আন্তর্জাতিক

দিনের আলো শেষ হতেই বাণিজ্য মেলায় লাখো মানুষের ভিড়, ছড়াল উচ্ছ্বাস

ডেস্ক রিপোর্ট: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার পর্দা ওঠার ১২তম দিন পেরিয়েছে। সাপ্তাহিক ছুটির দিন থাকায় দর্শনার্থী ও ক্রেতার সংখ্যা ছিল চোখে পড়ার মতো। যদিও দিনের শুরুতে মানুষের সমাগম ছিল কিছুটা কম। তবে বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়তে থাকে। আর তাতে নিমিষেই যানজটের পাশাপাশি মেলার প্রাঙ্গণ ও আশে পাশে সৃষ্টি হয় মানুষের ভিড়।

ঘোরাঘুরি, খাওয়া দাওয়ার পাশাপাশি পছন্দের জিনিস কেনা কাটায় ব্যস্ত মেলায় আসা দর্শনার্থীরা। দেশীয় স্টলের পাশাপাশি বিদেশি স্টলগুলোতে ছিল ক্রেতাদের আনাগোনা। বিশেষ করে লক্ষণীয় ছিল মেয়েদের কাপড় ও সাজসজ্জার দোকান গুলোতে। এছাড়াও শিশুদের জন্য আলাদা খেলার জায়গা ও বিভিন্ন রাইডগুলোতে তাদের ছুটে চলার দৃশ্য চোখ এড়ায়নি।  

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বাণিজ্য মেলা প্রাঙ্গণে এমন চিত্রের দেখে মেলে। নারায়ণগঞ্জ রুপগঞ্জ এলাকার এই মেলা প্রাঙ্গণে নির্বিঘ্ন যাতায়াত ব্যবস্থার ফলে গতবারের থেকে এবারের আগত মানুষের সংখ্যা তুলনামূলক বেশি।   

মেলায় স্টলগুলোতে ছিল ক্রেতাদের উপচে পড়া ভিড়

গত কয়কবারের চেয়ে এবারের বাণিজ্য মেলা অনেকটা সু-সজ্জিত। তবে কেউ কেউ দাম ও পরিবেশ নিয়ে অভিযোগ করলেও বেশিরভাগ মানুষই খুশি মেলায় এসে। খাবারের দোকানেও বাড়তি ভিড় ছিল এদিন। টিভি ফ্রিজ, ইলেকট্রনিকস পণ্যগুলোতে বিশেষ ছাড় থাকায় ক্রেতারা ঝুঁকছেন এসব দোকানে। তবে প্রতি স্টলে বাড়তি প্রচারের সাউন্ডে কিছুটা বিব্রত অনেকে।  

পান্থপথ থেকে মেয়েকে নিয়ে মেলায় এসেছেন সাবেক ব্যাংকার রহিদুল ইসলাম। বাসার জন্য মাইক্রোওভেন, জুস মেকারসহ প্রয়োজনীয় পন্য কিনে খুশি তিনি।

রহিদুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, গত কয়েকবারের তুলনায় এবারের বাণিজ্য মেলা অনেকটা সুসজ্জিত। বাসার প্রয়োজনীয় পণ্য কিনেছি। মেয়েকে নিয়ে এসেছি। তবে বাড়তি সাউন্ডের কারণে এবার মেলায় বিরক্তিকর লেগেছে।

সোনিয়া আহম্মেদ নামের এক শিক্ষার্থী বলেন, মেলায় এসে ঘুরেছি। এখনো কিছু কেনা হয়নি। অনেক ভিড় থাকায় কিছুটা বিব্রত লেগেছে। সব মিলিয়ে ভালোই লাগছে।

মেলায় দর্শনার্থী-ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো

রিফাহ তাজনিয়া নামের আরেকজন বলেন, খাবারের মান ভালো তবে দাম কিছুটা বেশি। বেশ কিছু পণ্য কম দামে পেলেও কাপড় ও মেয়েদের জিনিসের দাম একটু বেশি। আর আজ অনেক ভিড় থাকায় দাম বেশি নিচ্ছে দোকানদাররাও। 

এদিকে শুক্রবার ছুটির দিন হওয়ায় বাড়তি ভিরে রাস্তায় বেশ যানজট দেখা গেছে। তবে দিন দিন মেলায় দর্শনার্থী বাড়ার পাশাপাশি বিক্রিও ভালো হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় বিশেষ নিরাপত্তায় রাখা হয়েছে মেলার আশে পাশের এলাকা। এছাড়া মেলা প্রবেশে তল্লাশি করা হচ্ছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।  

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *