সারাদেশ

একটু পরেই নতুন জুটির ‘মন পাখি’

ডেস্ক রিপোর্ট: একটু পরেই নতুন জুটির ‘মন পাখি’

মোনালিসা, নির্মাতা এস আর মজুমদার ও শাহেদ শাহরিয়ার

বহুদিন পর গ্রামে আসা সজীবের সাথে খুব নাটকীয়ভাবে দেখা হয় গ্রামের সহজ সরল মেয়ে জবার। গ্রামের পিচ্চি-পাচ্চি নিয়ে সারাক্ষণ দস্যিপনায় ব্যস্ত থাকা জবা ঘুড়ি হাতে দৌড়াতে দৌড়াতে ধাক্কা খায় সেদিনই গ্রামে আসা সজীবের সাথে। ধাক্কা খেয়ে হাতে থাকা মেহেদী তো নষ্ট হয়ই, হাত থেকে ছুটে যাওয়া ঘুড়ি নিয়েও পালিয়ে যায় সাথে থাকা পিচ্চিগুলো।

সজীবের সাদা জামা জবা’র হাতের মেহেদীতে ভরে উঠে। কিন্তু জবার সৌন্দর্যে মুগ্ধ সজীব কিছুই বলে না। উলটো নিজে অন্যায় করলেও সজীবকে পরবর্তীতে দেখে নেয়ার হুমকি দিয়ে জবা চলে যায়। সজীব শুধু চেয়ে থাকে। প্রথম দর্শনেই সে জবা’র প্রেমে পড়ে যায়। ধীরে ধীরে বিভিন্ন ঘটনার মধ্যে দিয়ে তাদের দুজনের মধ্যে পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে উঠে। কিন্তু হঠাৎ আসা এক ঝড় তাদের সব কিছু ওলট-পালট করে দেয়। এমনই এক গল্পে নির্মিত হয়েছে নাটক ‘মন পাখি’।

এস আর মজুমদারের পরিচালনায় গল্পের সজিব ও জবার চরিত্রে অভিনয় করেছেন তরুণ দুই অভিনয়শিল্পী শাহেদ শাহরিয়ার ও মোনালিসা।

নির্মাতা বলেন, ‘গল্পটা প্রেমের। নিরেট ভালোবাসার গল্পে একটা নতুন জুটিকে দেখতে পাবে দর্শক। দুজনেই তাদের জায়গা থেকে বেশ ভালো করেছে।’ তিনি আরও বলেন, ‘আমাদের ইন্ডাস্ট্রিতে আরও নতুন শিল্পী দরকার। এখন যথেষ্ট কাজের সুযোগ আছে। নিজেদের সম্ভাবনা কাজে লাগিয়ে অনেক দূর যাওয়া সম্ভব।’

‘মন পাখি’ নাটকটি আজ ৪ ফেব্রুয়ারি দুপুর তিনটায় টট এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হবে। এতে আরও অভিনয় করেছেন মাসুম বাসার, কাঞ্চন, পারভেজ সুমন, অনিতা আকিল প্রমুখ।

তানজিন তিশার বছর শুরু ‘পয়জন’ দিয়ে!

তানজিন তিশা / ছবি : ফেসবুক

ওয়েব দিয়ে নতুন বছর শুরু করলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। সম্প্রতি টানা দশ দিন শুটিংয়ের মধ্য দিয়ে শেষও করলেন ‘পয়জন’ নামের সেই ওয়েব ফিল্মের কাজ। এতে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে তিশাকে। এটি পরিচালনা করেছেন জনপ্রিয় নির্মাতা সঞ্জয় সমদ্দার।

গেল মাসের ২২ তারিখে ওয়েব ফিল্মটির শুরু হয়ে চলতি মাসের এক তারিখে এর ক্যামেরা ক্লোজ হয়। রাজধানীর মিরপুর, তিনশ ফিট এবং গাজীপুরের বিভিন্ন লোকেশনে এর চিত্রায়ন হয়। বাস্তব জীবনের চরম সত্যকে কেন্দ্র করে নির্মিত হয়েছে সাসপেন্স থ্রিলার ঘরানার এই ফিল্মটি।

তানজিন তিশা তানজিন তিশা গণমাধ্যমকে বলেন, ‘প্রথমত, দীপ্ত প্লে’র বেশ কয়েকটা প্রজেক্ট নিয়ে কথাবার্তা চূড়ান্ত হয়েছে। তাদের কয়েকটি প্রজেক্ট করছি আমি। এরমধ্যে ‘পয়জন’ একটি। এটা একটা নারীর সার্ভাইভালের গল্প বা নারীর টিকে থাকার গল্প। একজন নারী সমাজে চলতে গিয়ে কতকিছুর মুখোমুখি হয় এবং সেগুলো কীভাবে প্রতিকার করে সেসব নিয়েই এই ওয়েব ফিল্ম।’

তিনি আরও বলেন, ‘এখানে আমার যে চরিত্রটা সেটা অবশ্যই অনেক চ্যালেঞ্জিং এবং আই ট্রাইড মাই বেস্ট। এখানে আমার চরিত্রের অনেকগুলো লেয়ার দেখতে পাবে দর্শক। এখনই কিছু বলতে চাই না। তবে টিজার আসলে দর্শকরা নিজেরাই বুঝতে পারবে। সঞ্জয় দাদার সঙ্গে এর আগেও আমার বেশ কয়েকটা কাজ হয়েছে। এরকম একটা গল্প এবং চরিত্রে আমাকে সুযোগ দেওয়ার জন্য উনাকে কৃতজ্ঞতা। উনার টিমটা অনেক বেশি গোছানো যার কারণে কাজ করেও অনেক ভালো লাগে।’

নির্মাতা সঞ্জয় সমদ্দার ও তানজিন তিশা  নির্মাতা সঞ্জয় সমদ্দার বলেন, ‘অতিরিক্ত যেকোনো কিছুই বিষের মতো। যেটাকে বলা হয়, একসিড অব অ্যানিথিং। পয়জন-এর গল্পটিও ঠিক তেমন। একদম সাসপেন্স থ্রিলার গল্প। তিশাকে কেন্দ্র করেই পুরো গল্প।’

সবশেষে তিশা বলেন, ‘দেশের বাইরে থাকার কারণে এবার ভালোবাসা দিবসের জন্য অনেক কাজ করতে পারিনি। তবে আমার দর্শকদের হতাশ একেবারেই করতে চাই না। বিশেষ এই দিবসের জন্য একটি কাজ থাকবে। এখানে আমার সঙ্গে রয়েছেন মুশফিক আর ফারহান। তাছাড়া আগের করা কিছু কাজও হয়তো আসতে পারে।’

‘পয়জন’-এ তিশার বিপরীতে আছেন তরুণ প্রজন্মের সুদর্শন অভিনেতা আবু হুরায়রা তানভীর মামুনুর রশিদ তানিমের রচনায় ‘পয়জন’-এ তিশার বিপরীতে আছেন তরুণ প্রজন্মের সুদর্শন অভিনেতা আবু হুরায়রা তানভীর। আরও অভিনয় করেছেন টাইগার রবি, রওনক রিপন, আব্দুল্লাহ আল সেন্টু, এ কে আজাদ সেতু, এস এম সোহাগ প্রমুখ। ওয়েব ফিল্মটি শিগগিরই দীপ্ত ওটিটি প্লেতে মুক্তি পাবে বলে জানা গেছে।

;

দীর্ঘদিন পর নাটকে ইলিয়াস কাঞ্চন

‘রূপান্তর’ নাটকে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

দীর্ঘদিন পর কোনো টিভি নাটকে দেখা যাবে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে। আজ ৩ ফেব্রুয়ারি রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে নাটক ‘রূপান্তর’। সুজাত শিমুলের রচনায় শুভ্র আহমেদের নির্দেশনায় ও মাহফুজার রহমানের প্রযোজনায় নাটকটিতে অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন। আরও রয়েছেন মামুনুর রশিদ, আহসান হাবিব নাসিম, সুষমা সরকার, সাজ্জাদ সাজু, নীলিমা নুপুর, শামা ফারজানা, উত্তম অধিকারী, ওয়ানিয়া আহমেদ ও তাপস সরকার। এ নাটকের মাধ্যমেই 

নাটকের গল্পে দেখা যাবে- কামরান আহমেদ একজন অবসরবপ্রাপ্ত সরকারী কর্মকর্তা। দুই ছেলে, এক মেয়ে, বড় ছেলের বউ রেহানা ও নাতনী অরিনকে নিয়ে তার সংসার। পরিবারের সবার ওপর তার ভীষণ আক্ষেপ। কারণ কারোর মধ্যে কোনো শৃঙ্খলা নেই। তিনি সব সময় ভাবতেন পরিবারের সবাইকে যদি শৃঙ্খলায় নিয়ে আসতে পারতেন! কিন্তু তা কী করে সম্ভব! সবাইতো এখন অনেক বড় হয়ে গেছে।

‘রূপান্তর’ নাটকে মামুনুর রশিদ একদিন সকালে তিনি ঘুম থেকে জেগে উঠে নিজেকে দেখতে পান একজন শক্তিমান মানুষের বেশে, শাসকের বেশে অর্থাৎ ম্যাটামরফোসিসে আক্রান্ত হলেন কামরান সাহেব। হাতে লাঠি নিয়ে চিৎকার করে সবাইকে ডাকতে শুরু করলেন। সৈন্যদের মত সিঙ্গেল লাইনে দাঁড় করালেন সবাইকে। নানা রকম কমান্ড করতে লাগলেন। তাদের বাবার এই আচরণে পরিবারের সবাই বেশ চিন্তিত! কিন্তু টনিকের মতো কয়েকদিনের মধ্যে পরিবারের সকলেই চলে আসে শৃঙ্খলার বৃত্তে। একদিন সকালে তাদের বাবা ঘুম থেকে উঠার আগেই সবাই প্যারেডে হাজির। সবার ইচ্ছা তারা বাবাকে সারপ্রাইজ দেবে।

‘রূপান্তর’ নাটকের দৃশ্য কিন্তু তাদের বাবার এসব ঘটনার কিছুই মনে নেই। তিনি আবার স্বাভাবিক মানুষ হয়ে গেছেন। প্রত্যেকে দারুণভাবে এই শৃঙ্খলাবদ্ধ জীবনকে অনুভব করতে লাগলো। আধুনিক ঢাকা শহরের পরিবারগুলোতে বাবার শাসন না থাকলে পরিবারের সদস্যদের যে অবস্থা হয় তারই চিত্র দেখানো হয়েছে এ নাটকে।

;

অস্কার মনোনয়ন না পেয়ে ‘বার্বি’ অভিনেত্রীর ভাষ্য

মার্গোট রবি

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী মার্গোট রবি অভিনীত ‘বার্বি’ গত বছরের সবজেয়ে ব্যবসাসফল সিনেমা। শুধু তাই নয়, ২০২৩-এর বড় বড় সব অ্যাওয়ার্ড অনুুষ্ঠাইের ‘বার্বি’র মনোনয়ন ও পুরস্কার জুটেছে ঢের। মার্গোট রবিও এরমধ্যে পুরস্কৃত হয়েছেন। সেই ‘বার্বি’ সিনেমার জন্য এবারের অস্কারের চূড়ান্ত মনোনয়নে সেরা অভিনেত্রীর ক্যাটাগরিতে রবির নাম নেই। ফলে অবাক হয়েছেন অনেকেই। মনোনয়ন মেলেনি ছবিটির এই ছবির নির্মাতা গ্রেটা গারউইগেরও। এই বিষয়টি নিয়ে অবশেষে প্রতিক্রিয়া জানালেন মার্গোট রবি।

‘বার্বি’ সিনেমায় মার্গোট রবি ভ্যারাইটিতে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘এত ভালোবাসা পাওয়ার পরে এই বিষয় নিয়ে মন খারাপের কোনো মানে নেই। অবশ্যই, আমি মনে করি গ্রেটার মনোনয়ন পাওয়া উচিত ছিল নির্মাতা হিসেবে। তিনি যা করেছেন, তা পুরো ক্যারিয়ারে একবারই হয়, জীবনে একবারই হয়। বছরটা সব সিনেমার জন্যই দারুণ ছিল।’

অভিনেত্রী আরও বলেন, ‘সিনেমার জন্য সবচেয়ে বড় পুরস্কার হলো দর্শকের প্রতিক্রিয়া, যা আমরা পেয়েছি।’

‘বার্বি’ সিনেমায় মার্গোট রবি ও রায়ান গসলিং তবে অস্কারে আটটি মনোনয়ন পেয়েছে ‘বার্বি’। মার্গোট রবি এবং গ্রেটা গারউইগের নাম তালিকায় না থাকায় মনোনয়ন পেয়েও খুশি হতে পারছেন না ফেরেরা এবং রায়ান গসলিং। তারা সেরা সহ-অভিনেত্রী ও সেরা সহ-অভিনেতা শাখায় মনোনয়ন পেয়েছেন।
তথ্যসূত্র : হিন্দুস্তান টাইমস

;

আরশ-বৃষ্টির গুঞ্জনের পালে নতুন হাওয়া

আরশ খান ও তানিয়া বৃষ্টি

তরুণ প্রজন্মের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী আরশ খান ও তানিয়া বৃষ্টির প্রেমের গুঞ্জন নতুন নয়। মাঝে কিছু দিন আলোচনার টেবিল থেকে দূরেই ছিল সেই গুঞ্জন। এবার সেই গুঞ্জনের আগুনে ঘি ঢালল তানিয়া বৃষ্টির একটি ফেসবুক পোস্ট।

গতকাল ১ ফেব্রুয়ারি ছিল আরশ খানের জন্মদিন। বিশেষ দিনের শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে তানিয়া লেখেন, ‘তুমি জানো তুমি আমার সব। পার্টনার, বেস্ট ফ্রেন্ড, ঝগড়া, মারামারি করার জায়গা, শেয়ারিং কেয়ারিং পার্টনার, ভাই-ব্রাদার সবকিছু। শুভ জন্মদিন আমার একমাত্র.. আই লাভ ইউ।’

সেই পোস্টে আরশের মেজাজ খারাপ করে দেওয়ার জন্য ক্ষমাও চান তিনি। মন্তব্যের ঘরে আরশ জানান তানিয়াকে ক্ষমা করে দিয়েছেন তিনি। মন্তব্যের ঘরে অনেকেই তাঁকে ভাবি বলে সম্বোধন করেন। তানিয়াও তাতে সাড়া দিয়েছেন।

আরশ খান ও তানিয়া বৃষ্টি এমন পোস্ট দেখে নেটিজেনরা শুভেচ্ছা জানাচ্ছেন দুই তারকাকে। এ বিষয়ে আরশ খান বলেন, ‘এমন কথা আমাকে নিয়ে আগেও ছড়িয়েছে। এ বিষয়ে এখন কথা বলতে চাচ্ছি না। আজ (গতকাল) আমার জন্মদিন। বিশেষ এই দিনে এসব নিয়ে কথা বলতে চাইছি না। অন্যদিন বলব।’

অন্যদিকে একাধিকবার কল করলেও রিসিভ করেননি তানিয়া।

এর আগে ২০২২ সালে আরশ ও বৃষ্টির প্রেমের খবর ছড়ায়। সে সময় গুঞ্জন ওঠে, গোপনে বিয়ে করে সংসার করছেন তারা। এমন অবস্থায় আরশ ও বৃষ্টি জানান, বিয়ে করেননি তাঁরা। তবে নিজেদের মধ্যে ভালো সম্পর্কের কথা জানিয়ে বিয়ে নিয়েও ভাবছেন বলে জানান। এর কিছুদিন পর জানা যায় দূরত্ব বেড়েছে দুজনার। জুটি বেঁধে কাজ করাও বন্ধ করে দেন।

আরশ খান ও তানিয়া বৃষ্টি ভুুল-বোঝাবুঝি মিটিয়ে গত বছরের মাঝামাঝি আবারও একসঙ্গে কাজ শুরু করেন। বৃহস্পতিবার একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে এই জুটি অভিনীত ‘পাঁজর-২’। জানা গেছে, একত্রে শুটিং করতে গিয়ে আবার কাছাকাছি এসেছেন তারা।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *