আন্তর্জাতিক

গাজায় বাড়ছে মৃতের সংখ্যা, ২৭ হাজার ছুঁই ছুঁই

ডেস্ক রিপোর্ট: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় চলমান যুদ্ধে মৃতের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন নিরীহ ফিলিস্তিনিরা। এখনও পর্যন্ত প্রায় ২৭ হাজার ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ৬৬ হাজার মানুষ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে।

খবরে বলা হয়েছে, প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট সোসাইটি এক রিপোর্টে জানিয়েছে, ইসরায়েলি বাহিনী খান ইউনিসের আল-আমাল হাসপাতালে তীব্র হামলা চালিয়েছে।

গাজায় নিযুক্ত ইউএনআরডব্লিউএ-এর পরিচালক টমাস হোয়াইট বলেছেন, আমরা একটি স্বাস্থ্যকেন্দ্র এবং প্রধান আশ্রয়কেন্দ্র হারিয়েছি। খান ইউনিসের বহু মানুষ ওই হাসপাতালে আশ্রয় নিয়েছিল। কিন্তু সেখানেও ইসরায়েলি বাহিনীর হামলার কারণে লোকজন পালাতে বাধ্য হচ্ছে।

এদিকে ফিলিস্তিনি রাষ্ট্রদূত রিয়াদ মনসুর জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে বলেছেন, এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক আদালতের অস্থায়ী পদক্ষেপ বাস্তবায়নস্বরূপ গাজায় একটি যুদ্ধবিরতি প্রয়োজন।

মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি এ যুদ্ধ বিরতি বাড়ানোর আলোচনাকে গঠনমূলক বলে উল্লেখ করেছেন।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া যুদ্ধে গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ২৬ হাজার ৯০০ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৬৫ হাজার ৯৪৯ জন। গাজায় হতাহতদের মধ্যে অধিকাংশই নারী এবং শিশু।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *