সারাদেশ

এক মিনিটেই মোটরসাইকেল চুরি করেন তারা!

ডেস্ক রিপোর্ট: বগুড়ার শিবগঞ্জ পৌরসভার মেয়র পদত্যাগ করায় শুন্য পদে উপ-নির্বাচনের ভোট গ্রহন আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে।

পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রচারণায় নেমেছেন আওয়ামী লীগের হাফ ডজন প্রার্থী। অনেকে দোয়া ও সমর্থন চেয়ে পোস্টারও লাগিয়েছেন এলাকাজুড়ে। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও চালাচ্ছেন ব্যাপক প্রচারণা।

তবে বিএনপি জামায়াত সমর্থিত নেতাকর্মীরা সংসদ নির্বাচন বর্জন করায় পৌরসভা নির্বাচনেও অংশ নিবেন না এই দল গুলোর কোন প্রার্থী। তাই তাদেরকে এখন পর্যন্ত প্রচারণায় দেখা যায়নি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে দলীয় প্রার্থী হওয়ার জন্য শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক শিবগঞ্জ পৌরসভার মেয়র পদ থেকে গত ২৮ নভেম্বর পদত্যাগ করেন। তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন লাভ করলেও পরে দলীয় সিদ্ধান্তের কারণে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনটি সমঝোতায় জাতীয় পার্টিকে (জাপা) ছেড়ে দেওয়া হলে তিনি তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

শিবগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে এবারে মেয়র পদে যারা লড়তে চান তাঁরা হলেন, শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল ইসলাম রাজু,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান শেখ,ব্যবসায়ী হামদান মন্ডল, উপজেলা ছাত্র সমাজের সাধারণ সম্পাদক মোকাররম হোসাইন খোকন ও শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রাসেল আহম্মেদ।

শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সাহাব উদ্দীন শিবলী বলেন,গত ১৮ জানুয়ারি পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় দলীয় একক প্রার্থী হিসেবে তৌহিদুর রহমান মানিকের নাম ঘোষণা করা হয়। তিনি পৌর এলাকার বিভিন্ন মহল্লায় উঠান বৈঠক ও সাধারণ ভোটারদের সাথে মত বিনিময়ের কাজে ব্যস্ত সময় পার করছেন। আমাদের বিশ্বাস এবারও তিনি বিপুল ভোটে নির্বাচিত হবে।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল ইসলাম রাজু বলেন, গরীব ও মেহনতী মানুষের পাশে থেকে সুখী, সমৃদ্ধ, শিক্ষিত ও মাদকমুক্ত পৌরসভা গড়তে চাই। পাশাপাশি রাস্তা-ঘাটা, ব্রীজ নির্মাণ করে পৌরবাসির সকল নাগরিক সেবা সহজ করতে চাই।

এছাড়াও অপর মেয়র প্রার্থীরা একইভাবে পৌর এলাকার বিভিন্ন মহল্লায় উঠান বৈঠক, মত বিনিময় ও শুভেচ্ছা বিনিময় করছেন। ভোটারদের নিরাপদ বাসযোগ্য মডেল পৌরসভা, সন্ত্রাসী কার্যকলাপ থেকে পৌরবাসীকে রক্ষা করা ও টোল আদায় না করার অঙ্গিকার করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তাঁরা।

শিবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলম জানান, বিএনপিসহ ৬৩ টি রাজনৈতিক দল ৭ জানুয়ারীর ডামি ও এক তরফা নির্বাচন দেশের ৯৫% ভোটার বর্জন করে। সেই ধারাবাহিকতায় শিবগঞ্জ পৌরসভার মেয়র পদের উপ-নির্বাচন সহ সকল নির্বাচন থেকে আমরা বিরত থাকবো ও ভোট বর্জন করবো ।দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোন সুযোগ নাই।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকতা শফিকুর রহমান আকন্দ বলেন, গত ২৫ জানুয়ারী শিবগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে নির্বাচন। ১৩ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন। নির্বাচন সুষ্ঠু করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হচ্ছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *