আন্তর্জাতিক

‘বিএনপি সন্ত্রাসী দল, সন্ত্রাসীদের যেভাবে শিক্ষা দিতে হয় সেটাই আমরা দেব’

ডেস্ক রিপোর্ট: বিএনপি সন্ত্রাসী দল, সন্ত্রাসীদের শিক্ষা দেওয়ার সময় এসেছে। এখন সন্ত্রাসীদের যেভাবে শিক্ষা দিতে হয় আমরা সেভাবে শিক্ষা দেব বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৮ অক্টোবর রাজধানীতে যে সহিংসতার ঘটনা ঘটেছে এর জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করে তিনি বলেছেন, বিএনপি যে সন্ত্রাসী দল সেটা আবারো প্রমাণ করল। ২৮ অক্টোবর তারা যেভাবে মানুষ পিটিয়েছে তাতে জনগণের ধিক্কার ছাড়া কিছুই জুটবে না। বিএনপির ওই দিনের কর্মকাণ্ডকে গাজায় ইসরায়েলি বর্বরতার সঙ্গেও তুলনা করেন তিনি।   

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেল সাড়ে তিনটার দিকে তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গ্লোবাল গেটওয়ে ফোরামে অংশগ্রহণের অভিজ্ঞতা তুলে ধরতে সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গ্লোবাল গেটওয়ে ফোরামে অংশ নিতে গত ২৪ অক্টোবর সফরসঙ্গীদের নিয়ে বেলজিয়ামে যান প্রধানমন্ত্রী। গত ২৫ ও ২৬ অক্টোবর ওই ফোরামে যোগ দেন তিনি। ফোরামের ফাঁকে ইউরোপীয় দেশগুলোর নেতাদের সঙ্গে বেশ কয়েকটি বৈঠক করেন। বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্র ও লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী জেভিয়ার বেটেলের সঙ্গেও বৈঠক করেন শেখ হাসিনা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *