কালাই

কালাইয়ে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্বোধন

ডেস্ক রিপোর্ট:  

বেকার সমস্যা দুরীকরণের অন্যতম মাধ্যম ফ্রিল্যান্সিং। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় বেকার যুবদের কর্মসংস্থানের লক্ষ্যে ৩৫ দিন ব্যাপি (১০৫) ঘন্টা। শিক্ষিত যুবদের সম্পূর্ণ বিনামূল্যে “ডিজিটাল মার্কেটিং” ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। 

রবিবার সকালে কালাই উপজেলা তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের সার্বিক সহযোগীতায় কালাই সরকারি মহিলা কলেজ শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্বোধন করেন কালাই সরকারি মহিলা কলেজ এর অধ্যাক্ষ মো. নাজিম উদ্দিন।

কালাই সরকারি মহিলা কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষক মো.আবু বক্কর ছিদ্দীক এর সঞ্চলনা বক্তব্য রাখেন, কালাই সরকারি মহিলা কলেজ এর অধ্যাক্ষ মো. নাজিম উদ্দিন, কালাই উপজেলার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মো. ফয়সল করিম, প্রশিক্ষক মো. আবু কাহার প্রমুখ।

বক্তারা বলেন, যুব সমাজ যে কোন দেশের মুল্যবান সম্পদ। উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপর অনেকাংশ্ইে নির্ভরশীল। আমাদের যুব সমাজকে দক্ষ মানব সম্পদে রুপান্তরের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে চলেছে। শিক্ষিত যুবদের ফ্রিল্যান্সিং এর মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব হলে দেশে বেকারের সংখ্যা ও দারিদ্রতা উভয়ই হ্রাস পাবে। তাই শিক্ষিত যুবকদের ফ্রিল্যান্সিং এর মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা এ প্রশিক্ষনের উদ্দেশ্য। 

প্রশিক্ষণের বিষয় হচ্ছে ডিজিটাল মার্কেটিং। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থী আউটসোর্সিং এর মাধ্যমে বৈদেশিক মুদ্রা উপার্জন করতে সক্ষম হবে। প্রথম পর্যায়ে কালাই উপজেলায় বিনামূল্যে ২৫ জন তরুণ-তরুণীকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হয়েছে।

মো: রনি আকন্দ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *