সারাদেশ

আশুলিয়ায় চোলাই মদসহ আটক ১

ডেস্ক রিপোর্ট: আশুলিয়ায় চোলাই মদসহ আটক ১

ছবি: বার্তা২৪.কম

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে ২শ লিটার চোলাই মদসহ রজব আলী নামে একজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ।

শনিবার (২৭ জানুয়ারি) সন্ধায় আশুলিয়ার গাজীরচট এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটককৃত হলো- টাংগাইল জেলার গোপালপুর থানার ভোলার পাড়া থানার আব্দুস সাত্তারের ছেলে মো. রজব আলী। তিনি আশুলিয়ার গাজীরচট মুন্সীপাড়া এলাকায় ভাড়া বাসায় থেকে পাইকারী মদ কিনে এনে খুচরা ভাবে বিক্রি করতেন।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন বলেন, রজব আলী চোলাই মদ বিক্রির জন্য মজুদ রেখেছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে রাস্তা থেকে আটক করা হয়। পরে তার ভাড়া বাসায় অভিযান চালিয়ে ২শ লিটার চোলাই মদ উদ্ধার করে জব্দ করা হয়। রজব আলীর সাথে আর কারা জড়িত আছে তা তদন্ত করে দেখা হচ্ছে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আগামীকাল আদালতে পাঠানো হবে।

সেন্টমার্টিনে পর্যটকের মৃত্যু

ছবি: বার্তা২৪.কম

সেন্টমার্টিনে বেড়াতে এসে এক পর্যটকের মৃত্যু হয়েছে। মৃত্যুবরণকারী পর্যটকের নাম রেজাউর রহমান খান (৪৩)। তিনি টাঙ্গাইল সদরের মৃত মতিউর রহমানের খানের ছেলে।

জানা যায়, মৃত ব্যক্তি টাঙ্গাইল সদরের ৪০ জন বন্ধুবান্ধব মিলে সেন্টমার্টিনে ঘুরতে শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে এসে হোটেল সি প্রবালে উঠেন। বিকালে অসুস্থবোধ করলে তাকে সেন্টমার্টিন ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়া হয়।

বিষয়টি সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ আব্দুল বাতেন বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমাদের মনে হয়েছে মৃত্যুটি স্বাভাবিক মনে হয়েছে।

হাসপাতালের চিকিৎসক ডা. নাঈমুর রহমান বলেন, হাসপাতালে আনার আগে তার মৃত্যু হয়েছে। রাত হওয়ায় এবং সাগর উত্তাল থাকায় লাশ এখনো টেকনাফের উদ্দেশ্যে নেওয়া হয়নি। সব ঠিকঠাক থাকলে সকালে লাশ নিয়ে বাড়ির উদ্দেশ্য রওনা হবে বলে জানান তার সাথে আসা বন্ধুরা।

;

কমদামে মাংস বিক্রি করায় হত্যার হুমকি, গ্রেফতার দুই

ফাইল ছবি

রাজধানীর শাহজাহানপুরের আলোচিত গরুর মাংস ব্যবসায়ী খলিলকে কম দামে মাংস বিক্রি করায় ছেলেসহ গুলি করে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এই ঘটনায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেন ওই ব্যবসায়ী।

এবার হুমকি দেওয়ার ঘটনায় জড়িত হুমকি দাতা ও নির্দেশদাতাকে গ্রেফতার করেছে র‍্যাব।

শনিবার রাত ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, কম দামে মাংস বিক্রি করায় ব্যবসায়ী খলিলকে হত্যা হুমকিদাতা ও নির্দেশদাতাকে সাভারের আশুলিয়া থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৩ ।

গ্রেফতারকৃতদের বিষয় এখনো বিস্তারিত কিছু জানান নি এই কর্মকর্তা।

;

ক্লিনিকের ভেতর নার্সের গলাকাটা লাশ

ছবি: বার্তা২৪.কম

চুয়াডাঙ্গায় একটি বেসরকারি ক্লিনিকে হাফিজা খাতুন (৩৫) নামের এক নার্সের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে জেলার জীবননগর উপজেলার মা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। নিহত হাফিজা খাতুন উপজেলার বালিহুদা গ্রামের কবির হোসেনের স্ত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) আবু সাঈদ।

সহকর্মী নার্স বিউটি খাতুন জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে ক্লিনিকের রিসিপশনের সামনে হাফিজার রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখেন। পরে তিনি অন্যান্যদের ডেকে লাশ উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

তিনি আরও জানান, শনিবার সকালে হাফিজার স্বামীর সাথে তার ঝগড়া হয়। ধারণা করা হচ্ছে, তার স্বামী তাকে গলাকেটে হত্যা করে পালিয়ে গেছেন।

ওই ক্লিনিকের ম্যানেজার কেয়া খাতুন জানান, আমি সন্ধ্যায় ক্লিনিক থেকে বাসায় চলে যায়। রাতে ফোন আসে হাফিজার মরদেহ পাওয়া গেছে। আমি তাৎক্ষণিক হাসপাতালে এসেছি। এ ঘটনা সম্পর্কে এখনি বিস্তারিত বলতে পারছি না।

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. রাগবির হাসান জানান, পরীক্ষা-নিরীক্ষা করে আমরা তাকে মৃত অবস্থায় পেয়েছি। তার গলায় ধারলো কোনো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) নাজিম উদ্দিন আল আজাদ বলেন, জীবননগরে একটি ক্লিনিক থেকে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। আমি আমার টিম নিয়ে ঘটনাস্থলে যাচ্ছি। এরপর জেনে বিস্তারিত বলতে পারব।

;

সুবর্ণজয়ন্তী উপলক্ষে সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলের আনন্দ র‍্যালি

সুবর্ণজয়ন্তী উপলক্ষে সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলের আনন্দ র‍্যালি

টাইনি টটস এবং সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নজরকাড়া আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে আনন্দ র‌্যালিতে স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অতিথিগণ অংশগ্রহণ করেন।   

র‌্যালিটি শনিবার (২৭ জানুয়ারি) ঘোড়ার গাড়ি ও সুসজ্জিত ট্রাকে চড়ে শিক্ষার্থীরা গানের সাথে আনন্দ উল্লাসে মেতে ওঠেন। আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন স্কুলের প্রিন্সিপাল আনজুম হোসেন। তার সঙ্গে উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষক-শিক্ষিকাসহ অন্যান্যরা। স্বাধীন বাংলাদেশে মিসেস ফাইজি চৌধুরীর হাত ধরে এই স্কুলটির যাত্রা শুরু হয়।

আনজুম হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষা গ্রহণ করে একটি স্মার্ট বাংলাদশে প্রতিষ্ঠায় অংশ নিতে হবে। টাইনি টটস এবং সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুলের গৌরবময় ৫০ বছর উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বিশেষ আনন্দ আয়োজন করা হয়েছে। টাইনি টটস এবং সামারফিল্ড ইন্টারন্যাশনাল স্কুল শিক্ষায় শ্রেষ্ঠত্বের ৫০ বছর উদযাপন করতে যাচ্ছে। সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে ২ ফেব্রুয়ারি বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে এক মিলন মেলা ও আনন্দ উৎসবের আয়োজন করা হয়েছে। এই আয়োজন সকাল ৭টায় শুরু হয়ে চলবে রাত ১১টা পর্যন্ত। এতে আমন্ত্রিত অতিথিদের সাথে অংশ নেবেন স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা-কর্মকর্তা-কর্মচারী, প্রাক্তন ছাত্র-ছাত্রী এবং অভিভাবকরা।

অনুষ্ঠান মালার মধ্যে থাকছে হাজার কণ্ঠ: একতা আর সম্প্রীতির বার্তা নিয়ে স্কুলের ছাত্র-ছাত্রীরা গাইবে হাজার কণ্ঠে সমবেত সংগীত। ফুড অ্যান্ড মিউজিক ফেস্টিভ্যাল, শিশুদের কার্নিভ্যাল, ট্যালেন্ট শো, ড্রিল শো, থিয়েটার, লেজার শো, ডকুমেন্টারি ও লাইভ কনসার্ট। রাতের আয়োজনে সংগীতে থাকছেন হাবিব ওয়াহিদ, প্রীতম হাসান। থাকবে নেমেসিস ব্যান্ডের হাই ভোল্টেজ পরিবেশনা।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *