খেলার খবর

১২৬ কোটি রুপিতে বিক্রি পিএসএলের মিডিয়া স্বত্ব 

ডেস্ক রিপোর্ট: দিন দিন বেড়েই চলেছে পাকিস্তানের ফ্রাঞ্চাইজিভিত্তিক লিগ পিএসএলের (পাকিস্তান সুপার লিগ)। ২০১৬ সালে শুরু হয়ে ক্রিকেটারদের কাছে গ্রহণযোগ্যতার বিচারেও বিপিএল থেকে এখন এগিয়েই থাকবে পিএসএল। এবার আয়ের বাজারেও বাজিমাত মারল লিগটি। 

আসন্ন শুরু হতে যাওয়া এইচবিসি পিএসএলের বৈশ্বিক মিডিয়া স্বত্ব এবার বিক্রি হয়েছে পাকিস্তানি ১২৬ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যেটি প্রায় ৫০ কোটি টাকা। 

ট্রান্সগ্রুপ এফজেডইয়ের কাছে এই স্বত্ব বিক্রি হয়ে আগামী দুই আসরের জন্য। এতে ৬৩ কোটি আসন্ন নবম আসরে এবং বাকি ৬৩ কোটি আগামী বছরের দশম আসরের স্বত্ব বাবদ। আগের আসরের থেকে প্রায় ৪১ শতাংশ বেশি মূল্যে বিক্রি হলো এবারের মিডিয়া স্বত্ব। 

এছাড়াও এর আগে পাকিস্তান জাতীয় দলের এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রামস) এবং পিএসএলের জন্য একইসঙ্গে মিডিয়া স্বত্ব বিক্রি হলেও এবার ফ্রাঞ্চাইজি লিগেরটা বিক্রি হলো আলাদাভাবে। তাও আবার চওড়া দামে। 

ছয় দলের এই লিগটির ২০২৪ আসর শুরু হবে আগামী ১৭ ফেব্রুয়ারি। যেখানে বর্তমান চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স। ২০২৩ আসরের ফাইনালে শেষ ওভারের নাটকীয়তায় মুলতান সুলতানদের ১ রানে হারিয়ে নিজেদের টানা দ্বিতীয় শিরোপা জেতে দলটি।  

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *