুক। গত ৭ অক্টোবর গাজা সীমান্তের কাছে ইসরায়েলে একটি সঙ্গীতানুষ্ঠানে গিয়েছিলেন তিনি। সেখানেই আচমকা হামলা করে হামাস। শানিসহ বহু জনকে পণবন্দি করে।

এরপরেই ইজরায়েল এবং জার্মান সরকারের কাছে মেয়েকে ছাড়িয়ে আনার আবেদন করেন মা রিকার্ডা লুক। একটি ভিডিওতে তাকে বলতে শোনা যায়, অচেতন অবস্থায় তার মেয়েকে গাড়িতে চাপিয়ে গাজার দিকে নিয়ে যান ফিলিস্তিনিরা।

পরিবারের অভিযোগ, বন্দি করার পর জার্মান তরুণীকে নগ্ন করে ট্রাকে উঠিয়েছিল হামাস। জিম্মিদের আটক করার একটি ভিডিও প্রকাশ্যে এসেছিল। সেই ভিডিওতে শানির ট্যাটু দেখে চিনতে পেরেছেন বলে দাবি পরিবারের সদস্যদের। ভিডিওতে দেখা যায়, উপুড় হয়ে ট্রাকে শুয়ে রয়েছেন শানি। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে শানির মৃত্যুর কথা জানিয়েছে ইসরায়েল।

এদিকে জার্মান সংবাদমাধ্যম দাবি করেছে, বন্দি করে গাজায় নিয়ে যাওয়ার সময় পালানোর চেষ্টা করেছিলেন শানি। তারপর তাকে মারধরও করা হয়।

গত ৭ অক্টোবর ইসরায়েলকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়ে হামাস। গাজা সংলগ্ন ভূখণ্ডে ঢুকে পণবন্দি করে প্রায় ২৩৯ জনকে। হামাসের ওই হামলায় মারা গেছেন প্রায় ১,৪০০ জন। এরপর পাল্টা গাজায় হামলা চালায় ইসরায়েল সেনাবাহিনী। তাতে মারা গেছেন এখন পর্যন্ত ৮,০০০ জন এবং এদের অর্ধেকই শিশু।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *