সারাদেশ

সুবর্ণজয়ন্তী উপলক্ষে সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলের আনন্দ র‍্যালি

ডেস্ক রিপোর্ট: সুবর্ণজয়ন্তী উপলক্ষে সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলের আনন্দ র‍্যালি

সুবর্ণজয়ন্তী উপলক্ষে সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলের আনন্দ র‍্যালি

টাইনি টটস এবং সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নজরকাড়া আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে আনন্দ র‌্যালিতে স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অতিথিগণ অংশগ্রহণ করেন।   

র‌্যালিটি শনিবার (২৭ জানুয়ারি) ঘোড়ার গাড়ি ও সুসজ্জিত ট্রাকে চড়ে শিক্ষার্থীরা গানের সাথে আনন্দ উল্লাসে মেতে ওঠেন। আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন স্কুলের প্রিন্সিপাল আনজুম হোসেন। তার সঙ্গে উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষক-শিক্ষিকাসহ অন্যান্যরা। স্বাধীন বাংলাদেশে মিসেস ফাইজি চৌধুরীর হাত ধরে এই স্কুলটির যাত্রা শুরু হয়।

আনজুম হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষা গ্রহণ করে একটি স্মার্ট বাংলাদশে প্রতিষ্ঠায় অংশ নিতে হবে। টাইনি টটস এবং সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলের গৌরবময় ৫০ বছর উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বিশেষ আনন্দ আয়োজন করা হয়েছে। টাইনি টটস এবং সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুল শিক্ষায় শ্রেষ্ঠত্বের ৫০ বছর উদযাপন করতে যাচ্ছে। সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে ২ ফেব্রুয়ারি বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে এক মিলন মেলা ও আনন্দ উৎসবের আয়োজন করা হয়েছে। এই আয়োজন সকাল ৭টায় শুরু হয়ে চলবে রাত ১১টা পর্যন্ত। এতে আমন্ত্রিত অতিথিদের সাথে অংশ নেবেন স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা-কর্মকর্তা-কর্মচারী, প্রাক্তন ছাত্র-ছাত্রী এবং অভিভাবকরা।

অনুষ্ঠান মালার মধ্যে থাকছে হাজার কণ্ঠ: একতা আর সম্প্রীতির বার্তা নিয়ে স্কুলের ছাত্র-ছাত্রীরা গাইবে হাজার কণ্ঠে সমবেত সংগীত। ফুড অ্যান্ড মিউজিক ফেস্টিভ্যাল, শিশুদের কার্নিভ্যাল, ট্যালেন্ট শো, ড্রিল শো, থিয়েটার, লেজার শো, ডকুমেন্টারি ও লাইভ কনসার্ট। রাতের আয়োজনে সংগীতে থাকছেন হাবিব ওয়াহিদ, প্রীতম হাসান। থাকবে নেমেসিস ব্যান্ডের হাই ভোল্টেজ পরিবেশনা।

নেত্রকোনায় পিকআপ ভ্যানের চাপায় ঝরল স্কুল শিক্ষকের প্রাণ

জব্দকৃত পিকআপ ভ্যান

নেত্রকোনা জেলা শহরে পিকআপ ভ্যানের চাপায় পিষ্ট হয়ে গণি মিয়া নামে এক স্কুল শিক্ষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) রাত পৌনে ৯ টার দিকে শহরের মোক্তারপাড়া আঞ্জুমান স্কুলের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

সড়ক দুর্ঘটনায় নিহত অবসরপ্রাপ্ত ওই শিক্ষক ছিলেন জেলা সদরের কুনিয়া এলাকার মফিজ ইসলাম’র ছেলে।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম (পিপিএম) বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি জানান, স্কুল শিক্ষক হেঁটে যাবার সময় সবজি ভর্তি পিক-আপ ভ্যানটি পিছন থেকে ধাক্কা দিয়ে তার উপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। ঘাতক পিকআপ ভ্যানটিকে আটক করা হয়েছে অপরদিকে মরদেহ হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

;

বিআরটিসি অপসারণের দাবিতে কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কে বাস চলাচল বন্ধ

ছবি- সংগৃহীত

বিআরটিসি বাস বন্ধের দাবিতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে বাস চলাচল বন্ধ করে রেখেছে মালিক ও শ্রমিক সমিতি।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। জেলা মটরযান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন চানু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল থেকে শ্রমিকরা কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কে শ্যামল ছায়া ও এমকে সুপার বাস বন্ধ রেখেছে। বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে।

এমকে সুপার ও শ্যামল ছায়া বাসের পরিচালনা কমিটির সভাপতি তারা মিয়া বলেন, পাটগুদাম ব্রিজ মোড় থেকে এমকে সুপারের ৬০টি বাস ও শ্যামল ছায়া পরিবহনের ৪০টি বাস চলাচল করে। এর মাঝে ডাবল ডেকারের বিআরটিসি বাস চলে ৮টি। বিআরটিসি বাসে ভাড়া কম হওয়ায় অধিকাংশ যাত্রী তাতে উঠে। এতে করে আমাদের বাস একবার আসা যাওয়া করলে তেলের টাকাও থাকে না। গাড়ির আমদানি, শ্রমিক খরচ কোনোটাই উঠে না। যে কারণে শ্রমিক ও বাস মালিকরা সকাল থেকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ রেখেছে।

বিআরটিসি বাস চালু আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এমকে সুপার ও শ্যামল ছায়া বন্ধ। তাই বিআরটিসি বাসও চলতে দেয়া হয়নি। সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা হচ্ছে। তবে এই সড়কে বিআরটিসি বন্ধ না করলে কোনো বাস বলবে না। ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কে কোনো লোকাল বাস নেই। সেখানে বিআরটিসি বাস দিলে ভাল হয়।

জেলা ট্র্যাফিক ইন্সপেক্টর মাহবুবুর রহমান বলেন, বিষয়টি নিয়ে দুই পক্ষ আলোচনায় বসেছে। পরে বিস্তারিত বলা যাবে।

;

সিলেটে সিএনজি ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, দগ্ধ ১ জনের মৃত্যু

ফাইল ছবি

সিলেট নগরীর মাদিনা মার্কেট এলাকায় নর্থ-ইস্ট সিএনজি রি-ফুয়েলিং স্টেশনে অগ্নিদগ্ধদের একজন মারা গেছেন।

তার নাম মো. মতি মিয়া (৬০)। তিনি সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ১০নং ওয়ার্ডের ঘাসিটুলা বেতেরবাজার এলাকার মৃত মিছির আলীর ছেলে।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেল ৫টার দিকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিষয়টি শনিবার রাত ৯টায় নিশ্চিত করেছেন সিসিকের ১০নং ওয়ার্ডের কাউন্সিলর তারেক উদ্দিন তাজ।

গত ২১ জানুয়ারি সিলেট নগরীর মাদিনা মার্কেট এলাকায় নর্থ-ইস্ট সিএনজি রি-ফুয়েলিং স্টেশনে রাখা একটি ট্যাংক লরিতে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়েছিলেন ৫ জন।

অগ্নিদগ্ধরা হলেন- সিলেট সিটি করপোরেশনের ঘাসিটুলা বেতেরবাজার এলাকার জাফর আলীর ছেলে মো. মনতাজ মিয়া (৩৫), একই এলাকার মঙ্গল মিয়ার ছেলে মো.লিটন মিয়া (২৫), মতি মিয়ার ছেলে মো.আলম মিয়া (২৩), মিছির আলীর ছেলে মো.মতি মিয়া (৬০), রজনি চন্দ্র দাসের ছেলে সুভাষ দাস (৫৫)।

এদের মধ্যে ঘাসিটুলা বেতেরবাজার এলাকার জাফর আলীর ছেলে মো. মনতাজ মিয়া (৩৫) ও মিছির আলীর ছেলে মো. মতি মিয়ার (৬০) অবস্থার অবনতির কারণে গত ২২ জানুয়ারি উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে প্রেরণ করা হয়।

সেখানে প্রায় একসপ্তাহ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে হার মানতে বাধ্য হন মতি মিয়া। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে। অনেকে সিএনজি স্টেশন কর্তৃপক্ষকে দায়ী করে তুমুল সমালোচনা চালিয়ে যাচ্ছেন।

;

লক্ষ্মীপুরে ডোবা থেকে অজ্ঞাত নারীর মৃতদেহ উদ্ধার

ছবি: বার্তা২৪.কম

লক্ষ্মীপুরে একটি ডোবা থেকে অজ্ঞাত এক নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৭ জানুয়ারি) রাতে সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের বাঙ্গাখাঁ গ্রামের কাছিদবাড়ি ব্রীজ সংলগ্ন সওদাগর বাড়ির একটি পরিত্যক্ত ডোবা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়েছে।

ওই নারী ভিক্ষুক হতে পারে বলে ধারণা পুলিশ ও স্থানীয়দের। তার বয়স আনুমানিক ৫৫ বছর।

স্থানীয় লোকজন জানায়, বিকেলে সওদাগর বাড়ির বাগানের ভেতরে থাকা পরিত্যক্ত পুকুরে অজ্ঞাত নারীর মৃতদেহটি ভেসে দেখতে দেখা যায়। পরে পুলিশকে খবর দিলে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, ডোবা থেকে প্রায় ৫৫ বছর বয়সী একজন নারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মৃতদেহে কোন দাগও পাওয়া যায়নি। ময়নাতদন্তে মৃত্যুর কারণ জানা যাবে, সে অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, ওই নারীর পরিচয় পাওয়া যায়নি। স্থানীয় লোকজন তাকে মান্দারী বাজারে ভিক্ষা করতে দেখেছে বলে জানিয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *