আন্তর্জাতিক

বেনাপোলে ভারত ফেরত যাত্রী থেকে কোটি টাকা মুল্যের ডলার জব্দ

ডেস্ক রিপোর্ট: যশোরের বেনাপোলে ভারত থেকে আসা নাসরিন আক্তার নামে বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীর কাছ থেকে প্রায় ১ কোটি টাকা মুল্যের ৭৬ হাজার ৫০০ মার্কিন ডলার উদ্ধার করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা। নাসরিন আক্তার কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার সাতবাড়িয়া গ্রামের জামাল উদ্দিনের মেয়ে।

মঙ্গলবার(৩০ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে বেনাপোলের কাস্টমস এর চেকপোষ্ট থেকে ওই যাত্রীর ব্যাগ তল্লাশি করে এসব ডলার উদ্ধার করা হয়। তিনি আন্তর্জাতিক রুটের একজন চোরাকারবারি।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস শুল্কগোয়েন্দার রাজস্ব কর্মকর্তা মোজাম্মেল ভুইয়া জানান, ডলারের একটি বড় চালান ভারত থেকে বাংলাদেশে পাচার হতে পারে এমন খবর পেয়ে কাস্টমস একটি দল বেনাপোল স্ক্যানিং কক্ষে অবস্থান নেয়। পরে সন্দেহভাজন এক নারীর সাথে থাকা ব্যাগ স্ক্যানিং মেশিনে দিলে ৭৬ হাজার ৫০০ মার্কিন ডলার পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন হুন্ডির জন্য তিনি এসব ডলার বহন করছিলেন।

এসময় শুল্কগোয়েন্দার রাজস্ব কর্মকর্তা জানান, যেহেতু ঐ পাসপোর্টধারী নারী তার সাথে ডলার থাকার বিষয়টি ঘোষণা দেয়নি তাই সেটি জব্দ করে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। জব্দকৃত ডলার সাময়িক আটক দেখিয়ে বাংলাদেশ ব্যাংকে জমা করা হবে।

এর আগে গত সোমবার ২টি স্বর্ণেরবারসহ এক পাসপোর্টধারীকে আটক করে শুল্কগোয়েন্দা। এছাড়া গত ১১ অক্টেবর ভারত থেকে আসার সময় মানিক মিয়া নামে এক পাসপোর্টধারীকে ৯০ হাজার ইউএস ডলারসহ আটক করেছিল আইসিপি ক্যাম্পের বর্ডার গার্ড বিজিবি সদস্যরা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *