খেলার খবর

পাকিস্তানকে দুই’শ পেরনো টার্গেট বাংলাদেশের

ডেস্ক রিপোর্ট: শুরুর ধাক্কাটা ভালোই সামলে নিয়েছিলেন লিটন দাস ও মাহমুদউল্লাহ। তবে তাদের দু’জনের পর ফের পথ হারায় বাংলাদেশ। মাঝে সাকিব ও মিরাজ কিছুটা আশা জাগালেও শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস থেমেছে ২০৪ রান।

বিশ্বকাপের শুরুর পর থেকেই ব্যাটা হাতে একেবারেই ম্লান ছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে ৪০ রানের ইনিংস ছাড়া আর কোনো প্রতিপক্ষের বিপক্ষে উল্লেখযোগ্য তেমন কিছুই করতে পারেননি সাকিব। তবে মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে আবারও ব্যাট হাতে ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছিলেন সাকিব আল হাসান। ফিফটির দিকেই এগিয়ে যাচ্ছিলেন, কিন্তু তা আর হলো না ফিফটির কিছুক্ষণ আগেই আউট হলেন ৪৩ রান করে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাওয়ারপ্লে শেষ হওয়ার আগেই ৩ উইকেটে হারায় বাংলাদেশ। তবে এরপর দলের হাল ধরেন অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ এবং লিটন দাস। ৪৫ করে লিটন আউট হলেও ৫৯ রান করেন রিয়াদ। রিয়াদের আউট হওয়ার পর দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন সাকিব।

তবে দলীয় ১৮৫ রানে সাকিব আউট হলে বিপদে পড়ে টাইগাররা। এরপর দলের হাল ধরার চেষ্টা করেন দুই ব্যাটার মেহেদি হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ। তবে ভালো স্টার্ট পেলেও ইনিংস বড় করতে পারেননি মিরাজ, দলীয় ২০০ রানে আউট হন তিনি। এরপর মাত্র ৪ রান যোগ করে ৪৫.১ ওভারে ২০৪ রানে থামে বাংলাদেশের ইনিংস।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *