সারাদেশ

টাঙ্গাইলে ট্রেন দুর্ঘটনায় বাবা-ছেলেসহ নিহত ৩

ডেস্ক রিপোর্ট: টাঙ্গাইলে ট্রেন দুর্ঘটনায় বাবা-ছেলেসহ নিহত ৩

ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের কালিহাতীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের দু’জনসহ তিনজন নিহত হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাত ৮ টা ৪৫ মিনিটের দিকে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উপজেলার আনালিয়াবাড়ী এলাকায় রেললাইনে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, নাটোর বড়াই গ্রামের আলাউদ্দিনের ছেলে রতন (৩৫) ও তার ছেলে সানি (৬)। অপর ব্যক্তির নাম শরীফ (৩৪)। তিনি রাজশাহী বেলপুকুর এলাকার আলম মণ্ডলের ছেলে।

স্থানীয় ও রেলওয়ে সূত্রে জানা যায়, রাজশাহীগামী দূরপাল্লার একটি বাস আনালিয়াবাড়ী এলাকায় রাতে হঠাৎ বিকল হয়ে পড়ে। পরে বাসটি মেরামত করার সময় কিছু যাত্রী রেললাইনে হাঁটাহাঁটি করছিল। এসময় চিলাহাটিগামী একটি ট্রেনে কাটা পড়ে শিশুসহ তিনজনের মৃত্যু হয়। আহত হয় আরও এক নারী। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের ইনচার্জ রেজাউল করিম জানান, ট্রেনে কাটা পড়ে নিহত তিনজনের পরিচয় পাওয়া গেছে। তাদের মধ্যে দু’জন সম্পর্কে বাবা-ছেলে। তাদের বাড়ি নাটোরের বড়াই গ্রামে। অপর এক ব্যক্তির শরীফ, তার বাড়ি রাজশাহীর বেল পুকুর এলাকায়। তারা নীলফামারীর চিলাহাটিগামী চিলাহাটি এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে মারা যায়।

তিনি আরও জানান, এ ঘটনায় রতনের স্ত্রী ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হয়েছেন। ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত টাঙ্গাইলের ঘারিন্দা রেলওয়ে পুলিশকে জানানো হয়।

কক্সবাজারে মেয়র গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু

ছবি: বার্তা২৪.কম

মাঠে গড়িয়েছে কক্সবাজার পৌরসভা মেয়র গোল্ডকাপ (আন্তঃ জেলা) ব্যাডমিন্টন প্রতিযোগিতা।

শুক্রবার (০২ ফেব্রুয়ারী) সন্ধ্যায় কক্সবাজার পৌরসভা সংলগ্ন ব্যাডমিন্টন ইনডোর মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা ব্যাডমিন্টন এসোসিয়েশনের সভাপতি মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী।

উদ্বোধনকালে তিনি বলেন, কক্সবাজার পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে ইনডোর এবং মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। তিনি আরো বলেন, কক্সবাজারে প্রতি বছর জাতীয় ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করা হবে।

জেলা ব্যাডমিন্টন এসোসিয়েশন আয়োজিত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এহেছান উল্লাহ, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী পরাক্রম চাকমা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কক্সবাজার জেলা ব্যবস্থাপক দুলাল চন্দ্র দাশ (দেব), জাতীয় পর্যায়ের সাবেক ব্যাডমিন্টন খেলোয়াড় বেলাল উদ্দিন চৌধুরী ও গিয়াস উদ্দিন। ব্যাডমিন্টন খেলোয়াড় আবু নায়েম মোঃ খান পাপ্পুর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠান অংশগ্রহণকারী সকল খেলোয়াড়, কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রথমদিনে ৪০ উর্ধ্বে মাঠে নামে হুমায়ুন ও সাইফুদ্দিন বনাম আমির হোসেন ও মাসুদ, দ্বৈত উন্মুক্ততে মাঠে নামে সাদ উদ্দীন ও সাইফুদ্দিন সিরাজী হামিম বনাম মোঃ সায়েম আনোয়ার তুষার ও মাহদী হাসান, মুহাম্মদ আশেক ও মামুন অর রশিদ বনাম মুহিন ও দেলোয়ার হোসেন মানিক, ৫০ বছরের উর্দ্ধে পরাক্রম ও বেলাল বনাম রেজাউল করিম ও জসিম উদ্দিন।

খেলোয়াড়েরা জানান, মেয়র মাহাবুবুর রহমান চৌধুরীর কারণে এরকম টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়েছে। এজন্য ধন্যবাদ দেন মেয়রকে।

টূর্ণামেন্ট পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ৫০ টি দল। তারমধ্যে দ্বৈত উন্মুক্ত ২৩টি, একক ১২টি, ৪০ বছরের উর্ধ্বে ১০টি ও ৫০ বছরের উর্ধ্বে ৫টি দল।

;

পঞ্চগড়ে পৃথক উপজেলায় দুই ব্যক্তির মরদেহ উদ্ধার

ছবি: বার্তা২৪.কম

পঞ্চগড়ে পৃথক উপজেলায় টাবুল বর্মন (৪৮) ও নুরুল ইসলাম (৪০) নামে দুই ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেল থেকে রাত ৮ টা পর্যন্ত পঞ্চগড় সদরের চালকাহাট ইউনিয়নে ডলোপাড়া গ্রামের একটি আমবাগানের খাল থেকে মাটি চাপা অবস্থায় টাবুলের মরদেহ ও বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের সাঁওতালপাড়া ঘাট থেকে হাত-পা বাধা অবস্থায় নদী থেকে নুরুলের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত টাবুল মাগুরা ইউনিয়নের লাখেরাজ ঘুমতি এলাকার হাগিরাম বর্মনের ছেলে, পেশায় তিনি একজন কৃষক ও নুরুল ইসলাম বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের মুসলিমপুর কাউয়া খাল এলাকায় মৃত ইয়াসিন আলীর ছেলে, পেশায় তিনি একজন ভ্যান চালক।

জানা গেছে, টাবুল বর্মন গত ৩১ জানুয়ারি বিকেল থেকে নিখোঁজ ছিল। এর মাঝে পরিবারের দায়ের করা জিডির প্রেক্ষিতে অভিযান চালিয়ে তার পরকিয়া প্রেমিকা ললতিা রানীসহ ললিতার মেয়ে মনিকা (২৩) ও মেয়ের জামাই প্রভাতকে আটক করলে ললিতার দেয়া তথ্যে মাটি চাপা অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়।

এদিকে, গত ২৭ জানুয়ারি ভ্যান নিয়ে বের হয়ে নিখোঁজ হয় নুরুল। নিখোঁজের দুদিন পরে সাঁওতালপাড়া ঘাটে করতোয়া নদী থেকে হাত-পা বাধা অবস্থায় তান মরদেহ উদ্ধার করা হয়।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় ও বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহগুলো মর্গে প্রেরণ করা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে, একই সাথে হত্যার ঘটনায় জড়িতদের শনাক্তসহ গ্রেফতারের চেষ্টে চলছে।

;

দিনের আলো শেষ হতেই বাণিজ্য মেলায় লাখো মানুষের ভিড়, ছড়াল উচ্ছ্বাস

ছবি: বার্তা২৪.কম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার পর্দা ওঠার ১২তম দিন পেরিয়েছে। সাপ্তাহিক ছুটির দিন থাকায় দর্শনার্থী ও ক্রেতার সংখ্যা ছিল চোখে পড়ার মতো। যদিও দিনের শুরুতে মানুষের সমাগম ছিল কিছুটা কম। তবে বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়তে থাকে। আর তাতে নিমিষেই যানজটের পাশাপাশি মেলার প্রাঙ্গণ ও আশে পাশে সৃষ্টি হয় মানুষের ভিড়।

ঘোরাঘুরি, খাওয়া দাওয়ার পাশাপাশি পছন্দের জিনিস কেনা কাটায় ব্যস্ত মেলায় আসা দর্শনার্থীরা। দেশীয় স্টলের পাশাপাশি বিদেশি স্টলগুলোতে ছিল ক্রেতাদের আনাগোনা। বিশেষ করে লক্ষণীয় ছিল মেয়েদের কাপড় ও সাজসজ্জার দোকান গুলোতে। এছাড়াও শিশুদের জন্য আলাদা খেলার জায়গা ও বিভিন্ন রাইডগুলোতে তাদের ছুটে চলার দৃশ্য চোখ এড়ায়নি।  

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বাণিজ্য মেলা প্রাঙ্গণে এমন চিত্রের দেখে মেলে। নারায়ণগঞ্জ রুপগঞ্জ এলাকার এই মেলা প্রাঙ্গণে নির্বিঘ্ন যাতায়াত ব্যবস্থার ফলে গতবারের থেকে এবারের আগত মানুষের সংখ্যা তুলনামূলক বেশি।   

মেলায় স্টলগুলোতে ছিল ক্রেতাদের উপচে পড়া ভিড় গত কয়কবারের চেয়ে এবারের বাণিজ্য মেলা অনেকটা সু-সজ্জিত। তবে কেউ কেউ দাম ও পরিবেশ নিয়ে অভিযোগ করলেও বেশিরভাগ মানুষই খুশি মেলায় এসে। খাবারের দোকানেও বাড়তি ভিড় ছিল এদিন। টিভি ফ্রিজ, ইলেকট্রনিকস পণ্যগুলোতে বিশেষ ছাড় থাকায় ক্রেতারা ঝুঁকছেন এসব দোকানে। তবে প্রতি স্টলে বাড়তি প্রচারের সাউন্ডে কিছুটা বিব্রত অনেকে।  

পান্থপথ থেকে মেয়েকে নিয়ে মেলায় এসেছেন সাবেক ব্যাংকার রহিদুল ইসলাম। বাসার জন্য মাইক্রোওভেন, জুস মেকারসহ প্রয়োজনীয় পন্য কিনে খুশি তিনি।

রহিদুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, গত কয়েকবারের তুলনায় এবারের বাণিজ্য মেলা অনেকটা সুসজ্জিত। বাসার প্রয়োজনীয় পণ্য কিনেছি। মেয়েকে নিয়ে এসেছি। তবে বাড়তি সাউন্ডের কারণে এবার মেলায় বিরক্তিকর লেগেছে।

সোনিয়া আহম্মেদ নামের এক শিক্ষার্থী বলেন, মেলায় এসে ঘুরেছি। এখনো কিছু কেনা হয়নি। অনেক ভিড় থাকায় কিছুটা বিব্রত লেগেছে। সব মিলিয়ে ভালোই লাগছে।

মেলায় দর্শনার্থী-ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো রিফাহ তাজনিয়া নামের আরেকজন বলেন, খাবারের মান ভালো তবে দাম কিছুটা বেশি। বেশ কিছু পণ্য কম দামে পেলেও কাপড় ও মেয়েদের জিনিসের দাম একটু বেশি। আর আজ অনেক ভিড় থাকায় দাম বেশি নিচ্ছে দোকানদাররাও। 

এদিকে শুক্রবার ছুটির দিন হওয়ায় বাড়তি ভিরে রাস্তায় বেশ যানজট দেখা গেছে। তবে দিন দিন মেলায় দর্শনার্থী বাড়ার পাশাপাশি বিক্রিও ভালো হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় বিশেষ নিরাপত্তায় রাখা হয়েছে মেলার আশে পাশের এলাকা। এছাড়া মেলা প্রবেশে তল্লাশি করা হচ্ছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।  

;

জামালপুরে ৪০ দিনব্যাপী কুটির শিল্প মেলা শুরু

ছবি: বার্তা২৪.কম

জামালপুরে শুরু হয়েছে ৪০ দিনব্যাপী কুটির শিল্প মেলা। শুক্রবার (২ ফেব্রুয়ারী) রাতে জামালপুর এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম মাঠে মেলাটি উদ্বোধন করেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।

জামালপুর ক্রীড়া সংস্থার আয়োজনে মেলা উদ্বোধনের আগে মেলা মাঠে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর আসনের এমপি আবুল কালাম আজাদ।

এছাড়া বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিজন কুমার চন্দ, সহ-সভাপতি ও সাবেক মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনিসহ আরও অনেকেই।

জানা যায়, মেলাটি ঢাকার রহিম কালেকশনের তত্ত্বাবধানে চল্লিশদিন ব্যাপি চলবে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *