খেলার খবর

মেসির হাতেই উঠল ব্যালন

ডেস্ক রিপোর্ট: মেসির অষ্টম ব্যালন ডি’অর। অনেকটা যেন কার্যতই ছিল। সপ্তাহ দুয়েক আগ থেকেই ইউরোপীয় গণমাধ্যমগুলোতে গুঞ্জন উঠে, মেসিই পেতে চলেছেন এবারের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার। শেষ পর্যন্ত সেটিই হলো সত্যি। ফ্রান্সের প্যারিসে আজ আনুষ্ঠানিক ঘোষণাটি আসলো, লিওনেল মেসি, আপনার অষ্টম ব্যালন ডি’অর।   

জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানে ২০২৩ সালের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের নাম ঘোষণা করেন ইংলিশ কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহ্যাম। যেন সকলেই ছিলেন প্রস্তুত। দাঁড়িয়ে করতালির মাধ্যমে সম্মান জানালেন মেসিকে। অনুষ্ঠানে তার সঙ্গে ছিলেন তিন ছেলে ও তার স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো।

ম্যানচেস্টার সিটির নরওয়েজীয় তারকা আর্লিং হলান্ড এবং পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে পেছনে ফেলে এই খেতাব জেতেন মেসি। ২০২২ বিশ্বকাপে ৭ গোল করে জিতেছিলেন টুর্নামেন্ট সেরার খেতাব ‘গোল্ডেন বল’। সেখান থেকে বছর না পেরোতেই আরেক গোল্ডেন বল পেলেন এই আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড।

এদিন অন্যান্য পুরস্কারের মধ্যে বর্ষসেরা নারী খেলোয়াড়ের পুরস্কার জেতেন স্প্যানিশ বিশ্বকাপজয়ী নারী ফুটবলার আইতানা বোনামাতি। প্রথমবারের মতো ব্যালন ডি’অর জিতলেন তিনি। এছাড়া সেরা তরুণ খেলোয়াড়ের কোপা ট্রফি জেতেন রিয়াল মাদ্রিদের ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম। পুরুষ ক্যাটাগরিতে বর্ষসেরা ক্লাবের খেতাব জেতে ম্যানচেস্টার সিটি, নারীদের ক্যাটাগরিতে বার্সেলোনা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *