খেলার খবর

নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট

ডেস্ক রিপোর্ট: রমিজ রাজার পর থেকেই অন্তর্বর্তীকালীন বোর্ড প্রধান দিয়ে কাজ চালিয়ে যাচ্ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। অবশেষ নতুন বোর্ড পেয়েছে তারা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ৩৭ তম বোর্ড চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন দেশটির পাঞ্জাব প্রদেশের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী মহসিন নকভি। বিষয়টি আজ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়েছে কদিন আগেই পিসিবির প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব নেওয়া শাহ খাওয়ার। অবশ্য পিসিবি প্রধান হতে নির্বাচনে অংশ নিতে হয়নি তাকে। বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই পিসিবির প্রধান হয়েছেন তিনি।

এর আগে রমিজ রাজার পদত্যাগের পর নির্বাচনের মাধ্যমে নতুন বোর্ড প্রধান ঠিক করতে দায়িত্ব দেওয়া হয়েছিল নাজাম শেঠিকে। তবে গত ৬ জুলাই শেঠিকে সরিয়ে পিসিবির বোর্ড অফ গভর্নরসের দায়িত্ব নেন নাজাম শেঠি। তার অধীনে নির্বাচন হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনিও নির্বাচন না করেই দায়িত্ব থেকে সরে দাঁড়ান।

যেখানে আদালতের রায়ে পিসিবির বোর্ডের পরবর্তী নির্বাচনের দায়িত্ব দেওয়া হয় শাহ খাওয়ারকে। নির্বাচনের জন্য বেধে দেওয়া হয় সময়। সেই সময়ের মধ্যেই নতুন বোর্ড প্রধান চূড়ান্ত করেছেন তিনি। মহসিন নকভি ছাড়া আর কেউ এই পদের জন্য আগ্রহ না দেখানোই বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই পিসিবির বোর্ড চেয়ারম্যান হয়েছেন তিনি। আগামী তিন বছরের জন্য পিসিবির দায়িত্ব পালন করবেন তিনি।

নকভিকে বোর্ড চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়ে খাওয়ার বলেন, ‘মহসিন নকভি মুখ্যমন্ত্রী পদের সঙ্গে পিসিবির চেয়ারম্যানের ভূমিকা নিতে পারেন। আইন ও সংবিধানে এমন কোন বিধিনিষেধ নেই যা তাকে অবিলম্বে চেয়ারম্যান হতে বাধা দিতে পারে।

এর আগে অবশ্য কখনোই নকভিকে ক্রিকেটের সঙ্গে জড়িত থাকতে দেখা যায়নি। পাকিস্তানের একটি মিডিয়া চ্যানেলের মালিক তিনি। তবে এক বছরেরও বেশি সময় ধরে অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার ক্রিকেট সংস্থা বিওজিতে মনোনীত হয়েছিলেন। নতুন দায়িত্ব নিয়ে নকভি বলেন, ‘পাকিস্তান ক্রিকেটকে প্রভাবিত করে এমন সমস্যার সমাধান করার চেষ্টা করব। ক্রিকেটে সংস্কার এখন সময়ের প্রয়োজন।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *