খেলার খবর

‘ফিট না হলে ক্রিকেট খেলাই ছেড়ে দিবে সাকিব’

ডেস্ক রিপোর্ট: বেশ কিছুদিন ধরেই চোখের সমস্যায় ভুগছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। চিকিৎসার জন্য দেশের বাইরেও গিয়েছিলেন। চোখের এই সমস্যার জন্য তার মাঠের পারফরম্যান্সের অবনতি সবাই লক্ষ্য করেছে। চলতি বিপিএলেও ব্যাট হাতে তেমন কিছুই করে দেখাতে পারেননি তিনি।

সাকিব আগের মতো নিজের ফর্ম ফেরত পেয়ে ফিট হতে পারবেন কিনা এই বিষয়ে দ্বিধায় রয়েছে অনেকেই। গতকাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ম্যাচের পর সংবাদ সম্মেলনে আসেন কুমিল্লার হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিন। সেখানে এই বিষয়ে কথা বলেন তিনি।

‘যদি সে না ফিরতে পারে তাহলে ক্রিকেটই খেলবে না। সে ফিরতে পারবে বলেই এখনও মাঠে আছে বলে আমি মনে করি।’- এমনটাই জানিয়েছেন সালাউদ্দিন।

কয়েকদিন আগে সাকিবের ব্যাটিংয়ের উন্নতির জন্য সাকিবের সঙ্গে কাজ করেছেন সালাউদ্দিন। সে সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি জানান, ‘আমি আর সাকিব কথা বললে বেশির ভাগ ক্রিকেটের বাইরের কথাই বলি। খুব কম আমরা ক্রিকেট নিয়ে কথা বলি। আমরা সবসময় আমাদের সমস্যা কী আমাদের সমাধান কী সেটা নিয়ে চিন্তা করি বেশি। ক্রিকেট নিয়ে খুব কম কথা হয়। যে কথাগুলো হয়েছে সেগুলো আসলে আমার ওপেন করা উচিত হবে না।’

রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান বলেছেন, ‘উনি (সাকিব) দলের সঙ্গে অনুশীলন করছেন। অনুশীলন করছেন একা একাও। এমনকি অফ-ডেতেও অনুশীলন করছেন। ওই ব্যাটিং থেকে যে আত্মবিশ্বাসটা রয়েছে এবং চোখের যে সমস্যাটা আছে– আমার কাছে মনে হয়, এটা ধীরে ধীরে ভাল হচ্ছে। টুর্নামেন্টের শেষদিকে পুরোদমে সাকিব ভাইকে আমরা ব্যাটিংয়ে দেখতে পাব।’

সাকিবের ফিটনেস নিয়ে সাম্প্রতিক সময়ে বেশ আলোচনা-সমালোচনা শোনা যাচ্ছে। তিনি আবারও ব্যাট এবং বল হাতে মাঠে নিজের পুরোনো ঝলক দেখাতে পারবেন কিনা তা নিয়েও আছে শঙ্কা। তবে সাকিবের সমর্থক এবং সাকিব নিজেও আশাবাদী যে, তিনি পুরোপুরি সুস্থ হয়ে আবারও নিজের হারানো ফর্ম ফেরত নিয়ে মাঠের খেলায় মনোযোগী হতে পারবেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *