সারাদেশ

মৃত স্ত্রীকে ফেলে পালালেন স্বামী

ডেস্ক রিপোর্ট: মৃত স্ত্রীকে ফেলে পালালেন স্বামী

ছবি: বার্তা২৪.কম

যশোরে মৃত স্ত্রীকে হাসাপাতালে ফেলে পালিয়ে গেলেন স্বামী।

রোববার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় যশোর সদর হাসপাতালের জরুরি বিভাগে ঘটনাটি ঘটে।

ময়নাতদন্তের জন্য নিহত মায়া রাণীর (৩৫) মরদেহ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

যশোর সদর হাসপাতালের আরএমও পার্থ প্রতীম চক্রবর্তী জানান, সন্ধ্যারদিকে মায়া রাণীকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন তার স্বামী পরিতোষ কুমার সানা। ওই নারীর মাথায় গুরুতর আঘাত ছিল। চিকিৎসক পরীক্ষা-নীরিক্ষার পরে তাকে মৃত ঘোষণা করলে কৌশলে পরিতোষ পালিয়ে যায়। পরে আমরা পুলিশকে খবর দেই।

নিহতের ভাই সুশান্ত মন্ডল অভিযোগ করেছেন, তার বোনের স্বামী পরিতোষ পিটিয়ে মায়ারাণীকে হত্যা করেছে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর সে পালিয়ে গেছে।

যশোর কোতয়ালি থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, নিহত মায়ারাণী সাতক্ষীরার আশাশুনির বেহুলা গ্রামের তরুণ কুমার মণ্ডলের মেয়ে। তিনি স্বামীর সাথে যশোর শহরের উপশহর এলাকায় বসবাস করতেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহের জের ধরে মায়ারাণী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। আমরা তার পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করেছি। একইসাথে তার স্বামী পরিতোষ কুমার সানাকে আটকে অভিযান শুরু হয়েছে। তাকে আটক করা গেলে ঘটনার প্রকৃত রহস্য উন্মোচন হবে।

সংসদের ১২ স্থায়ী কমিটি গঠন

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদের ১২টি স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে সভাপতি করে কার্য-উপদেষ্টা কমিটি গঠনের তথ্য জানানো হয়।

রোববার (৪ ফেব্রুয়ারি) দ্বাদশ সংসদ অধিবেশনে কমিটিগুলো গঠিত হয়।

সংসদ নেতা শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কমিটি গঠন সংক্রান্ত প্রস্তাব উত্থাপন করেন চীফ হুইপ নূর ই আলম চৌধুরী। পরে কণ্ঠ ভোটে প্রস্তাব পাস হয়। এরমধ্যে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য হাফিজ উদ্দিন আহমেদ। পাশাপাশি, সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি হয়েছেন আবুল কালাম আজাদ।

অনুমতি হিসেব সম্পর্কিত কমিটির সভাপতি করা হয়েছে এ বি তাজুল ইসলামকে। এছাড়া, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন মো. সাদিক। মহিবুর রহমান মানিককে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভাপতি এবং গোলাম দস্তগীর গাজীকে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

এছাড়া, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাজ্জাদুল হাসান এবং শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু। পাশাপাশি, শফিকুল ইসলামকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, শাহজাহান খানকে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং নূর ই আলম চৌধুরীকে সংসদ কমিটির সভাপতি করা হয়েছে।

;

গুলিবিদ্ধ মিয়ানমারের ২ সীমান্তরক্ষীকে কক্সবাজার হাসপাতালে ভর্তি

ছবি: বার্তা২৪.কম

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের জান্তা সীমান্তরক্ষীদের মধ্যে ২ জনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা অ্যাম্বুলেন্সে করে তাদের কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসে।

প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নিল ৫৬ মিয়ানমার সীমান্তরক্ষী হাসপাতাল সূত্রে জানা গেছে, তাদের নাম জা নি মং ও নিম লাইন কিং। 

আরও বেশ কয়েকজনকে কুতুপালং’র এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

‘আশ্রয় নেওয়া মিয়ানমারের সেনাদের ফিরিয়ে দিতে যোগাযোগ চলছে’ এর আগে মিয়ানমারে সেনাবাহিনী ও বিদ্রোহীদের তুমুল লড়াইয়ের মধ্যে প্রাণ বাঁচাতে দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) আরও ৬ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। এ নিয়ে ৫৬ জন বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে বলে জানা গেছে।

;

ফেনীতে বাস-পিকআপের সংঘর্ষে চালক নিহত

ছবি: বার্তা২৪.কম

ফেনীতে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে সাহাব উদ্দিন (২৪) নামে এক চালক নিহত হয়েছেন। তিনি দুর্ঘটনায় শিকার পিকআপের চালক ছিলেন।

রোববার (৪ ফেব্রুয়ারি) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের ফাজিলপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সাহাব উদ্দিন লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার চর মোহন এলাকার বাবুল মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফাজিলপুর অংশের সংস্কার ও মেরামতের কাজ চলার কারণে ঢাকামুখী রুটে গাড়ি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছিল। এ কারণে চট্টগ্রামমুখী রুটে দু’দিক থেকে যানবাহন চলাচল করছিল।

পুলিশ জানায়, ঢাকামুখী একটি যাত্রীবাহী বাস ও চট্টগ্রামমুখী পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপের চালক সাহাব উদ্দিন মারাত্মকভাবে আহত হন। পরবর্তীতে তাকে ফেনী জেনারেল হাসপাতালের নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ফাজিলপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনা কবলিত বাস ও পিকআপ পুলিশ হেফাজতে রয়েছে। এ ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান তিনি।

;

বরিশালে মাংসের দোকানে কুকুর জবাইয়ের অভিযোগ

ছবি: সংগৃহীত

বরিশালে মাংস বিক্রির দোকানে কুকুর জবাই করার অভিযোগ উঠেছে। নগরীর বটতলা বাজারে একটি মাংস বিক্রির দোকানে এ ঘটনা ঘটেছে।

তবে জবাইকৃত কুকুর মাংস হিসেবে বিক্রির আগেই স্থানীয়দের হাতে ধরা পড়ায় ভয়ে পালিয়েছেন রায়হান মোল্লা নামের অভিযুক্ত যুবক। তিনি বটতলা এলাকার বাসিন্দা। সে বাজারের মাংস বিক্রেতাদের কর্মচারী হিসেবে কাজ করতেন।

বটতলার আলমগীর হোসেন জানিয়েছেন, রবিবার (৪ ফেব্রুয়ারি) বিকালে বটতলা বাজারের মাংস বিক্রির দোকানের পেছনে নিয়ে মাংস কাটার রামদা দিয়ে কুকুরটিকে জবাইয়ের চেষ্টা চালায় রায়হান। একপর্যায়ে কুকুরটি তার হাত থেকে রক্ষা পেতে দৌড়ে পালিয়ে যায়। এ সময় কুকুরটির গলা থেকে রক্ত ঝরতে থাকে। বটতলা এলাকার অলিগলি দৌড়ে হালিমা খাতুন স্কুল সংলগ্ন এলাকার গলিতে গিয়ে কুকুরটি পড়ে যায়।

এসময় অ্যানিমেল ওয়েলফেয়ারের সদস্যরা এসে কুকুরটিকে চিকিৎসা দেওয়ার চেষ্টা চালায়। কিন্তু কুকুরটিকে বাঁচাতে পারেননি তারা।

বরিশাল বটতলা পুলিশ ফাঁড়ির এএসআই সাবু বিন ইসলাম বলেন, এ ঘটনায় অভিযুক্ত রায়হানের বাসায় অভিযান চালানো হয়েছে। তাকে আটকের চেষ্টা চলছে। কোতোয়ালী মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *